রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আবার উত্তপ্ত ভারত-পাকিস্তান সীমান্ত

আবার উত্তপ্ত ভারত-পাকিস্তান সীমান্ত

অনলাইন ডেস্ক ॥ আবার সেনা জঙ্গির গুলির লড়াইয়ে উত্তপ্ত হয়ে উঠল সীমান্ত। পুলওয়ামার হারকিপোরায় অনুপ্রবেশ কালে সেনার নজরে পড়ে দু-তিন জন পাকিস্তান জঙ্গি। তাদের লক্ষ্য করে গুলি চালাতে থাকে নিরাপত্তা রক্ষীরা। সেনার অনুমান তিন থেকে পাঁচ জন জঙ্গি আত্মগোপণ করে থাকতে পারে। সীমান্তের ৫০০ মিটারের মধ্যে চলছে গুলির লড়াই। সূত্রের খবর, পাকিস্তান জঙ্গিদের সাহায্য করতে সেনাকে লক্ষ্য করে পাথর বৃষ্টি করছে কাশ্মীরি বিচ্ছিন্নতাবাদীরা।

বারবার জঙ্গি হানার যোগ্য জবাব দিয়েছে ভারত। সীমান্ত একাধিক পাকিস্তান আর্মি পোস্ট উড়িয়ে দেওয়া হয়েছে বলে সাংবাদিক বৈঠকে জানালেন আর্মি মেজর অশোক নারুলা। মঙ্গলবার দুপুরে তিনি এক সাংবাদিক বৈঠকে এই বদলা নেওয়া কথা জানান। তিনি উল্লেখ করেন, সর্বশক্তি দিয়ে বদলা নিচ্ছে ভারতীয় সেনা। ওই অভিযানের ২৪ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশও করেছে সেনা।

এদিন তিনি বলেন, সীমান্তে পাকিস্তান সেনার উপর ‘শাস্তিমূলক আক্রমণ’ করেছে ভারত। নৌসেরা সেক্টরে ভারতীয় সেনার এই অপারেশনে একাধিক পাকিস্তান আর্মি পোস্ট গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি। মেজর জেনারেল বলেন, আমরা চাই কাশ্মীরে শান্তি বজায় থাকুক। পাকিস্তানি সেনা জঙ্গিদের সমর্থন করে চলেছে সমানে। আর এই জঙ্গি ভারতীয় সেনা ঘাঁটিতে হামলা করছে। গত ২০ ও ২১ মে এই হামলা হয়েছে বলে জানান মেজর জেনারেল।

এর আগে পাকিস্তান সেনার বিরুদ্ধে বদলা নিতে পাকিস্তানে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিল ভারতীয় সেনা। তবে এবার অভিযান চলল সীমান্তের এপার থেকেই। নারুলা জানান, চার থেকে পাঁচটি পাক সেনা ঘাঁটি উড়িয়ে দেওয়া হয়েছে। তাঁর মতে, যাতে জঙ্গি অনুপ্রবেশ বন্ধ হয় এবং কাশ্মীরের যুবকেরা অস্ত্র হাতে তুলে না নেয়, তার জন্যই এই শাস্তিমূলক আক্রমন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান         প্রধান আসামি মিজান সাত দিনের রিমান্ডে         কয়েক মাসেও হয়ত জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         কঠিন শর্তের বেড়াজালে সিঙ্গাপুরগামী যাত্রীরা         দেশে করোনা রোগী শনাক্ত কমেছে         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচী         কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণে দুর্নীতির প্রমাণ         গণফোরাম ভেঙ্গেই গেল ॥ ২৬ ডিসেম্বর এক পক্ষের কাউন্সিল         রূপপুর আবাসন প্রকল্পের আসবাবপত্র কেনা হচ্ছে অস্বাভাবিক দামে         বিনা খরচে আইনী সহায়তা পেলেন ৫ লাখের বেশি দরিদ্র অসচ্ছল মানুষ         পর্যটন শিল্পকে চাঙ্গা করতে ‘রিকভারি প্ল্যান’         বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬