রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামিনে বেরিয়ে এলেই এ্যাকশন!

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৮ ডিসেম্বর ॥ মান্দা উপজেলার প্রসাদপুর বাজারে শ্মশানের জমি দখলে ও সংখ্যালঘু তরুণী অপহরণে বাধা দেয়ায় সংখ্যালঘুদের বাড়িঘরে ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর, মারপিট ও লুটপাটের ঘটনায় পুলিশ ঘটনার মূল হোতা মহিদুল হক বাদশাসহ ৩ সস্ত্রাসীকে গ্রেফতার করে। মঙ্গলবার আদালতে তাদের জামিনের আবেদন করলে আদালত নামঞ্জুর করেন।

এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন মহিদুল হক বাদশার বাবা মান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খ্যাত এমদাদুল হক মোল্লা ও তার ক্যাডার বাহিনী। গত ১৭ ডিসেম্বর রাতে হিন্দুদের বাড়িতে ও ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা, নারীসহ যুবকদের মারপিট ও তরুণী অপহরণ চেষ্টার মামলা দুটি জামিনযোগ্য ধারায় রেকর্ড করায় হিন্দুরা শঙ্কিত হয়ে পড়েছে। জানা গেছে, বাদশার সন্ত্রাসী কর্মকা-ের ইন্ধনদাতা তার বাবা উপজেলা আওয়ামী লীগ সভাপতি এমদাদুল হক মোল্লা। তার কার্যক্রমে সরকারের বা দলের ভাবমূর্তি থাকল কি গেল, এতে তার কিছুই যায়-আসে না। তার নিজের অবৈধ সম্পদের পাহাড় কিভাবে গড়ে উঠবে সেটিই যেন তার মূল লক্ষ্য। তথ্য অনুসন্ধানে আরও জানা গেছে, একাত্তরে মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাবিরোধী ঘরানার সন্তান এমদাদুল হক মোল্লা পরবর্তীতে বিএনপি গঠনের সময় মান্দা উপজেলা ‘ইয়ুথ কমপ্লেক্সের’ নেতা ছিলেন। একাত্তরে মুক্তিযোদ্ধারা এমদাদ মোল্লার আপন চাচা রাজাকার আব্বাস মোল্লাকে হত্যা করে। ২০০৪ সালের দিকে আওয়ামী লীগে যোগদানের আগে মাত্র ৫ লাখ টাকা ঋণের দায়ে বাড়িঘর নিলামে উঠে দেউলিয়া হয়ে যান তিনি। সেসময় প্রতিবেশীর কাছে ৩ বিঘা জমি বিক্রি করে ব্যাংক ঋণ পরিশোধ করেন। ২০০৫ সালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি হওয়ার পর তার বিত্ত-বৈভব বাড়তে থাকে। গত ১০ বছরে মান্দায় এমদাদ মোল্লার ৭টি বিলাস বহুল প্রাসাদসম বহুতল বাড়ি, রাজশাহীতে দুটি বাড়ি, ঢাকায় ফ্ল্যাটবাড়ি, দুটি বিলাস বহুল মাইক্রোবাস ও দুটি কার কিনেছেন। এছাড়া নামে-বেনামে রাজশাহী ও মান্দর বিভিন্ন ব্যাংকে কয়েক কোটি টাকা জমিয়েছেন। বিভিন্ন স্থানে ৫০ বিঘা জমি কিনেছেন। যা তার বৈধ আয়ের সঙ্গে কোনভাবেই সামঞ্জস্যপূর্ণ নয়।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ফের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪