মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুন্সীগঞ্জে কমিউনিটি পুলিশিংয়ের মহাসমাবেশ আজ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে কমিউনিটি পুলিশিংয়ের মহাসমাবেশ আজ বুধবার। মুন্সীগঞ্জ স্টেডিয়ামে ৬০ হাজার লোকের এই সমাবেশকে ঘিরে বিরাজ করছে বিশেষ পরিবেশ। জেলার ৬৮ টি ইউপি এবং ২টি পৌরসভার সর্বত্র মাদকের বিরুদ্ধে এই কমিউনিটি পুলিশিংয়ের চেতনা যেন ছড়িয়ে গেছে তৃণমূলে। সমাবেশে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি, প্রধান বক্তা আইজিপি এ কে এম শহীদুল হক, বিশেষ অতিথি অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি, এ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ মোহাম্মদ মহিউদ্দিন ও জেলা প্রশাসক সায়লা ফারজানা উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম। মাদকবিরোধী কনসার্টে অংশ নিচ্ছেন মমতাজ এমপিসহ দেশ বরণ্যে শিল্পীগণ। তিন ঘণ্টার অনুষ্ঠান একটি বেসরকারী টিভি সরাসরি সম্প্রাচার করবে। বিকেল ৩ টা থেকে সমাবেশ শুরু হলেও জেলার বিভিন্ন প্রান্ত থেকে সকাল হতেই মানুষজন আসতে শুরু করবে। তাই প্রস্তুতি নিয়ে এখন নানা কর্মযজ্ঞ চলছে। নানা কারণেই মুন্সীগঞ্জের এই মহাসমাবেশ গুরুত্বপূর্ণ।

ইতোমধ্যে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা প্রবর্তনের ফলে পুলিশ জনগণের বন্ধু হয়ে উঠছে । “পুলিশই জনতা, জনতাই পুলিশ” এই শ্লোগান মুন্সীগঞ্জের তৃনমূল পর্যায়ে পৌছে গেছে। জেলার ছয় উপজেলার ৬৮ ইউনিয়ন এবং দুই পৌরসভা ছাড়াও ওয়ার্ড এমনকি গ্রামে মহল্লায় পৌছে গেছে এই চেতনা। এই কার্যত্রম জোরদারের ফলে বিগত ৭ মাসে ২৮৬ সাজা প্রাপ্ত আসামীসহ ১০ হাজার ১৪৯ আসামী গ্রেফতার করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস নিয়ে শি জিনপিংয়ের সমালোচনাকারীর ১৮ বছরের কারাদণ্ড         বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         ভারতে তিনতলা ভবনে ধস, নিহত বেড়ে ২০         চীনের হয়ে গুপ্তরচরবৃত্তির অভিযোগে নিউইয়র্ক পুলিশ কর্মকর্তা গ্রেফতার         আমিরাতের মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ         আর্থিক ক্ষতি না হলে বাড়ি থেকে কাজের পরামর্শ ব্রিটিশ প্রধানমন্ত্রীর         বাড়ছে প্রাইভেট গাড়ি ॥ যানজট নিরসনে গণপরিবহন বাড়ানোর তাগিদ         সাধারণ পরিষদের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান         রাজধানী হবে যানজটমুক্ত সচল         পেঁয়াজের ভাণ্ডার ৪ জেলার ওপর বিশেষ নজর         ওয়াসায় বছরে মূল বেতন ৭০ কোটি টাকা, ওভারটাইম ৯৫ কোটি         ডিজির গাড়িচালক হয়ে স্বাস্থ্যে মালেকের পারিবারিক রাজত্ব         ধ্বংসপ্রায় কর্ণফুলী, রক্ষার উদ্যোগ নেই         দেশে করোনায় শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়িয়েছে         চরে বিদ্যুতের আলো         হাটহাজারী মাদ্রাসায় ছাত্র আন্দোলন দীর্ঘদিনের ক্ষোভের ফসল         বিস্ফোরণের বিষয়ে আগাম সতর্কতা জারি         নৃত্যের আড়ালে নারী পাচার করে দুবাইয়ে নির্যাতন চালানো হতো         প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ জানবে সারাদেশ         ভিপি নুর গ্রেফতার