মঙ্গলবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিলেট পর্বের লড়াই শুরু আজ

  • বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল ॥ মুখোমুখি ব্রাদার্স-শেখ জামাল ও আবাহনী-শেখ রাসেল

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশের ঘরোয়া ফুটবলের সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল (বিপিএল)। পেশাদার এই টুর্নামেন্টের আদল এবার অনেকাংশেই পাল্টে ফেলা হয়েছে। ফুটবলের হারানো জনপ্রিয়তা ফিরিয়ে আনতে লীগের বেশিরভাগ খেলা ঢাকার বাইরে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এরই অংশ হিসেবে ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ ও ঢাকায় খেলা হয়েছে। এবারের পালা সিলেট।

আজ থেকেই সিলেট জেলা স্টেডিয়ামে শুরু হচ্ছে লীগের অষ্টম রাউন্ডের খেলা। ইতোমধ্যে গত শুক্রবার সিলেট পর্বের জমকালো উদ্বোধন হয়েছে। আলোর ঝলকানি, বাদ্যযন্ত্রের তালে, জমজমাট কনাসার্টের মাধ্যমে সিলেটকে স্বাগত জানানো হয়। একদিন পর আজ শুরু হচ্ছে মাঠের লড়াই। প্রথম দিনেই মাঠে নামছে চার শিরোপা প্রত্যাশী দল। দিনের প্রথম ম্যাচে লড়বে ব্রাদার্স ইউনিয়ন ও আসরের বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি। ম্যাচটি শুরু হবে বিকেল ৪টা ৩০ মিনিটে। দ্বিতীয় ম্যাচটি হাইভোল্টেজ! এই ম্যাচে লড়বে পেশাদার লীগের সবচেয়ে সেরা সাফল্যের দল ঢাকা আবাহনী ও শেখ রাসেল ক্রীড়া চক্র। ম্যাচটি মাঠে গড়াবে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে। তবে শেখ রাসেলের বর্তমানে যে অবস্থা তাতে ম্যাচটি একতরফা হলেও অবাক হওয়ার কিছু থাকবে না। কেননা ঢাকা আবাহনী পয়েন্ট তালিকার শীর্ষে ও শেখ রাসেল সবার নীচে।

অংশগ্রহণকারী ১২টি দল এখন পর্যন্ত সাতটি করে ম্যাচ খেলেছে। ১৫ পয়েন্ট করে নিয়ে যৌথভাবে শীর্ষে আছে ঢাকা আবাহনী ও শেখ জামাল। তবে গোলগড়ে এগিয়ে থেকে আকাশী-সাদা জার্সিধারী আবাহনী প্রথম ও হলুদ জার্সিধারী জামাল দ্বিতীয় স্থানে। চমক দেখানো রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ১৩ পয়েন্ট নিয়ে তিনে। ১২ পয়েন্ট করে ভা-ারে চট্টগ্রাম আবাহনী ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের। তবে গোলগড়ে এগিয়ে থেকে চিটাগাং আবাহনী চারে ও মুক্তিযোদ্ধার অবস্থান পাঁচে। শিরোপা প্রত্যাশী শেখ রাসেল সবচেয়ে বেশি হতাশ করেছে। তাদের অবস্থান একেবারে তলানিতে। ১২ দলের মধ্যে অবস্থান ১২তম। সাতটি ম্যাচ খেলে এখনও কোন জয়ের দেখা পায়নি দলটি। ৬টিতেই হার ও একটি মাত্র ড্র দিয়ে ১ পয়েন্ট ভা-ারে রাসেলের!

মাঠের লড়াই শুরু হওয়ার আগে শুক্রবার সন্ধ্যায় বেলুন উড়িয়ে বিপিএল সিলেট পর্বের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিথিরা। উদ্বোধনের পরই ছিল আলোর ঝলকানি। বৃষ্টির বাধা থাকলেও উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করতে গ্যালারি ভর্তি দর্শক উপস্থিত ছিল। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান, জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন সেলিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদসহ বাফুফের কর্মকর্তারা।

মনোজ্ঞ অনুষ্ঠানে পারফর্ম করেন পপ সম্রাজ্ঞী মমতাজ। গান পরিবেশন করে আইয়ুব বাচ্চুর জনপ্রিয় ব্যান্ডদল। এছাড়া সুরের ঝঙ্কার তোলেন সময়ের অন্যতম জনপ্রিয় কণ্ঠশিল্পী লিজা। কমেডি তারকা আবু হেনা রনিও মাত করেন দর্শকদের।

শীর্ষ সংবাদ:
সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা