শুক্রবার ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রমাণ না পেয়ে পাক আদালতে তিনজন বেকসুর খালাস

প্রমাণ না পেয়ে পাক আদালতে তিনজন বেকসুর খালাস

অনলাইন ডেস্ক॥ ভারতের গুপ্তচর হওয়ার প্রমাণের অভাবে পাকিস্তানে জেল থেকে মুক্তি পেলেন তিন পাক নাগরিক। গত বছর এপ্রিল মাসে ভারতীয় গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালিসিস উইং (RAW)-এর চর অভিযোগে তিন পাক নাগরিককে গ্রেপ্তার করে পাকিস্তান। তাঁদের বিরুদ্ধে অভিযোগ ছিল, ভারতের গুপ্তচর হিসেবে কাজ করা ও বেআইনি অস্ত্র-বিস্ফোরক রাখা। পাক আদালতে পুলিশ তাঁদের অভিযোগের পর্যাপ্ত প্রমাণ দাখিল করতে না পারায় রবিবার তিন জনকেই মুক্তি দেয়া হয়েছে।

তাহির ওরফে লাম্বা, জুনেইদ খান ও ইমতিয়াজ নামে তিন পাক নাগরিক RAW-এর হয়ে কাজ করছিলেন বলে মামলা দায়ের করে পাক পুলিশ। পাকিস্তান পুলিশ আদালতে দাবি করে, এঁরা করাচির রাজনৈতিক দল মুত্তাহিদা কোয়ামি মুভমেন্টের সদস্য। ভারতের হয়ে চরবৃত্তির কাজের জন্য এঁদের ট্রেনিং দিয়েছে RAW। এদিন পাক অ্যান্টি-টেররিজম কোর্টের বিচারক আব্দুল নইম মেমন জানান, ধৃতদের বিরুদ্ধে পুলিশ যা যা অভিযোগ করেছে, তার স্বপক্ষে পর্যাপ্ত প্রমাণ পাওয়া যাচ্ছে না। তাই তাঁদের বেকসুর খালাস করা হল।

পাক পুলিশের দায়ের করা ৫টি মামলাই খারিজ করে দেয় আদালত। শুধু তাই নয়, ভুল তদন্তের জন্য পাক পুলিশকে ভর্ত্‍‌সনাও করে আদালত।

সূত্র: এই সময়

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
যোগাযোগে বিপ্লব ॥ উড়াল ও পাতাল রেল আসছে         ই-কমার্সের সঙ্গে যুক্তদের নিবন্ধন করতে হবে         চট্টগ্রামে টিকা নিলেন সাড়ে ৩ লাখ মানুষ         টিকে থাকার লড়াই আজ বাংলাদেশ উইন্ডিজের         ওসিসহ ৫ জনকে বরখাস্তের নির্দেশ হাইকোর্টের         ‘না করলে সময়ক্ষেপণ স্ট্রোক হলেও বাঁচবে জীবন’         চট্টগ্রামে ফ্লাইওভারগুলোর অবস্থা ঝুঁকিপূর্ণ         কুমিল্লাকাণ্ডে ইন্ধনদাতা ১০ প্রভাবশালী যেকোন সময় গ্রেফতার         নতুন ধরনের ইয়াবা ভয়ঙ্কর         সেগুনবাগিচার হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর লাশ উদ্ধার         পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে ধীরগতি         নদীভাঙ্গনে ভিটেহারারা খুঁজে পেয়েছেন নতুন ঠিকানা         সাম্প্রদায়িক গোষ্ঠীকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে         ক্লাউড সেবার বিস্তারে হুয়াওয়ের নতুন সহযোগী যারা         আসন্ন শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধানমন্ত্রী         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের