বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিরীয় বিদ্রোহী চৌকিতে গাড়ি বোমা হামলায় নিহত ২০

সিরিয়ার উত্তরাঞ্চলে বিদ্রোহী তল্লাশিচৌকি লক্ষ্য করে চালানো গাড়ি বোমা হামলায় কমপক্ষে ২০ জন নিহত হয়েছে। নিহতদের বেশির ভাগই বিদ্রোহী। খবর আল-জাজিরার।

যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, নিহতদের মধ্যে কমপক্ষে ১৪ বিদ্রোহী যোদ্ধা। অনেকে গুরুতরভাবে আহত হওয়ায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

আজাজ শহরের কাছে ফ্রি সিরিয়ান আর্মির (এফএসএ) একটি শাখা পরিচালিত তল্লাশিচৌকিতে এই বোমা হামলা চালানো হয়। শহরটি তুরস্ক সীমান্তের খুব কাছে। হামলায় আহত কয়েকজনকে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

এই তল্লাশিচৌকিটি পরিচালনা করে এফএসএর সঙ্গে যুক্ত গ্রুপ ‘লেভাঈ’। আলেপ্পোয় খুবই সক্রিয় এফএসএ। এলাকাটি তুরস্ক সমর্থিত সিরীয় বিদ্রোহীদের শক্তঘাঁটি। সীমান্ত অঞ্চল থেকে জঙ্গী সংগঠন ইসলামিক স্টেটকে (আইএস) হটানোর লক্ষ্যে বড় অভিযানের সঙ্গে যুক্ত সেখানকার বিদ্রোহীরা।

বিদ্রোহী দলসমূহকে লক্ষ্য করে নিয়মিতই বোমা হামলা চালায় আইএস। এর মধ্যে ৬ অক্টোবর পার্শ্ববর্তী ইদলিব প্রদেশে সীমান্ত ক্লসিংয়ে হামলায় নিহত হয় কমপক্ষে ২৯ বিরোধী যোদ্ধা।

আলেপ্পোয় বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকাসমূহের ওপর বৃহস্পতিবারও বিমান হামলা অব্যাহত ছিল। গত তিন দিনে রুশ এবং সিরীয় সরকারের ক্ষেপণাস্ত্র হামলায় সেখানে মারা গেছে ১ শত লোক।

শীর্ষ সংবাদ:
সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত