শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রথম মৃত্যুবার্ষিকীতে ভৈরবে গ্রেফতার ২২ জন

নিজস্ব সংবাদদাতা, ভৈরব থেকে জানান, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এদিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। জাতির জনককে হত্যার এক বছর পর ১৯৭৬ সালের ১৫ আগস্ট ভৈরবের ২২ সাহসী যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মী বঙ্গবন্ধুর প্রথম মৃত্যুবার্ষিকী পালন করতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে মিলাদ, কোরান খতম, দোয়ার আয়োজন করাই ছিল সেদিন তাদের অপরাধ। সেদিন তাদের বিরুদ্ধে অভিযোগ ছিল সামরিক শাসন ভঙ্গ করে বঙ্গবন্ধুর নামে মিলাদের আয়োজন কেন করা হলো। ঘটনার খবরে সামরিক শাসকের নির্দেশে ভৈরব থানা পুলিশ বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকীর মিলাদ পড়তে দেয়নি সেদিন। মৃত্যুবার্ষিকীর সকল আয়োজন ব্যর্থ করে দিয়ে আয়োজক স্থানীয় যুবলীগ নেতা ফখরুল আলম আক্কাছসহ (বর্তমান পৌর মেয়র) ২২ যুবলীগ, ছাত্র লীগ নেতা কর্মীকে পুলিশ গ্রেফতার করে কারাগারে পাঠায়। সেদিন গ্রেফতার হয়েছিলেন আসাদুজ্জামান ফারুক, মোঃ রুহুল আমিন, প্রয়াত মাহাবুব মতিউর রহমান, মফিজুর রহমান, মোশারফ হোসেন জিল্লুর রহমান জিল্লু আসাদ মিয়া, আতাউর রহমান, আসাদুল হক শিশু, দিলীপ চন্দ্রসাহা, দিপেন্দ্র চন্দ্র সাহা, ফজলুর রহমান (বর্তমানে মৃত), আ. হামিদ, মোঃ ইদ্রিস মিয়া, মাহাবুব আলম, রসরাজ সাহা, সুবল চন্দ্র কর (বর্তমানে মৃত), মোঃ শাহজালাল, আজমল ভূইয়া ও ফিরোজ মিয়া। এদিন ২২ জনের সঙ্গে আরও ২ জন আওয়ামী লীগ কর্মীকে পুলিশ আটক করেছিল। তারা হলেন আঃ সাদেক (ছেতু মিয়া) ও হানিফ। এই দুইজন ভৈরব থানা থেকে কৌশলে পালিয়ে যায়। আঃ সাদেকের ছেলে ইসমাইল বর্তমানে বাংলাদেশ যুবলীগের ঢাকা উত্তরের সাধারণ সম্পাদক।

শীর্ষ সংবাদ:
হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         টঙ্গীতে বস্তি আগুনে পুড়ে ছাই ॥ ভারপ্রাপ্ত মেয়রের খাদ্য সহায়তা         বিশ্ববাজারে কমেছে স্বর্ণের দাম         প্রথমবার গ্রিন বন্ড নিয়ে এলো স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক         ভোলায় গুলি করে যুবলীগ নেতা হত্যায় গ্রেফতার ১, ১৬ জনকে আসামী করে মামলা         চট্টগ্রামে ৪.২ স্কেলে ভূমিকম্প         উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         বামরুনগ্রাদ হাসপাতালে আবারও আইসিইউতে রওশন এরশাদ         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক         গাজীপুরে নারীকে গলা কেটে হত্যা ॥ স্বামী সুজন পলাতক         ‘ওমিক্রন’ করোনাভাইরাসের 'উদ্বেগজনক' নতুন এক ভ্যারিয়েন্ট