বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হিলারির নির্বাচনী প্রচারণা সাইবার হামলার শিকার

 হিলারির নির্বাচনী প্রচারণা সাইবার হামলার শিকার

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে ইন্টারনেটে ডেমোক্র্যাটিক দল এবং হিলারি ক্লিনটনের প্রচারণা সাইবার হামলার শিকার হয়েছে। মার্কিন গণমাধ্যমে এ খবর দিয়েছে। এ হামলার জন্য রাশিয়ার দিকে ইঙ্গিত করা হচ্ছে।

রাশিয়ার সরকারের হয়ে কাজ করছে এমন এজেন্টরা এই সাইবার হামলা চালিয়েছে বলে মার্কিন কর্তৃপক্ষ ধারণ করছে।

অনেকেই আশংকা করছে, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া প্রভাব বিস্তার করতে চাইছে।

রাশিয়ার সরকারের পক্ষ থেকে অবশ্য এ্মন অভিযোগ প্রত্যাখ্যান করা হয়েছে। সেইসাথে রাশিয়া বিরোধী বাগাড়ম্বরপূর্ণ এধরনের বক্তব্যের নিন্দা জানিয়েছে।

প্রেসিডেন্ট পদে ডেমোক্র্যাট দলের মনোনয়ন পাওয়া হিলারি ক্লিনটনের নির্বাচনী প্রচার অফিস জানায়, শুক্রবার বিশ্লেষণধর্মী একটি ডাটা প্রোগ্রাম হ্যাক করা হয়েছে।

তবে তাদের অভ্যন্তরীন সিস্টেমে ঢুকতে পারেনি হ্যাকাররা। এর আগে গত সপ্তাহে দলের জাতীয় কনভেনশনের সন্ধ্যায় দলের জাতীয় কমিটির হ্যাক হওয়া ইমেইল ফাঁস হয়ে যায়।

এর আগে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প প্রতিপক্ষ প্রার্থী হিলারি ক্লিনটনের ইমেইল হ্যাক করতে রাশিয়াকে উৎসাহ যোগাচ্ছেন বলে অভিযোগ করে ডেমোক্র্যাটরা।

সূত্র : বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
প্রাচ্যের সঙ্গে সংযোগের আদর্শ স্থান হতে পারে দেশ         থামছেই না ধর্ষণ ॥ সামাজিক ব্যাধিতে রূপ নিয়েছে         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ল         দলিত তরুণীর বাড়িতে যাওয়ার পথে রাহুল-প্রিয়াঙ্কা আটক         টিআইবির প্রতিবেদন তথ্যভিত্তিক ও সঠিক নয় ॥ কাদের         ঢাকায় গৃহকর্মীকে ধর্ষণ, ছাত্রলীগ নেতা রিমান্ডে         সরবরাহ বাড়লেও পেঁয়াজের দাম কমছে না         দেশে করোনায় মৃত্যু কমেছে         এক বছরের মধ্যে সব ঝুলন্ত তার অপসারণ         মহামারীর মধ্যেই হবে একুশে গ্রন্থমেলা         বিচার বিভাগীয় তদন্ত দলের ঘটনাস্থল পরিদর্শন         ৪ অক্টোবর থেকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেন         মাদকাসক্ত পুলিশ ও কারবারিদের তালিকা হচ্ছে ৬৪ জেলায়         ফ্লাইটে সর্বোচ্চ ২৬০ ও মাঝারি এয়ারক্রাফটে ১৪০ যাত্রী নেয়া যাবে         এমসি কলেজে ধর্ষণ : জড়িতদের ছাড় দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী         চিনিশিল্পকে নতুন করে সাজানোর উদ্যোগ নিয়েছে এই সরকার : শিল্পমন্ত্রী         করোনায় প্রাণ গেল বিএসএমএমইউ অধ্যাপকের         করোনায় কেউ না খেয়ে মারা না গেলেও থালায় ভাতের পরিমাণ কমে যাচ্ছে ॥ মেনন         নতুন জলাধার সৃষ্টি ও বিদ্যমানগুলোর ধারণক্ষমতা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫০৮