সোমবার ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁ পৌর মেয়রের বিরুদ্ধে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ

নওগাঁ পৌর মেয়রের বিরুদ্ধে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁ পৌর এলাকায় একই সম্পত্তি জনৈক মালিকের পক্ষে সঠিক বলে প্রতীয়মান করলেও মাত্র ৫ বছরের ব্যবধানে ওই একই সম্পত্তির ওপর সকল কর্মকান্ড বন্ধ করার এক রহস্যজনক নোটিশ দিয়েছেন পৌর মেয়র। এই নোটিশ প্রাপ্তির পর ওই ক্ষুব্ধ মালিক আতাউর রহমান সাংবাদিকের নিকট পৌরসভার এহেন কার্যক্রমকে সেচ্ছাচারিতার সামিল বলে উল্লেখ করেছেন। ইতোপূর্বে জটিলতা সৃষ্টি হলে পুংখানুপুঙ্খভাবে তদন্তের পর পৌরসভা থেকে বিবাদমান সম্পত্তি আতোয়ারদের বলে সে সম্পর্কিত আবেদনটি নথিজাত করা হয়।

এ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সম্পত্তির মালিক নওগাঁ শহরের বিশিষ্ট ওষুধ ব্যবসায়ী আতাউর রহমান জানিয়েছেন, নওগাঁ শহরের কোমাইগাড়ী মৌজায় সার্কিট হাউসের সামনে হাল দাগ নং ৬৩৫ ও ৬৩৬ এবং খতিয়ান নং ১২২ মোতাবেক সাড়ে ২৪ শতাংশ সম্পত্তি দীর্ঘ ২২ বছর ধরে তাঁরা ভোগদখল করে আসছেন। ২০১১ সালের ২৬ নবেম্বর পৌরসভা থেকে নকশা অনুমোদন করে স্থাপনা নির্মান শুরু করলে জনৈক মোহাম্মদ আলী গং অন্যায় ভাবে বাধা প্রদান করেন। ১৩ জানুয়ারি’১২ তারিখে পৌরসভায় আবেদন করলে পৌর কর্ত্তৃপক্ষ উভয় পক্ষকে ডেকে প্রয়োজনীয় কাগজপত্র পরীক্ষা-নীরিক্ষা করে উক্ত সম্পত্তি আতাউর রহমানদের দাবী সঠিক উল্লেখ করে ২৪ ঘন্টার মধ্যে দাবীকৃত মোহাম্মদ আলীকে অবৈধ দখলকারী বলে তাকে উচ্ছেদ করে সমুদয় সম্পত্তি আতাউর রহমানদের অনুকুলে বুঝাইয়া দেন এবং ৯/৯/১২ তারিখে একটি আদেশনামা প্রদান করেন পৌর মেয়র।

পরবর্তীতে ২০১৪ সালের ১৬ মার্চ এ্যাডভোকেট মোতালেব হোসেন পৌরসভার মেয়রের সহি জাল করে ওই স্থানে পুনরায় অস্থায়ী ঘর নির্মানের উদ্যোগ নিলে বিষয়টি চ্যালেঞ্জ করে উক্ত সহি জাল বলে বিবেচিত হয়। কিন্তু হঠাৎ করে পূর্বের সব দাবীদারকে ছাপিয়ে নুতন করে জনৈক মোঃ ইদ্রিস আলী নামে এক ব্যক্তির আবেদনের প্রেক্ষিতে একই পৌর মেয়র সম্পত্তির ওপর কাজ বন্ধ করার একটি নোটিশ প্রদান করেছেন। একই মেয়র মাত্র ৫ বছর আগে ওই সম্পত্তি আতাউর রহমানদের বলে সিদ্ধান্ত দিলেও হঠাৎ করে অন্যের আবেদনে সাড়া দিয়ে কিভাবে কাজ বন্ধ করার নির্দেশ দেন? সে বিষয়ে তিনি সাংবাদিকদের মাধ্যমে নওগাঁবাসীর উদ্দেশ্যে প্রশ্ন রাখেন।

শীর্ষ সংবাদ:
প্রণোদনায় গতি ॥ করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি         শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এখন থেকে প্রস্তুতি চাই         অনলাইনে ৩৬ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু         তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ         গ্রীষ্মকালে পেঁয়াজ আবাদ করা গেলে ঘাটতি থাকবে না         আবার সংসদের বিশেষ অধিবেশন বসছে         আইনমন্ত্রীর সহায়তায় নবজাতককে ফিরে পেলেন আঞ্জুলা         পাঁচ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদনে বাধা নেই         স্বাস্থ্যের ড্রাইভারের ঢাকায় একাধিক বাড়ি, গাড়ি, শত কোটির মালিক         ইলিশ উৎপাদন আরও বাড়ানোর উদ্যোগ         ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক         যোগান বাড়াতে পেঁয়াজের শুল্ক প্রত্যাহার         ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক