রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অসলোয় ইয়ুথ ফোরাম

বিশ্বের তরুণ সম্প্রদায়কে এক সুতোয় গাঁথার লক্ষ্য নিয়ে আবারও আয়োজিত হতে যাচ্ছে টেলিনর ইয়ুথ ফোরাম। নরওয়ের রাজধানী অসলোয় আগামী ডিসেম্বরে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। বিশ্বের ১৩টি রাষ্ট্রের তরুণরা এই সম্মেলনে অংশ নেবে। এবারের প্রতিপাদ্য বিষয় হলো শান্তির জন্য ডিজিটালাইজেশন। প্রতিটি রাষ্ট্রের দু’জন সদস্য এই সম্মেলনে অংশ নিতে পারবে। গত বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের দু’জন ছাত্র আবরিশমি হক এবং শাবাব রহমান ঐ সম্মেলনে যোগ দিয়েছিলেন। বাংলাদেশের ২৮ বছরের কম বয়সী সকল শিক্ষার্থী এই প্রতিযোগিতার জন্য আবেদন করতে পারবে। আগামী ৬ আগস্ট থেকে অন-লাইনে এ আবেদন গ্রহণ করা হবে। গত শনিবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এই সম্মেলনের ঘোষণা দেয়া হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশী টেলিনরের সহযোগী প্রতিষ্ঠান গ্রামীণফোনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

এবারের সম্মেলনের মূল উদ্দেশ্য শান্তি ও সহমর্মিতা। ১৩টি রাষ্ট্রের আগত তরুণদের উদ্ভাবন অন্যদের মাঝে উপস্থাপন এ সম্মেলনের অন্যতম লক্ষ্য। এ কারণে দেশের তরুণরা প্রযুক্তির মাধ্যমে নিজেদের উদ্ভাবন ও উন্নয়নে সম্পৃক্ত হওয়ার গল্প তুলে ধরতে পারেন। বাংলাদেশে টেলিনরের নিয়োজিত কর্তৃপক্ষ এমন অসংখ্য উদ্ভাবন ও প্রস্তাবনা থেকে দু’জনকে নির্বাচিত করবেন।

স্ট্রিট আর্ট

গঞঙ বার্লিনভিত্তিক ইউরোপিয়ান স্ট্রিট আর্টিস্ট। সেই সঙ্গে একজন সুরকার এবং অভিনেতা। ফ্রান্সে জন্ম নেয়া এই শিল্পী সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকোনসিন অঙ্গরাজ্যে বেশকিছু স্ট্রিট আর্ট করেছেন। উইসকোনসিন অঙ্গরাজ্যের মিলওকি শহরের ওরিয়েন্টাল ওয়ালে এসব স্ট্রিট আর্ট শহরবাসীর মধ্যে ব্যাপক আগ্রহ সৃষ্টি করেছে। আগামী ২৩ জুলাই পর্যন্ত শহরের ওরিয়েন্টাল ওয়ালে এসব স্ট্রিট আর্ট শোভা পাবে। তারপরেই কর্তৃপক্ষ তা মুছে ফেলবেন।

শীর্ষ সংবাদ:
হাজি সেলিমকে কারাগারে পাঠানোর নির্দেশ আদালতের         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         সুনামগঞ্জে নদীর পানি কমলেও হাওড়ের জনপদে দুর্ভোগ বেড়েছে         পতনে নাকাল শেয়ারবাজার, দিশেহারা বিনিয়োগকারীরা         ‘বিশ্বজুড়ে আরও মাঙ্কিপক্স শনাক্তের আশঙ্কা’         সর্বনিম্ন ২৫ হাজার টাকা বেতন চান সরকারি কর্মচারীরা         হাতিয়ায় ত্রান পেল ঝড়ে ক্ষতিগ্রস্তরা         নরসিংদীর বেলাবতে মা, ছেলে ও মেয়ের গলাকাটা লাশ উদ্ধার         খুলনায় বিস্ফোরক মামলায় ২ জঙ্গীর ২০ বছরের কারাদণ্ড         অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন         বাংলাদেশিরা মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার         বাজারে গ্যালে দাম হুইন্না কইলজাডা মোচড় মারে         কুয়াকাটায় ভেসে আসা ডলফিনের মৃত্যু         ফটিকছড়ির বাগানে জাপানের লাখ টাকার মিয়াজাকি আম         ভারতের জাম্মু-কাশ্মিরে সুড়ঙ্গ ধসে ১০ জন নিহত         এখন আমাদের নতুন করে চিন্তা করতে হবে ॥ মুমিনুল         দি মারিয়া একটানা ৭ বছর খেলে পিএসজি ছাড়লেন