বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘বুলেটকন্যা’র প্রথম জন্মদিন আজ

‘বুলেটকন্যা’র প্রথম জন্মদিন আজ

নিজস্ব সংবাদদাতা, মাগুরা ॥ মাগুরায় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে মাতৃগর্ভে গুলিবিদ্ধ শিশু কন্যা সুরাইয়ার ১ম জন্মদিন আজ শনিবার উৎসব মুখর পরিবেশে উদযাপন করেছে তার পরিবার। শহরের দোয়ারপাড় এলাকার বাড়িতে জন্মদিনের অনুষ্ঠান করেন তারা। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে উপহার সামগ্রী প্রদান করে দীর্ঘ জীবন কামনা করা হয় এবং সহযোগিতার আশ্বাস দেয়া হয়। অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম , সিনিয়র সহকারি পুলিশ সুপার সুদর্শন কুমার রায় এবং সদর হাসপাতালের ডা: শফিউর রহমান সুরাইয়াদের বাড়িতে যান উপহার সামগ্রী নিয়ে। এছাড়া প্রতিবেশীরাও যান সুরাইয়াদের বাড়িতে। এসময় এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।

উল্লেখ্য, গত বছর ২০১৫ সালের ২৩ জুলাই মাগুরা পৌর এলাকার দোয়ারপাড় এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ৮ মাসের অন্তস্বত্ত্বা গৃহবধূ নাজমা বেগম পেটে গুলিবিদ্ধ হন। তাকে প্রথমে মাগুরা সদর হাসপাতাল ভর্তি করা হলে অপারেশনের মাধ্যমে সুরাইয়া নামে একটি কন্যা সন্তান জন্ম দেন। ডাক্তারদের আন্তরিকা আর নিরলস চেষ্টায় পৃথিবীর মুখ দেখার আগেই গুলিবিদ্ধ সুরাইয়া বেঁচে যায়। তবে ক্ষতিগ্রস্থ হয় চোখ। সারা দেশের মানুষ তখন সুরাইয়ার সুস্থতার জন্য দোয়া করে তাদের আবেগ ও ক্ষোভ জানান দেয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ সময় বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে 'বুলেট কন্যা' বলে পরিচিত হয়ে ওঠে সুরাইয়া।

পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসায় উভয়েই সুস্থ হয়ে বাড়িতে ফিরে। এ ঘটনায় আব্দুল মমিন ভূঁইয়া নামে একজন নিহন হন। নিহত আব্দুল মমিন ভূঁইয়ার ছেলে রুবেল বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন। আজিবর শেখ নামে মামলা ৩ নং আসামী পুলিশের সাথে বন্দুক যুদ্ধে নিহত হয়েছে। পুলিশ তদন্ত শেষে ১৭ জনের নামে আদালতে চার্জশীট দাখির করে। মামলাটি বিচারাধীন রয়েছে।

শীর্ষ সংবাদ:
ঢাবি ছাত্রী ধর্ষণ মামলা ॥ আজ শিক্ষকসহ তিনজন সাক্ষ্য দিয়েছেন         আপনাদের প্রতি অনুরোধ আপনারা বিশৃঙ্খলা করবেন না ॥ পররাষ্ট্রমন্ত্রী         করোনার সেকেন্ড ওয়েভ মোকাবিলায় স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         প্রবাসী কল্যাণ ভবনের সামনে সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনা মেট্রোরেলের সবকিছু ওলট-পালট করে দিয়েছে         করোনা আছে এবং সেটা শীতকালে বাড়তে পারে ॥ তথ্যমন্ত্রী         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         বাংলাদেশে বায়োফ্লক পদ্ধতিতে তরুণরা মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি