সোমবার ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

র‌্যাবের গোয়েন্দা প্রধান আজাদের প্রথম জানাজা অনুষ্ঠিত

র‌্যাবের গোয়েন্দা প্রধান আজাদের প্রথম জানাজা অনুষ্ঠিত

অনলাইন রিপোর্টার ॥ র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয় বাদ জুমা সেনাসদর কেন্দ্রীয় জামে মসজিদে। তিনি সিলেটে জঙ্গিবিরোধী অভিযান চলাকালে বোমা বিস্ফোরণে নিহতহন।

তিন বাহিনীর প্রধানসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা জানাজায় উপস্থিত ছিলেন। প্রথম জানাজা শেষে আবুল কালাম আজাদের মরদেহ নেওয়া হবে উত্তরা র‌্যাব সদর দফতরে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে বনানীর সামরিক কবরস্থানে তাকে দাফন করা হবে। বৃহস্পতিবার রাত ১২টা ৫ মিনিটে র‌্যাবের এ কর্মকর্তা ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান।

গত ২৫ মার্চ সন্ধ্যার পর সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার ‘আতিয়া মহলে’ জঙ্গি আস্তানার অদূরে পুলিশ চেকপোস্টের কাছে পরপর দুই দফা বোমা বিস্ফোরণে মারা যান দুই পুলিশ সদস্যসহ ছয়জন। আহত হয়েছিলেন অর্ধশতাধিক মানুষ। আজাদকে নিয়ে ওই ঘটনায় সাতজনের প্রাণ গেল।

আজাদের দীর্ঘদিনের সহকর্মী ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল আহসান বলেন, 'দীর্ঘদিনের এক বিশ্বস্ত ও পরীক্ষিত বন্ধুকে হারালাম। জাতি হারালো একজন দেশপ্রেমিককে। আহত হওয়ার পর আবুল কালাম আজাদকে ঢাকায় সিএমএইচে ভর্তি করা হয়। ২৬ মার্চ রাতে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থা স্থিতিশীল থাকায় চিকিৎসকদের পরমর্শে গত বুধবার তাকে দেশে ফিরিয়ে আনা হয়। ভর্তি করা হয় সিএমএইচে।

আজাদের জন্ম ১৯৭৫ সালের ৩০ অক্টোবর। তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের সাহাপাড়ায়। তার বাবা রেজাউল করিম, মা সায়েদা বেগম। স্ত্রী-দুই মেয়ে ও এক ছেলে নিয়ে তিনি ঢাকায় থাকতেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৬৪৮২৯৯৮
আক্রান্ত
৮২৬৯২২
সুস্থ
১৬০৪৫৩৮২৬
সুস্থ
৭৬৬২৬৬
শীর্ষ সংবাদ:
রামেক হাসপাতালে আরও ১২ জনের মৃত্যু         স্ত্রীসহ তিন খুনের ঘটনায় এএসআই সৌমেনের নামে মামলা         ইসরায়েলে নেতানিয়াহু যুগের অবসান, নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন নাফতালি বেনেট         মুক্তিযোদ্ধার পাশাপাশি রাজাকারের তালিকা প্রকাশের সুপারিশ         ৭ পুলিশ সাসপেন্ড ॥ ৪ শিশুর বিরুদ্ধে ধর্ষণ মামলা         ভূমধ্যসাগর পাড়ির সময় ১৬৪ বাংলাদেশী উদ্ধার         ঢাকায় এবার বসবে কোরবানির ২২ হাট         বিমান বাহিনী প্রধানের এয়ার মার্শাল র‌্যাঙ্ক পরিধান         সন্ধান দিন         শিল্পকলা পদক পাচ্ছেন ১৮ গুণীজন         করোনা : ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৭         ঢাকায় পৌঁছেছে চীনের টিকা         সিংহভাগ রেমিট্যান্স আসছে পাঁচ দেশ থেকে         ভূমধ্যসাগর থেকে ১৬৪ বাংলাদেশিকে উদ্ধার         যেখানে করোনা সংক্রমন ঊর্ধ্বগতি সেখানে নির্বাচন স্থগিত রাখা হয়েছে ॥ সিইসি         ঈদে ভারত থেকে পশু আসা ঠেকাতে শক্ত অবস্থান : স্থানীয় সরকার মন্ত্রী         বিদেশ নির্ভর বিএনপির রাজনীতি এখন শেকড় থেকে বিচ্ছিন্ন         “এমন কোনো সিদ্ধান্ত নেওয়া হবে না যাতে শিক্ষার্থীদের ক্ষতি হয়”         ‘মির্জা ফখরুল হয়তো বলবেন খালেদার করোনার জন্যও আ.লীগ দায়ী’         লাইকি-বিগো লাইভের মাধ্যমে মাসে কোটি কোটি টাকা পাচার