শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অসলোয় ইয়ুথ ফোরাম

বিশ্বের তরুণ সম্প্রদায়কে এক সুতোয় গাঁথার লক্ষ্য নিয়ে আবারও আয়োজিত হতে যাচ্ছে টেলিনর ইয়ুথ ফোরাম। নরওয়ের রাজধানী অসলোয় আগামী ডিসেম্বরে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। বিশ্বের ১৩টি রাষ্ট্রের তরুণরা এই সম্মেলনে অংশ নেবে। এবারের প্রতিপাদ্য বিষয় হলো শান্তির জন্য ডিজিটালাইজেশন। প্রতিটি রাষ্ট্রের দু’জন সদস্য এই সম্মেলনে অংশ নিতে পারবে। গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের দু’জন ছাত্র আবরিশমি হক এবং শাবাব রহমান ঐ সম্মেলনে যোগ দিয়েছিলেন। বাংলাদেশের ২৮ বছরের কম বয়সী সকল শিক্ষার্থী এই প্রতিযোগিতার জন্য আবেদন করতে পারবে। আগামী ৬ আগস্ট থেকে অন-লাইনে এ আবেদন গ্রহণ করা হবে। গত শনিবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এই সম্মেলনের ঘোষণা দেয়া হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশী টেলিনরের সহযোগী প্রতিষ্ঠান গ্রামীণফোনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

এবারের সম্মেলনের মূল উদ্দেশ্য শান্তি ও সহমর্মিতা। ১৩টি রাষ্ট্রের আগত তরুণদের উদ্ভাবন অন্যদের মাঝে উপস্থাপন এ সম্মেলনের অন্যতম লক্ষ্য। এ কারণে দেশের তরুণরা প্রযুক্তির মাধ্যমে নিজেদের উদ্ভাবন ও উন্নয়নে সম্পৃক্ত হওয়ার গল্প তুলে ধরতে পারেন। বাংলাদেশে টেলিনরের নিয়োজিত কর্তৃপক্ষ এমন অসংখ্য উদ্ভাবন ও প্রস্তাবনা থেকে দু’জনকে নির্বাচিত করবেন।

স্ট্রিট আর্ট

গঞঙ বার্লিনভিত্তিক ইউরোপিয়ান স্ট্রিট আর্টিস্ট। সেই সঙ্গে একজন সুরকার এবং অভিনেতা। ফ্রান্সে জন্ম নেয়া এই শিল্পী সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকোনসিন অঙ্গরাজ্যে বেশকিছু স্ট্রিট আর্ট করেছেন। উইসকোনসিন অঙ্গরাজ্যের মিলওকি শহরের ওরিয়েন্টাল ওয়ালে এসব স্ট্রিট আর্ট শহরবাসীর মধ্যে ব্যাপক আগ্রহ সৃষ্টি করেছে। আগামী ২৩ জুলাই পর্যন্ত শহরের ওরিয়েন্টাল ওয়ালে এসব স্ট্রিট আর্ট শোভা পাবে। তারপরেই কর্তৃপক্ষ তা মুছে ফেলবেন।

শীর্ষ সংবাদ:
বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় দরপতন, কমেছে রূপা ও প্লাটিনামের দামও         রাজশাহীতে ভারতীয় সহকারী হাই-কমিশনের ২৪ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত         ভূমধ্যসাগরে মারা যাওয়া ৭ জনের নৌকায় ২৮৭ জনের মধ্যে ২৭৩ জনই বাংলাদেশি         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ৮৭১ জনের মৃত্যু         নীলফামারীর অরক্ষিত লেভেলক্রসিং গুলোতে দুর্ঘটনায় প্রাণহানি বাড়ছে         ভর্তুকি বাড়লেও সারের দাম বাড়বে না ॥ কৃষিমন্ত্রী         ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন ॥ মনিটরিং সেল গঠন         করোনা ভাইরাস ॥ রাশিয়ায় মৃত্যু ৭ লাখ ছাড়াল         মানিকগঞ্জে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ৩         এক বছরে ঢামেকে টিকা পেয়েছেন ৫ লাখ মানুষ         করোনার অজুহাতে যেন স্কুল শিক্ষা কার্যক্রমে ছেদ না পড়ে ॥ ইউনিসেফ         কলাপাড়ায় উপকূলীয় নদী সম্মেলন ২০২২ অনুষ্ঠিত         বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মহত্যা বেড়েছে         রাবিতে করোনার উর্ধ্বগতি, হাসপাতালে ভর্তির হার শূন্য         বিপিএল চট্রগ্রাম পর্ব ॥ টস হেরে ব্যাটিং করছে বরিশাল         রাতে একাদশে ভর্তির ফল         শৈত্যপ্রবাহ থাকবে আরও দু-তিন দিন         রাজশাহীতে আজ রাত ৮টার পর বন্ধ থাকবে দোকানপাট         রাজশাহীতে করোনা ও উপসর্গে চারজনের মৃত্যু         চীন মিয়ানমারের ‘গৃহযুদ্ধ’ নিরসনে বিশ্বকে তৎপর হওয়ার আহ্বান জানিয়েছে