সোমবার ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিক্ষক কর্মচারীদের কালো ব্যাজ ধারণ

স্টাফ রিপোর্টার ॥ পুলিশের সঙ্গে সংঘর্ষে ময়মনসিংহের ফুলবাড়িয়া কলেজ শিক্ষকের মৃত্যুর প্রতিবাদ জানিয়ে দোষীদের শাস্তি নিশ্চিত করার আহ্বান জানিয়েছে বিভিন্ন শিক্ষক সংগঠন। ঘটনার প্রতিবাদে মঙ্গলবার থেকে দেশব্যাপী বেসরকারী কলেজ শিক্ষক ও কর্মচারীরা কালো ব্যাজ ধারণ কর্মসূচী শুরু করেছেন। বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির (বাকশিস) ডাকে আগামী শনিবার পর্যন্ত কর্মসূচী চলবে। এদিকে দোষীদের শাস্তি নিশ্চিত করার আহ্বান জানিয়েছে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ)।

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির (বাকশিস) সভাপতি অধ্যক্ষ একেএম আসাদুল হক বলেছেন, মঙ্গলবার থেকে তাদের সংগঠনের ডাকে দেশব্যাপী বেসরকারী কলেজ শিক্ষক ও কর্মচারীরা কালো ব্যাজ ধারণ কর্মসূচী শুরু করেছেন। এরপর শনিবার সকল জেলা সদরে শিক্ষক হত্যার প্রতিবাদ ও নীতিমালার ভিত্তিতে কলেজ শিক্ষাসহ সমগ্র শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক শিক্ষাকর্মীদের বিক্ষোভ মিছিল কর্মসূচী পালন করা হবে।

এদিকে ফুলবাড়িয়া কলেজ জাতীয়করণের দাবিতে আন্দোলনের এক পর্যায়ে ঐ কলেজের শিক্ষক নিহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ)। শিক্ষক নিহতের এ ঘটনার সঙ্গে জড়িত দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান হয় পরিষদের পক্ষ থেকে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৬৪৮২৯৯৮
আক্রান্ত
৮২৬৯২২
সুস্থ
১৬০৪৫৩৮২৬
সুস্থ
৭৬৬২৬৬
শীর্ষ সংবাদ:
রামেক হাসপাতালে আরও ১২ জনের মৃত্যু         স্ত্রীসহ তিন খুনের ঘটনায় এএসআই সৌমেনের নামে মামলা         ইসরায়েলে নেতানিয়াহু যুগের অবসান, নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন নাফতালি বেনেট         মুক্তিযোদ্ধার পাশাপাশি রাজাকারের তালিকা প্রকাশের সুপারিশ         ৭ পুলিশ সাসপেন্ড ॥ ৪ শিশুর বিরুদ্ধে ধর্ষণ মামলা         ভূমধ্যসাগর পাড়ির সময় ১৬৪ বাংলাদেশী উদ্ধার         ঢাকায় এবার বসবে কোরবানির ২২ হাট         বিমান বাহিনী প্রধানের এয়ার মার্শাল র‌্যাঙ্ক পরিধান         সন্ধান দিন         শিল্পকলা পদক পাচ্ছেন ১৮ গুণীজন         করোনা : ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৭         ঢাকায় পৌঁছেছে চীনের টিকা         সিংহভাগ রেমিট্যান্স আসছে পাঁচ দেশ থেকে         ভূমধ্যসাগর থেকে ১৬৪ বাংলাদেশিকে উদ্ধার         যেখানে করোনা সংক্রমন ঊর্ধ্বগতি সেখানে নির্বাচন স্থগিত রাখা হয়েছে ॥ সিইসি         ঈদে ভারত থেকে পশু আসা ঠেকাতে শক্ত অবস্থান : স্থানীয় সরকার মন্ত্রী         বিদেশ নির্ভর বিএনপির রাজনীতি এখন শেকড় থেকে বিচ্ছিন্ন         “এমন কোনো সিদ্ধান্ত নেওয়া হবে না যাতে শিক্ষার্থীদের ক্ষতি হয়”         ‘মির্জা ফখরুল হয়তো বলবেন খালেদার করোনার জন্যও আ.লীগ দায়ী’         লাইকি-বিগো লাইভের মাধ্যমে মাসে কোটি কোটি টাকা পাচার