মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিমানের মাস্কাট ফ্লাইটের পাইলটসহ ৪ জন সাসপেন্ড

 বিমানের মাস্কাট ফ্লাইটের পাইলটসহ ৪ জন সাসপেন্ড

স্টাফ রিপোর্টার ॥ চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে উড্ডয়নের পূর্ব মুহূর্তে উড়োজাহাজের দরজা বন্ধ না হওয়ার কারণে মাস্কাটগামী বাংলাদেশ বিমানের যাত্রীবাহী একটি ফ্লাইটের যাত্রা বাতিলের দায়ে পাইলটসহ চারজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দায়িত্বে চরম অবহেলার অভিযোগে বিমান তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়। এদিকে উড়োজাহাজটির ত্রুটিপূর্ণ দরজা খুলে রবিবার ঢাকায় আনা হয়েছে। ওটা ঠিক করার জন্য যন্ত্রাংশ চেয়ে বার্তা পাঠানো হয়েছে বোয়িং কোম্পানির কাছে। এ ঘটনায় রবিবার একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

দায়িত্ব পালনে অদক্ষতা ও ব্যর্থতার অভিযোগে সাময়িক বরখাস্তকৃতরা হলেন বোয়িং ৭৭৭ ফ্লাইটের পাইলট ক্যাপ্টেন ইসমত, ফার্স্ট অফিসার ফারিয়া, টেকনিশিয়ান রউফ এবং অপারেটর সনু মিয়া।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক উইং কমান্ডার আসাদ্জ্জুামান জনকণ্ঠকে বলেন, কি জন্য উড্ডয়নের আগে দরজা লাগেনি সেটা পাইলটের দোষে, নাকি অন্য কোন কারণে সেটা বের করার জন্যই তো তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের আগে কিছুই বলা যাবে না। এখন আমরা জরুরী ভিত্তিতে উড়োজাহাজটির দরজা রিপ্লেস করার চেষ্টা করছি।

উল্লেখ্য, শনিবার সকাল সাড়ে ৯টার দিকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওমানের রাজধানী মাস্কাট যাচ্ছিল বোয়িং ৭৭৭ উড়োজাহাজটি। বোর্ডিং ব্রিজের সঙ্গে ফ্লাইটের দরজা আটকে সেটি বন্ধ না হওয়ায় দুই শতাধিক যাত্রী নিয়ে আটকা পড়ার পর যাত্রা বাতিল করতে বাধ্য হন ক্যাপ্টেন। পরে দুপুর আড়াইটার দিকে ঢাকা থেকে আরেকটি উড়োজাহাজ এনে মাস্কাটের উদ্দেশে যাত্রী নিয়ে রওনা দেন।

ওই বিমানের এক যাত্রী জানান, বিমানটি উড্ডয়নের ঠিক আগ মুহূর্তে যাত্রীরা নিজ নিজ আসন গ্রহণ করার পর বোর্ডিং ব্রিজের সঙ্গে ফ্লাইটের দরজাটি আটকে যায়। কিন্তু ফ্লাইটটি কিছুটা পিছনে সরে আসলে দরজাটি খুলে নিচে পড়ে যায়। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। পরে যাত্রা বাতিল করে যাত্রীদের সবাইকে নিরাপদে নামিয়ে আনা হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৬৮৬৪৫
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৭৮১০২
শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার         ১৬ বছর বয়সীরাও অনলাইনে পাচ্ছে এনআইডি         রিজেন্ট হাসপাতাল সিলগালা         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         এক কোটি দুস্থ ১০ কেজি করে চাল পাবেন         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         ২ হাজার চিকিৎসক নিয়োগের জন্য আসছে বিশেষ বিসিএস         হেফাজত ও ছেলের বিষয় নিয়ে মুখ খুললেন আল্লামা শফী         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         ১২ জুলাই থেকে জাবিতে শুরু হতে যাচ্ছে অনলাইন ক্লাস         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত        
//--BID Records