শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার জঙ্গিবাদের নেটওয়ার্ক উচ্ছেদে অনাগ্রহী: রিজভী

স্টাফ রিপোর্টার ॥ সরকার জঙ্গিবাদের নেটওয়ার্ক উচ্ছেদে অনাগ্রহী বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, সরকার অভিযান চালালেও জঙ্গিরা নির্র্বিঘেœ তাদের অপতৎপরতা চালু রেখেছে। জঙ্গিদমনের নামে জনগণের ওপর বেপরোয়া ক্র্যাকডাউন চালানোর পরও উগ্রবাদীদের তৎপরতা কোনো অংশে কমেনি। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, জঙ্গিরা সরকারেরই সৃষ্টি। কিন্তু বিএনপিকে জঙ্গিবাদের সঙ্গে যুক্ত করার জন্য সরকার নিজেই দেশব্যাপী খুনোখুনি করাচ্ছে। তিনি বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই সারাদেশে গডফাদার তৈরি করে। বর্তমানে দেশে প্রতিটি জেলা-উপজেলায় গডফাদার তৈরি হয়েছে। এরা অধিকাংশই এখন সরকারের মন্ত্রী-এমপি। তাই শাসকদলের অস্ত্রের ঝনঝনানীতে সারাদেশ আজ প্রকম্পিত।

রিজভী বলেন, অভিযোগ প্রমাণিত না হওয়া পর্যন্ত সরকারি বন্দিশালায় কোনো বন্দিকে হত্যা করা হলে তার জন্য সম্পূণরুপে দায়ী সেই সরকার। তাই মানুষ খুনের অভিযোগে সরকারের নির্দেশদাতা এবং সংশি¬ষ্ট আইন প্রয়োগকারী সংস্থার বিরুদ্ধে হত্যা মামলা হবেই, এটাই দেশ ও বিদেশের সর্বস্বীকৃত বিধান।

দলের নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, বিগত দিনে আন্দোলন-সংগ্রাম করতে গিয়ে দলের যারা নিষ্ঠুর নির্যাতনের শিকার হয়েছেন তাদের পরিবারের পাশে দাঁড়াতে হবে। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমাননের এমন নির্দেশ রয়েছে বলেও তিনি জানান ।

‘ফাহিমের জন্য খালেদা জিয়ার মায়া কান্না’- প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, রিমান্ডে থাকা অবস্থায় ফাহিম বন্দুক পেল কোথায়? আর বন্দুকযুদ্ধ করল কিভাবে? এটা সাজানো। একটি সরকারে যখন গ্রহণযোগ্যতা বিহীনভাবে ক্ষমতায় টিকে থাকতে জনদৃষ্টি সরিয়ে জঙ্গি নিয়ে ব্যস্ত থাকে তখন এমন ঘটনা সাজানোই স্বাভাবিক। তিনি বলেন, সারাদেশে বছরব্যাপী যে চাঞ্চল্যকর হত্যাকান্ডগুলো সংঘটিত হয়েছে তার কোনটির হত্যাকারীকে গ্রেফতার করতে পারেনি সরকার। তাই প্রত্যেকটি হত্যাকান্ডই এখনো রহস্যঘেরা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সেলিমুজ্জামান সেলিম প্রমুখ।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী