মঙ্গলবার ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কঠিন গ্রুপে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস রিপোর্টার ॥ এএফসি অনুর্ধ-১৬ চ্যাম্পিয়নশিপে কঠিন গ্রুপে খেলতে হবে বাংলাদেশের মেয়েদের। ড্রয়ে বাংলাদেশ পড়েছে ‘বি’ গ্রুপে। যেখানে আছে অস্ট্রেলিয়া, জাপানের মতো দেশ। চতুর্থ দলটি উত্তর কোরিয়া। এই টুর্নামেন্টের গত আসরের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া ও রানার্সআপ জাপান। মালয়েশিয়ার কুয়ালালামপুরে শুক্রবার রাতে ড্র হয়। ‘এ’ গ্রুপের চার দল প্রতিযোগিতার আয়োজক থাইল্যান্ড, চীন, দক্ষিণ কোরিয়া ও লাওস। থাইল্যান্ডে আগামী ১০ সেপ্টেম্বরে চ্যাম্পিয়নশিপ শুরু হয়ে শেষ হবে ২৩ সেপ্টেম্বর। বাংলাদেশের খেলার তারিখগুলো হলো : ১১ সেপ্টেম্বর (উত্তর কোরিয়া), ১৪ সেপ্টেম্বর (জাপান) এবং ১৭ সেপ্টেম্বর (অস্ট্রেলিয়া)।

দুই গ্রুপের সেরা চার দল নিয়ে হবে সেমিফাইনাল। এরপর ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। চ্যাম্পিয়ন, রানার্সআপ ও তৃতীয় হওয়া দল এশিয়া থেকে ২০১৮ সালে উরুগুয়েতে হতে যাওয়া মেয়েদের ফিফা অনুর্ধ-১৭ বিশ্বকাপে খেলার টিকেট পাবে। গত বছর আগস্ট-সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠিত বাছাইপর্বের ‘সি’ গ্রুপ থেকে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্ত পর্বে উঠেছিল বাংলাদেশ। গ্রুপপর্বের চার ম্যাচের সবকটিই জিতেছিল কৃষ্ণারা।

বাংলাদেশ কুস্তি দলের শুভকামনায়

ওয়ালটন

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী ১২-২২ মে পর্যন্ত আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত হবে ইসলামিক সলিডারিটি গেমস। অনুষ্ঠিতব্য এই গেমসে দুটি বিভাগে অংশ নেবে বাংলাদেশ পুরুষ ও মহিলা কুস্তি দল। তার একটি কুস্তি, অন্যটি জুরখানে। এই গেমস উপলক্ষে বাংলাদেশ কুস্তি দল গত তিনমাস ধরে প্রশিক্ষণ ক্যাম্প করছে। শেষ মুহূর্তে জুরখানের জন্য বাংলাদেশ দলকে প্রস্তুত করতে ইরান থেকে দুই কোচ এসেছেন। তারা ঐতিহ্যবাহী ইরানি পালেভানি ও জুরখানে কুস্তির জন্য বাংলাদেশের ৮ কুস্তিগীরকে প্রস্তুত করবেন। ইসলামিক সলিডারিটি গেমসের কুস্তিতে বাংলাদেশের ৪ কুস্তিগীর অংশ নেবেন। তারা আজারবাইজান যাবেন ১৪ মে। জুরখানে ক্যাটাগরিতে অংশ নেবেন ৮ খেলোয়াড়। তারা আজারবাইজান যাবেন ১৮ মে।

এই প্রশিক্ষণ কার্যক্রমে ওয়ালটন গ্রুপ বাংলাদেশ দলের খেলোয়াড় ও কোচদের অভ্যর্থনা জানানোর পাশাপাশি শুভকামনা জানিয়েছে। শনিবার ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে সব খেলোয়াড় ও কোচদের জার্সি, ক্যাপ ও ট্রাভেল ব্যাগ দেয়া হয়। এছাড়া বাংলাদেশ এ্যামেচার রেসলিং ফেডারেশনকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে একটি ৩২ ইঞ্চি এলইডি টিভি দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এ্যান্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ এ্যামেচার রেসলিং ফেডারেশনের যুগ্ম-সম্পাদক মেজবাহউদ্দিন আজাদসহ অন্যরা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৬৪৮২৯৯৮
আক্রান্ত
৮২৯৯৭২
সুস্থ
১৬০৪৫৩৮২৬
সুস্থ
৭৬৮৮৩০
শীর্ষ সংবাদ:
৩৩ চ্যালেঞ্জ ॥ উন্নয়নশীল দেশের মর্যাদার পথে         সংক্রমণ বাড়লে ঝুঁকি না নিয়ে সেখানেই লকডাউন         আবার এসেছে বরষা, নবীনা বরষা         টিকটক-লাইকির ৪০ গ্রæপের সন্ধান         মানবপাচার কিছুতেই থামছে না         করোনায় এক মাসের মধ্যে একদিনে সর্বাধিক মৃত্যু         ১৯ জুন থেকে ফাইজার ও সিনোফার্মের টিকা দেয়া হবে         প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপ বিশ্বে প্রশংসা পেয়েছে         পুঁজিবাজার থেকে ছয় বছরে ৪৮৩১ কোটি টাকা সংগ্রহ         কর্মসংস্থান সৃষ্টিতে কৃষি যান্ত্রিকীকরণে বিপ্লব ঘটাতে চাই         রাজশাহী ও চট্টগ্রামে করোনার ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ         একযুগ পর চউকের তিন আবাসন প্রকল্প         হত্যার দায় স্বীকার করে সৌমেনের জবানবন্দী         ঢাকা বোট ক্লাব থেকে নাসিরকে বহিষ্কার         আগামী ১৯ জুন থেকে দেওয়া হবে সিনোফার্ম ও ফাইজারের টিকা         শিক্ষার ডিজিটাল রূপান্তরে ইন্টেলিজেন্ট শিক্ষাব্যবস্থা গ্রহণের তাগিদ         ঢামেক হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী ভর্তি         করোনা : দেশে গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ৩০৫০         করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী : মন্ত্রিপরিষদ সচিব         পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলা ॥ নাসির উদ্দিনসহ গ্রেফতার ৫