মঙ্গলবার ১ আষাঢ় ১৪২৮, ১৫ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যে কারণে সাব্বির-আল আমিনের এত বড় শাস্তি

যে কারণে সাব্বির-আল আমিনের এত বড় শাস্তি

অনলাইন ডেস্ক॥ চলতি বিপিএলে বরিশাল বুলসের পেসার আল-আমিন ও রাজশাহী কিংসের আইকন ক্রিকেটার সাব্বির রহমানের বড় অংকের আর্থিক জরিমানা করা হয়েছে। মাঠের বাইরে মারাত্মক কিছু শৃঙ্খলাবহির্ভূত কর্মকাণ্ডের জন্য তাদের এই শাস্তি পেতে হচ্ছে। শুধু তাই নয়, ভবিষ্যতে এ ঘটনার পুনরাবৃত্তি হলে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে বলেও দু'জনকে হুঁশিয়ারি করা হয়েছে।

বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাঠের বাইরে আল-আমিন ও সাব্বিরের মারাত্মক কিছু শৃঙ্খলাবহির্ভূত কর্মকাণ্ড খুঁজে পেয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। তাই শাস্তি হিসেবে আল-আমিনকে বিপিএলে ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তির অর্ধেক টাকা জরিমানা করা হয়েছে। বিপিএলের খেলোয়াড় ড্রাফটে ২৫ লাখ টাকা মূল্যের ‘এ’ গ্রেডের খেলোয়াড় ছিলেন তিনি। ফলে সাড়ে ১২ লাখ টাকা হারাচ্ছেন তিনি। অন্যদিকে, সাব্বিরকে জরিমানা করা হয়েছে তার চুক্তির ৩০ শতাংশ অর্থ। ‘এ প্লাস’ শ্রেণিতে থাকা সাব্বির দাম ৪০ লাখ টাকা। ফলে শাস্তির কারণে তিনি হারাচ্ছেন ১২ লাখ টাকা।

কিন্তু কী এমন শৃঙ্খলা বহির্ভূত কাজ করলেন যে, এত বড় শাস্তি দেওয়া হলো তাদেরকে। এ বিষয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক তাদের অপরাধ কি সেটা স্পষ্ট করেননি। তবে তিনি এটা নিশ্চিত করেছেন, ম্যাচ কিংবা কোনো স্পট ফিক্সিং কেলেঙ্কারির সাথে জড়িত থাকার জন্য এই শাস্তি দেওয়া হয়নি।

তিনি বলেন, ‘টিম হোটেলে আমাদের পর্যবেক্ষক দলের চোখে তাদের শৃঙ্খলাভঙ্গের ঘটনা ধরা পড়েছে। পরে তদন্ত করে ঘটনা সত্যি প্রমাণিত হওয়ায় আল-আমিন ও সাব্বিরকে এই শাস্তি দেওয়া হয়েছে। এর ফলে অন্য খেলোয়াড়রা সতর্ক হবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তবে, বিপিএল সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিক জাতীয় দলের এই দুই খেলোয়াড়ের শৃঙ্খলা ভঙ্গের কাজটির কথা না বললেও একটি সূত্রে জানা গেছে, বিপিএলের চট্টগ্রাম পর্বে হোটেল রুমে নিয়মবহির্ভূত নারী অতিথি নিয়ে যাওয়ার অপরাধেই তাদের ওপর জরিমানার এই খড়গ নেমে এসেছে।

শীর্ষ সংবাদ:
জিগাতলায় সীমান্ত স্কয়ারে আগুন         ব্যবহারে অনুমোদন পেল জানসেনের টিকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫০, নতুন শনাক্ত ৩,৩১৯         ‘যুগের সঙ্গে তালমিলিয়ে স্পেশাল সিকিউরিটি ফোর্স প্রশিক্ষিত হবে’         'এবারের এসএসসি-এইচএসসি পরীক্ষা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর'         ‘প্রকৃত আলেম’ নয়, অপরাধীদের গ্রেফতার করা হচ্ছে ॥ ধর্মপ্রতিমন্ত্রী         পরীমনি : মাদক মামলায় নাসির ও অমি ৭ দিনের রিমান্ডে         জঙ্গি-সন্ত্রাসীদের নিয়ে অপপ্রচার চালাচ্ছে বিএনপি : ইনু         ‘হজ ও ওমরাহ ব্যবস্থাপনা বিল-২০২১’ সংসদে পাস         পুলিশ বন্ধুসুলভ আচরণ করেছে : চিত্রনায়িকা পরীমণি         সিলেটের জকিগঞ্জে নতুন গ্যাসকূপের সন্ধান         রোহিঙ্গাকে এনআইডি প্রদানের দায়ে সাবেক কাউন্সিলরসহ ৬ জনের বিরুদ্ধে মামলা         জাবির দর্শন বিভাগের ৬ শিক্ষকের নিয়োগ আপাতত স্থগিতের নির্দেশ         জামালপুরের কামালপুর সীমান্তে ভারতীয় নাগরিক আটক         গ্রাহকদের উপর ব্যাংকগুলো বিভিন্ন চার্জ নির্ধারণ করে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক         আরেক টিকটক হৃদয় গ্রেফতার         পানি উন্নয়ন বোর্ড মেডিক্যাল সেন্টার উদ্বোধন         গার্ড অব অনারে নারী থাকা নিয়ে আপত্তি ॥ জাতীয় সংসদে ক্ষোভ প্রকাশ         নিউইয়র্কে বঙ্গবন্ধু লাউঞ্জ উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী         ৩৩ চ্যালেঞ্জ ॥ উন্নয়নশীল দেশের মর্যাদার পথে