সোমবার ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাবি এসএম হলের আবাসন সমস্যা সমাধানে উদ্যোগ নেয়ার আহ্বান

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের (এসএম হল) আবাসন সমস্যা সমাধানে বহুতল ভবন নির্মাণে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছে হলটির এলামনাই এ্যাসোসিয়েশন। শনিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এ্যাসোসিয়েশনের ‘পুনর্মিলনী-২০১৬’ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে হল জীবনের স্মৃতিচারণ করতে গিয়ে তাদের গৌরবময় দিনের কথা তুলে ধরেন প্রাক্তনরা। বক্তারা এ সময় অনুষ্ঠানে উপস্থিত এসএম হলের প্রাক্তন ছাত্র অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের দৃষ্টি আকর্ষণ করে বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে আলোচিত সমস্যা হলো আবাসিক সমস্যা। আর সলিমুল্লাহ মুসলিম হলে এ সমস্যা তুলনামূলক বেশি। তাই হলটির ঐতিহাসিক অবয়ব অক্ষুণœ রেখেই হলের ভেতরে একটি বহুতল ভবন নির্মাণ করে ছাত্রদের আবাসন সমস্যার সমাধান করা যেতে পারে।

বক্তারা বলেন, আবাসিক সমস্যা সমাধানে বিশ্ববিদ্যালয় প্রশাসনকেই আগে প্রকল্প হাতে নিতে হবে। আর এ প্রকল্প পাস ও বাস্তবায়নে এলামনাই এ্যাসোসিয়েশন সহযোগিতা করবে।

হল জীবনের বিভিন্ন মধুর স্মৃতি সকলের সামনে তুলে ধরেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। হলে বহুতল ভবন নির্মাণের বিষয়ে তিনি বলেন, বর্তমান ছাত্রদের আবাসন সমস্যা সমাধানে প্রাক্তনরা যে টাওয়ার নির্মাণের প্রস্তাব রেখেছেন তা অব্যাহত থাকুক। ভবিষ্যতে তা বিবেচনা করা হবে।

স্মৃতিচারণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন বেসরকারী বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, হল সংসদের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রাজু, এ্যাসোসিয়েশনের সভাপতি বাংলাদেশ ব্যাংকের সাবেক গবর্নর মোহাম্মদ ফরাসউদ্দিন, সাধারণ সম্পাদক কেএম মোজাম্মেল হকসহ অনেকে।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত