শনিবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চুয়াডাঙ্গায় ভবনে রডের বদলে বাঁশ ॥ জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে কৃষি মন্ত্রণালয়

বিশেষ প্রতিনিধি ॥ চুয়াডাঙ্গায় লোহার রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করে ভবন ( উদ্ভিদ সংনিরোধ কেন্দ্র) নির্মাণে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে কৃষি মন্ত্রণালয়। এ লক্ষ্যে কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্ভিদ সংনিরোধ উইং-এর পরিচালককে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। কমিটি ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছে।

কৃষি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘটনার প্রাথমিক তথ্যের ভিত্তিতে যে সকল ব্যবস্থা নেয়া হয়েছে সেগুলো হলো-কৃষি সম্প্রসারণ অধিদফতর থেকে ভবন নির্মাণ কাজ সরাসরি তদারকির দায়িত্বে থাকা উপসহকারী প্রকৌশলী কামরুন নাহারকে কৈফিয়ত তলব করা হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদফতরের পাশাপাশি কৃষি মন্ত্রণালয়ের উপপ্রধান (পরিকল্পনা-১) মোঃ মাহবুবুল হক পাটওয়ারীকে প্রধান করে তিন সদস্যের অপর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিও ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই কমিটিকেও তিন কর্মদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

এ ছাড়া সংশ্লিষ্ট প্রকল্প পরিচালককে শাস্তিমূলকভাবে খাগড়াছড়ি বদলি করা হয়েছে এবং এর নির্মান কাজ সংশ্লিষ্ট এক পরামর্শকের লিয়েন বাতিল করে শাস্তিমূলকভাবে বরগুনায় বদলি করা হয়েছে। বর্তমানে কৃষি সম্প্রসারণ অধিদফতরের পরিকল্পনা, প্রকল্প বাস্তবায়ন ও আইসিটি উয়িং-এর ভৌত অবকাঠামো উন্নয়ন শাখার আওতায় রক্ষণাবেক্ষণ ছাড়া সকল প্রকার নতুন নির্মাণ কাজ বন্ধ করা হয়েছে। চুক্তির শর্তানুযায়ী সুপারভিশন ও মনিটরিয়ে ব্যর্থতার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান জয় ইন্টারন্যাশনাল এবং ইঞ্জিনিয়ার্স কন্সোর্টিয়াম লিঃ-এর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে আগামী ২৪ ঘণ্টার মধ্যে মন্ত্রণালয়কে অবহিত করতে মহাপরিচালককে নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি বিগত ১১ এপ্রিল দামুড়হুদা থানায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নং-১৩।

শীর্ষ সংবাদ:
গোটা বিশ্বের বিস্ময় ॥ উন্নয়ন সমৃদ্ধির মহাসোপানে বাংলাদেশ         সাকিবকে নিয়ে আজ মাঠে নামছে বাংলাদেশ         আমরা শিক্ষিত বেকার চাই না ॥ শিক্ষামন্ত্রী         কুয়েট বন্ধ ঘোষণা         রফতানি আয় পাঁচ দশকে ৯৬ গুণ বেড়েছে         রামপুরায় শিক্ষার্থীদের অবস্থান, আজ দেখাবে লালকার্ড         প্রেসিডেন্ট পদে লড়তে পারবেন গাদ্দাফি পুত্র সাইফ         গণফোরামের কাউন্সিলে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি         আরও এগিয়ে গেছে বঙ্গবন্ধু টানেলের নির্মাণ কাজ         মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত