মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

গাজীপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরের শ্রীপুরে ও কালীগঞ্জে তিতাস গ্যাসের ভ্রাম্যমাণ আদালত সোমবার অভিযান চালিয়ে তিন সহস্রধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও পাইপ লাইন অপসারণ করেছে। আদালত এসময় এক অবৈধ গ্রাহককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদন্ডাদেশ প্রদান করেন।

তিতাস গ্যাসের গাজীপুর জোনাল বিপণন অফিসের ব্যবস্থাপক প্রকৌ. ছাব্বের আহমেদ চৌধুরী জানান, অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও অবৈধ পাইপ লাইন অপসারণ অভিযানের অংশ হিসেবে সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত গাজীপুরের শ্রীপুর উপজেলার গিলারচালা, আনছার রোড, ছাপিলাপাড়া ও চন্নাপাড়া এলাকার ৪টি স্পটে তিতাস গ্যাস টি এন্ড ডি কোং লিমিটেড এর গাজীপুর ও ভালুকা জোনাল বিপণন অফিসের উদ্যোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। গাজীপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুম রেজার নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। অভিযানে ওই এলাকার সাড়ে ৭’শটি বাড়ীর এক হাজার ৩১০টি অবৈধ চুলায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এসময় অবৈধভাবে স্থাপিত ২ ইঞ্চি ও ১ ইঞ্চি ব্যাসের পাইপ লাইনের সংযোগস্থলসহ প্রায় ৮কিলোমিটার পাইপ অপসারণ ও জব্ধ করে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ভ্রাম্যমান আদালত অবৈধ গ্যাস ব্যবহারকারীদের মধ্যে গিলারচালা গ্রামের মৃত হারেছ আলীর পুত্র হামিদুলকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনার খবর পেয়ে অন্যান্য অবৈধ গ্যাস ব্যবহারকারীরা পালিয়ে যায়।

অভিযান পরিচালনাকালে তিতাস গ্যাসের টি এন্ড ডি এর মহাব্যবস্থাপক (আবিডি-গাজীপুর) প্রকৌ. এস.এম. আব্দুল ওয়াদুদ, ব্যবস্থাপক প্রকৌ. ছাব্বের আহমেদ চৌধুরী, প্রকৌ. মো. শাহাবুদ্দিন, প্রকৌ. মো. জাহাঙ্গীর আলম, প্রকৌ. মো. খোরশেদ আলমসহ গাজীপুর ও ভালুকা জোনাল বিপণন অফিসের প্রমুখ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এদিকে কালীগঞ্জ উপজেলার বাহাদুরসাদী, বাশাইর, চর জামালপুর, বারইপাড়া এলাকায় একইদিন অভিযান চালিয়ে দু’সহস্রাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে ও পাইপ লাইন অপসারণ করেছে। এ সময় বেশ কিছু রাইজার ও পাইপ জব্দ করা হয়। তিতাস গ্যাসের টঙ্গী জোনাল মার্কেটিং অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী অজিত চন্দ্র দেবের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ