বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নরসিংদীর ডিসির অপসারনের দাবিতে আ’লীগের বিক্ষোভ মিছিল

নরসিংদীর ডিসির অপসারনের দাবিতে আ’লীগের বিক্ষোভ  মিছিল

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী ॥ নরসিংদীর জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামানের অসারনের দাবিতে আওয়ামীলীগ, সহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে ।

পাঁচ সহস্রাধিক নারী পুরুষ আজ বৃহষ্পতিবার সকালে নরসিংদী সরকারী কলেজ থেকে মিছিল নিয়ে নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ের সন্মুখে আসার পথে নরসিংদী প্রেসক্লাবের সনু¥খে পৌছলে পুলিশ বাধা দেয়। পুলিশী বাধা উপেক্ষা করে বিক্ষুব্দ জনতা জেলা প্রশাসনের প্রধান ফটকের সামনে বিক্ষোভ করে জেলা প্রশাসকের অপসারনের দাবিতে বিভিন্ন স্লোগান দেয়।এসময় ঢাকা সিলেট মহাসড়কের নরসিংদী জেলাখানার মোড় থেকে শহরের ব্রাক্ষন্দী মোড় পর্যন্ত প্রায় ২ কিলোমিটার সড়কে শত শত যানবাহন ও পথচারীরা আটকে পড়ে ।

আওয়ামীলীগের একটি সুত্র জানায়, সম্প্রতি প্রধান মন্ত্রীর কার্যালয়ে পাঠানো জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামানের একটি গোপন প্রতিবেদন ফাঁস হয়ে যায়। প্রতিবেদনে নরসিংদী পৌর সভার মেয়র ও শহর আওয়ামীলীগের সভাপতি কামরুজ্জামান কামরুল ও দৈনিক জনকন্ঠ, ইনকিলাব,চ্যানেল এটিএন বাংলা ও বাংলাভিশন নরসিংদী সংবাদাতাদের বিরুদ্ধে বিভিন্ন তথ্য উল্লেখ্য করা হয়েছে। এই তথ্য ফাঁস হওয়ার পর প্রশাসনের সঙ্গে জেলা আওয়ামীলীগের দায়ীত্বে থাকা নেতা কর্মীদের বিরোধ অনেকটা প্রকাশ্যে রুপ নেয় ।

গত সোমবার থেকে ধারাবাহিক ভাবে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও কর্মসুচি অব্যহত রাখে । নেতা কর্মীরা ৭ দিনের মধ্যে জেলা প্রশাসককে নরসিংদী থেকে অপসারনের সময় বেধে দেন।

অপর দিকে জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন উল্লেখ করে তিনি বলেন, স্থানীয় আওয়ামীলীগের সঙ্গে আমার কোন দুরত্ব নেই । কেউ আমার সঙ্গে দুরত্ব তৈরী করলে সেটা তাদের ব্যাপার। সরকারী নিতি মালা অনুযায়ী আমার দায়ীত্ব আমি শতভাগ সততার সঙ্গে পালন করে যাচ্ছি ।তিনি আরো বলেন আমি ভুল করলে তদন্তেই তা প্রমানিত হবে। আর রোকেয়া পদক জেলা ভিত্তিক নয় । সারা বাংলাদেশে দুজন নারীকে দেয়া হবে। আর নরসিংদী থেকে নির্বাচক বোর্ড যার নাম প্রস্তাব করেছে তিনি আমার মা। কিন্ত জেলা প্রশাসকের মা হিসেবে নয়, কর্মগুনের কারনেই নির্বাচক বোর্ড তাঁর নাম প্রস্তাব করেছে ।

শীর্ষ সংবাদ:
প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতির দ্বার খুলছে         সিনেমা হল সংস্কারে বিশেষ তহবিল গঠন করা হবে : তথ্যমন্ত্রী         বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ         আরও ২টি বিশেষ ফ্লাইটের ঘোষণা দিল বিমান         কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে ইসি’র বিশেষ কমিটি         ২০২১ সালের ডিসেম্বরে পদ্মাসেতুতে ট্রেন চলবে : রেলমন্ত্রী         ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ         এনআইডি জালিয়াতিতে জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : ডিজি         নির্যাতিত রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         হাসপাতালগুলো ডাকাতির মত পয়সা নিচ্ছে ॥ মেয়র আতিক         মসজিদে বিস্ফোরণ ॥ ৩৫ পরিবারকে ৫ লাখ টাকা করে অনুদান         করোনা ভাইরাসে আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০         নুর অপরাধ করলে বিচার করুন, হয়রানি করবেন না ॥ ডা. জাফরুল্লাহ         সৌদি-ওমানের সব ফ্লাইট ১ অক্টোবর থেকে চালু হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         বিদেশি সংস্থার সাথে গোপনে বৈঠক করে সরকার পতনের ষড়যন্ত্র করছে: কাদের         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু