শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নূরুল হুদার নেতৃত্বে সুষ্ঠু নির্বাচন হবে না, আমরা হতাশ ॥ ফখরুল

  • বিএনপির আনুষ্ঠানিক প্রতিক্রিয়া

স্টাফ রিপোর্টার ॥ নতুন নির্বাচন কমিশন নিয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানিয়েছে বিএনপি। ইসি গঠনের ২৬ ঘণ্টা পর দেয়া প্রতিক্রিয়ায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা হতাশ। এই নির্বাচন কমিশনে প্রধানমন্ত্রীর পছন্দের প্রতিফলন ঘটেছে। অবাধ নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়া তাদের পক্ষে সম্ভব হবে না।

বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে মঙ্গলবার রাত সাড়ে ১০টায় দলের পক্ষে প্রতিক্রিয়া জানান ফখরুল। এ সময় ২০ দলীয় জোটের শরিক দলগুলোর নেতারাও উপস্থিত ছিলেন।

ফখরুল বলেন, নির্বাচন কমিশন গঠনের পর আমরা নিরাশ, হতাশ। নির্বাচন কমিশন গঠনে প্রধানমন্ত্রীর পছন্দেরই প্রতিফলন ঘটেছে। তিনি অভিযোগ করে বলেন, ১৯৯৬ সালে জনতার মঞ্চের সংগঠক ছিলেন কে এম নূরুল হুদা। একজন বিতর্কিত সাবেক সরকারী কর্মকর্তার নেতৃত্বে গঠিত কোন প্রতিষ্ঠান নির্মোহভাবে দায়িত্ব পালন করতে পারবে না। কে এম নূরুল হুদার বিএনপির বিরুদ্ধে ক্ষোভ ও সরকারের প্রতি অনুরাগ থাকতে পারে আশঙ্কা করে তিনি বলেন, নতুন সিইসির নেতৃত্ব সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব হবে না। নতুন যে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে, তাতে করে নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সহায়ক সরকারের বিষয়ে আমাদের প্রস্তাবের যৌক্তিকতা বেড়ে গেছে।

সোমবার সাবেক সচিব কে এম নূরুল হুদাকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। নির্বাচন কমিশনের (ইসি) বাকি সদস্যরা হলেন মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও শাহাদত হোসেন চৌধুরী। সার্চ কমিটির প্রস্তাবিত ১০টি নাম থেকে রাষ্ট্রপতি এই পাঁচ জনকে নিয়োগ দেন।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়