বৃহস্পতিবার ৩ আষাঢ় ১৪২৮, ১৭ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছে পিসিবি

ভারতের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছে পিসিবি

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বিরুদ্ধে একের পর এক সিরিজ খেলার প্রস্তাব প্রত্যাখ্যান, সমঝোতা স্মারক এবং আইসিসি নির্ধারিত ফিউচার ট্যুর প্ল্যান অনুযায়ী খেলতে অস্বীকৃতি জানানোর কারণে আইনি ব্যবস্থা গ্রহণের কথা ভাবছে ।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান বলেন, সামনে আর কোনো পথ খোলা নেই। আমরা এবার আইনি পথে হাঁটার সিদ্ধান্ত নিয়েছি। নির্ধারিত সূচি অনুযায়ী পাকিস্তানের বিপক্ষে খেলতে অস্বীকৃতি জানানোর কারণে আমরা বিসিসিআইয়ের বিপক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করবো।

লাহোরে পাকিস্তানি মিডিয়ার সঙ্গে আলাপকালে শাহরিয়ার খান বলেন, আমরা সব সময়ই চাই ভারতের সঙ্গে খেলতে; কিন্তু নির্ধারিক সূচি অনুযায়ী ইতিমধ্যেই তারা দু’বার আমাদেরকে প্রত্যাখ্যান করেছে।

শাহরিয়ার খান বলেন ভারত-পাকিস্তান সিরিজের আর কোনো সম্ভাবনা নেই। ২০১৪ সালে দু দেশের ক্রিকেট বোর্ড যে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেছিল, ৮ বছরে ৬টি সিরিজ খেলার বিষয়ে- সেটা সামনে আনলে দেখা যাচ্ছে ভারত সরকারের কথা বলে বিসিসিআই ইতিমধ্যে দুটি সিরিজ প্রত্যাখ্যান করেছে। তৃতীয় সিরিজও সাম্প্রতিক পরিস্থিতির দোহাই তুলে না খেলার পায়তারা করতেছে। সুতরাং, এই পরিস্থিতিতে আমাদেরকে আইনি পথে হাঁটাছাড়া কোনো উপায় নেই। আমরা ক্রিকেট খেলতে চাই। এ কারণে প্রথমে তাদেরকে আইনি নোটিশ পাঠানো হবে। পিসিবি প্রথমে এ বিষয়ে আইসিসির দ্বারস্থ হবে। তাতেও যদি কোনো কাজ না হয়, তাহলে আন্তর্জাতিক আদালতে যাবে পাকিস্তান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৩৭২৪৭
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৩৭৫২
শীর্ষ সংবাদ:
চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল         বিদেশে কর্মসংস্থান প্রত্যাশীদের সতর্ক করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী         আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম বাড়ায় কমার সুযোগ নেই : বাণিজ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩, নতুন শনাক্ত ৩৮৪০         বিশ্ব শান্তি সূচকে বাংলাদেশের সাত ধাপ উন্নতি         শিক্ষা চ্যানেল করার চিন্তা সরকারের: সংসদে শিক্ষামন্ত্রী