রবিবার ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা জারি

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা জারি

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ।। কলেজ জাতীয়করণের দাবিকে কেন্দ্র করে ফুলবাড়িয়ায় পুলিশের সাথে আন্দোলনরত শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে স্থানীয় প্রশাসন ফুলবাড়িয়া উপজেলা সদরে ১৪৪ জারি করেছে। সোমবার সকাল ৯ টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই নির্দেশনা জারি করে প্রশাসন। মাইকিংয়ে বলা হয় ফুলবাড়িয়ার জোড়বাড়িয়া থেকে ভালুকজান পর্যন্ত ১৪৪ ধারা চলাকালে সব ধরনের সভা সমাবেশ ও বিক্ষোভ মিছিলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। সোমবার সকাল থেকে উপজেলা সদরের ফুলবাড়িয়া ডিগ্রী কলেজ গেটসহ বিভিন্ন মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া র্যালবের গাড়িও এসময় টহল দেয়। এসময়ে উপজেলা সদরের বিভিন্ন মোড়ের চা স্টল ও হোটেল রেস্তারার ভেতরে বাইরে কাউকে অবস্থান করতে দেয়নি পুলিশ। সকাল সাড়ে ৮টার দিকে ফুলবাড়িয়া ডিগ্রী কলেজ গেটে কয়েকটি যানবাহনের ওপর হামলার ঘটনা ঘটে। ভাংচুর ও হামলার আশঙ্কায় সোমবার সকাল থেকে আলম এশিয়াসহ দূরপাল্লার সব পরিবহন সার্ভিস ফুলবাড়িয়া বাজারের বাসষ্ট্যান্ড থেকে দূরে সরিয়ে রাখা হয়। অন্যান্য যানবাহন চলেছে সীমিতভাবে। গ্রেফতার আতঙ্কে সাধারন মানুষজন প্রয়োজন ছাড়া রাস্তায় বের হচ্ছে না।

এদিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রবিবার রাতে বিশেষ ব্যবস্থায় ময়না তদন্ত শেষে অধ্যাপক আবুল কালাম আজাদের লাশ পুলিশ পাহারায় শহরের জামতলা মোড়ের বাসায় রাখা হয়। পরে সোমবার সকালে ফের পুলিশ পাহারায় নামাজে জানাজার জন্য অধ্যাপক কালামের লাশ নিয়ে যাওয়া হয় নান্দাইল উপজেলার কাদিরপুর গ্রামের নিজ বাড়িতে। বেলা ১১ টায় সেখানে অধ্যাপক কালামের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। ফুলবাড়িয়া ডিগ্রী কলেজের বিভিন্ন স্তরের অধ্যাপক কলেজ কর্মচারী ও আন্দোলনরত শিক্ষার্থীসহ স্থানীয় এলাকাবাসী নামাজে জানাজায় অংশ নেয়। ফুলবাড়িয়া ডিগ্রী কলেজের নিজ কর্মস্থলে অধ্যাপক কালামের লাশ নিয়ে আসতে পুলিশের বিরুদ্ধে বাধাদানের অভিযোগ করে অধ্যাপক আবুল হাশেম জানান, একজন প্রিয় শিক্ষকের জানাজার জন্য শত শত শিক্ষার্থী ও এলাকাবাসী অপেক্ষা করছিল। কিন্তু ক্যাম্পাসে লাশ নিতে না দেয়ায় তারা ক্ষোভ প্রকাশ করেন। অধ্যাপক কালামের নামাজে জানাজা ও দাফন কাফনের কারনে কলেজের পূর্ব নির্ধারিত ইন্টার মেডিয়েট শ্রেনীর নির্বাচনী পরীক্ষা নেয়া যায়নি সোমবার।

রবিবার সংঘর্ষে পুলিশের ওপর হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি এবং পথচারী সফর আলী মারা যাওয়ার ঘটনায় আরও একটিসহ ২ টি আলাদা মাসলা দায়ের করা হয়েছে। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ফের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪