রবিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রাম টেস্টই অনুপ্রেরণা: মুশফিক

চট্টগ্রাম টেস্টই অনুপ্রেরণা: মুশফিক

অনলাইন ডেস্ক ॥ দীর্ঘ ১৪ মাসের বিরতি দিয়ে চট্টগ্রামে প্রথম টেস্ট খেলতে নামে বাংলাদেশ। তবে দীর্ঘদিনের বিরতির তেমন কোনো ছাপ দেখা যায়নি টাইগারদের খেলায়। টেস্টের অন্যতম পরাশক্তি ইংল্যান্ডের বিপক্ষে সমান তালে পাল্লা দিয়ে লড়েছে বাংলাদেশ।

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে বেন স্টোকস আর জনি বেয়ারস্টো বাধার প্রাচীর হয়ে না দাঁড়ালে টেস্টেও ইংলিশ বধের মহাকাব্য রচিত হতো। প্রথম ম্যাচে না পারলেও দ্বিতীয় ম্যাচে সেই আক্ষেপ ঘোচাতে চান বাংলাদেশ দলনেতা মুশফিকুর রহিম।

আজ ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মুশি জানালেন, চট্টগ্রাম টেস্টে হারলেও সেই ম্যাচটাই সিরিজে সমতা আনার ক্ষেত্রে দলের সবাইকে অনুপ্রেরণা যোগাচ্ছে। মুশফিক আরো জানান, এই টেস্টেও ইংল্যান্ডের সাথে সমান তালে লড়াই করতে চায় তার দল।

আজ দুপুরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মুশি বলেন, ‘চট্টগ্রাম টেস্টে লড়াই করে হেরেছি আমরা। এই টেস্টে সেটাই হবে আমাদের অনুপ্রেরণা। এই ম্যাচ জিতেই সিরিজে সমতায় ফিরতে চাই আমরা।’

আগের ম্যাচে কি হয়েছে সেটা অতীত। এখন পরের ম্যাচে মনোযোগ দিতে হবে। সিরিজে এখনো পিছিয়ে আমরা। এই ম্যাচে জেতার বিষয়ে দলের সবাই ইতিবাচক-বলেন মুশফিক।

তবে মুখে যতোই বলা হোক টেস্টে ইংল্যান্ডকে হারানোটা কি ততোটাই সহজ? মোটেও না-সহজ স্বীকারোক্তি মুশফিকের। ‘টেস্টে অনেক শক্তিশালী ইংল্যান্ড। এদের পেস আক্রমণ দুর্দান্ত। ব্যাটসম্যানরাও লংগার ভার্সনে অভ্যস্ত।’ তাই তাদের হারানোটা সহজ হবে না বলেও জানান দলপতি। তবে কন্ডিশনের সঠিক ব্যবহার আর ব্যাটিং-বোলিং আর ফিল্ডিংয়ে নিজেদের সামর্থ্যমতো খেলতে পারলে ইংল্যান্ডকে হারানো সম্ভব বলে মনে করছেন মুশফিক। আগামীকাল শুক্রবার রাজধানী মিরপুর স্টেডিয়ামে শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records