মঙ্গলবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় কৃষকদের রাস্তায় ধান ফেলে সড়ক অবরোধ

গাইবান্ধায় কৃষকদের রাস্তায় ধান ফেলে সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ সরকারি উদ্যোগে হাটে হাটে ক্রয় কেন্দ্র খুলে সরকার নির্ধারিত মূল্যে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের দাবিতে সদর উপজেলার দারিয়াপুরে মঙ্গলবার ঘন্টাব্যাপী সড়ক অবরোধ কর্মসূচী পালন করা হয়। সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট এই কর্মসূচীর আয়োজন করে। সড়ক অবরোধ চলাকালিন সময়ে রাস্তায় অনেক যানবাহন আটকা পড়ে।

সড়ক অবরোধ চলাকালে বক্তব্য রাখেন বাসদ মার্কসবাদী জেলা শাখার আহবায়ক আহসানুল হাবীব সাঈদ, সংগঠনের সদর থানার সভাপতি প্রভাষক গোলাম সাদেক লেবু, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান খোকাস সহ-সভাপতি জাহেদুল হক, দপ্তর সম্পাদক নিলুফার ইয়াসমিন শিল্পী প্রমুখ।

বক্তারা বলেন, কৃষকরা ফসলের ন্যায্য মূল্য না পেয়ে সর্বশান্ত এবং দিশেহারা। ফলে কৃষকরা আজ নিরুপায় হয়ে রাস্তায় ধানের বস্তা ফেলে প্রতিবাদ জানাচ্ছে। বক্তারা অবিলম্বে হাটে হাটে ক্রয় কেন্দ্র খুলে সরকার নির্ধারিত মূল্যে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের দাবি, ১২০ দিনের কর্মসৃজন প্রকল্প চালু, সকল গরীব মানুষদের জন্য রেশনসহ আসন্ন বাজেটে উন্নয়ন বরাদ্দের ৪০ ভাগ কৃষি খাতে দেয়ার দাবি জানান।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট