বৃহস্পতিবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অসলোয় ইয়ুথ ফোরাম

বিশ্বের তরুণ সম্প্রদায়কে এক সুতোয় গাঁথার লক্ষ্য নিয়ে আবারও আয়োজিত হতে যাচ্ছে টেলিনর ইয়ুথ ফোরাম। নরওয়ের রাজধানী অসলোয় আগামী ডিসেম্বরে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। বিশ্বের ১৩টি রাষ্ট্রের তরুণরা এই সম্মেলনে অংশ নেবে। এবারের প্রতিপাদ্য বিষয় হলো শান্তির জন্য ডিজিটালাইজেশন। প্রতিটি রাষ্ট্রের দু’জন সদস্য এই সম্মেলনে অংশ নিতে পারবে। গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের দু’জন ছাত্র আবরিশমি হক এবং শাবাব রহমান ঐ সম্মেলনে যোগ দিয়েছিলেন। বাংলাদেশের ২৮ বছরের কম বয়সী সকল শিক্ষার্থী এই প্রতিযোগিতার জন্য আবেদন করতে পারবে। আগামী ৬ আগস্ট থেকে অন-লাইনে এ আবেদন গ্রহণ করা হবে। গত শনিবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এই সম্মেলনের ঘোষণা দেয়া হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশী টেলিনরের সহযোগী প্রতিষ্ঠান গ্রামীণফোনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

এবারের সম্মেলনের মূল উদ্দেশ্য শান্তি ও সহমর্মিতা। ১৩টি রাষ্ট্রের আগত তরুণদের উদ্ভাবন অন্যদের মাঝে উপস্থাপন এ সম্মেলনের অন্যতম লক্ষ্য। এ কারণে দেশের তরুণরা প্রযুক্তির মাধ্যমে নিজেদের উদ্ভাবন ও উন্নয়নে সম্পৃক্ত হওয়ার গল্প তুলে ধরতে পারেন। বাংলাদেশে টেলিনরের নিয়োজিত কর্তৃপক্ষ এমন অসংখ্য উদ্ভাবন ও প্রস্তাবনা থেকে দু’জনকে নির্বাচিত করবেন।

স্ট্রিট আর্ট

গঞঙ বার্লিনভিত্তিক ইউরোপিয়ান স্ট্রিট আর্টিস্ট। সেই সঙ্গে একজন সুরকার এবং অভিনেতা। ফ্রান্সে জন্ম নেয়া এই শিল্পী সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকোনসিন অঙ্গরাজ্যে বেশকিছু স্ট্রিট আর্ট করেছেন। উইসকোনসিন অঙ্গরাজ্যের মিলওকি শহরের ওরিয়েন্টাল ওয়ালে এসব স্ট্রিট আর্ট শহরবাসীর মধ্যে ব্যাপক আগ্রহ সৃষ্টি করেছে। আগামী ২৩ জুলাই পর্যন্ত শহরের ওরিয়েন্টাল ওয়ালে এসব স্ট্রিট আর্ট শোভা পাবে। তারপরেই কর্তৃপক্ষ তা মুছে ফেলবেন।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         রমনা বটমূলে হামলার ফাঁসির আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক