মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্বাসরুদ্ধকর জয়ে ফাইনালে শ্রীলঙ্কা

  • ত্রিদেশীয় সিরিজ

স্পোর্টস রিপোর্টার ॥ জয়ের লক্ষ্যটা অনেক বড়। কিন্তু দুর্দান্ত শতক হাঁকিয়ে সেটাকে সম্ভব করে তুলেছিলেন এভিন লুইস। কিন্তু ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটা বিফলে গেছে। বুলাওয়েতে শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর ত্রিদেশীয় সিরিজে গ্রুপপর্বের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১ রানে জিতেছে শ্রীলঙ্কা। এ জয়ের ফলে ফাইনাল নিশ্চিত করেছে তারা। প্রথম ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৩৩০ রানের বড় সংগ্রহ গড়ে শ্রীলঙ্কা। ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা ও কুসাল মেন্ডিস অর্ধশতক হাঁকান। জবাবে ক্যারিবীয়দের হয়ে একাই লড়েন ওপেনার লুইস। ১৪৮ রানে লুইস ফিরে গেলে শেষ পর্যন্ত ৯ উইকেটে ৩২৯ রান তুলতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ। আজ দুপুরে একই মাঠে ফাইনালে ওঠার লড়াইয়ে স্বাগতিক জিম্বাবুইয়ের বিরুদ্ধে মুখোমুখি হবে ক্যারিবীয়রা। এ ম্যাচে জিতলেই রবিবার শিরোপা লড়াইয়ে শ্রীলঙ্কার মুখোমুখি হতে পারবে তারা। তবে জিম্বাবুইয়ে আজ জিতলেও ক্যারিবীয়দের কোন বোনাস পয়েন্ট দিলেই ফাইনালে উঠতে পারবে না।

এক ম্যাচ জিতলেই ৪ পয়েন্ট। সঙ্গে আছে বোনাস পয়েন্ট প্রাপ্তির সুযোগ। সেদিক থেকে কিছুটা দুর্ভাগ্যই জিম্বাবুইয়ের। প্রায় হাতের মুঠোয় চলে আসা জয়টাকে হাতছাড়া করে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে টাই করে তারা। আরেকটি ম্যাচে বৃষ্টির কারণে শ্রীলঙ্কার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে। আরেকটি ম্যাচ হেরেছে। সবমিলিয়ে পয়েন্ট মাত্র ৪। তবে একটি করে টাই, জয় ও পরাজয় দেখার পাশাপাশি একটি বোনাস পয়েন্ট নিয়ে ৩ ম্যাচে ৭ পয়েন্ট পাওয়া ওয়েস্ট ইন্ডিজ কিছুটা সুবিধাজনক অবস্থানেই আছে। আজ হারলেও যদি জিম্বাবুইয়ে কোন বোনাস পয়েন্ট না পায় এবং নিজেরা একটি পয়েন্ট অর্জন করতে পারে তাহলেই ফাইনাল খেলবে তারা। জিম্বাবুইয়ের সঙ্গে আগের ম্যাচে দুর্ভাগ্যজনক ড্রয়ের পর আরেকটি দুর্ভাগ্য তাদের সঙ্গী হয় বুধবার রাতে। দারুণ লড়াইয়ের পরও ১ রানে পরাজিত হয় তারা। টস জিতে আগে লঙ্কানদেরই ব্যাটিংয়ে পাঠিয়েছিল তারা। দলীয় ১৮ রানেই প্রথম উইকেট হারিয়ে ফেললেও পরে ১০৫ রানের জুটি গড়ে শ্রীলঙ্কাকে শক্ত ভিত দেন ধনঞ্জয়া ও ডিকওয়েলা। ধনঞ্জয়া ক্যারিয়ারের তৃতীয় অর্ধশতক হাঁকিয়ে ৬০ বলে ৭ চারে ৫৮ রান করে বিদায় নেন। তবে ডিকওয়েলা ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি হাঁকিয়ে একেবারে শতকের কাছাকাছি চলে যান। কিন্তু ১০৬ বলে ৭ চার ও ১ ছয়ে ৯৪ রান করার পর জ্যাসন হোল্ডারের পেসে এলবিডব্লিউর শিকার হয়ে যান। তৃতীয় উইকেটে তিনি কুসাল মেন্ডিসের সঙ্গে ১০৭ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথ করে দিয়ে গেছেন।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু