বুধবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে বাসের ধাক্কায় র‌্যাব কর্মকর্তা নিহত

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে বাসের ধাক্কায় এক র‌্যাব কর্মকর্তা নিহত হয়েছে। উত্তর বাড্ডায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। কমলাপুর রেলস্টেশনে ইয়াবা ট্যাবলেটসহ এক যাত্রী গ্রেফতার হয়েছে। শনিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উত্তরা জসীম উদদীন রোডে বাসের ধাক্কায় র‌্যাব কর্মকর্তা হাবিবুর রহমানের (৪১) মৃত্যু হয়েছে। র‌্যাবের গণমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, ছুটিতে বাড়ি যাওয়ার জন্য জসীম উদদীন রোডে রাস্তা পার হওয়ার সময় বাসের ধাক্কায় তিনি গুরুতর আহত হন। পরে তাকে রক্তাক্ত অচেতন অবস্থায় উদ্ধার করে উত্তরা আধুনিক হাসপাতালে নেয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ভাগ্যের নির্মম পরিহাসÑ চিরতরে তাকে ছুটিতে চলে যেত হলো। তার মৃত্যুতে র‌্যাব সদর দফতরে শোকের ছায়া নেমে আসে। এএসপি মিজানুর রহমান জানান, হাবিবুর রহমান র‌্যাব সদর দফতরের ওয়ারেন্ট অফিসার (বিজেও ৬১১১৫ ওয়ারেন্ট অফিসার) ছিলেন। তিনি সেনাবাহিনী থেকে র‌্যাবে এসেছিলেন। তিনি ৩৬ ইউনিটের ক্যাডেট। পরে তার মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়। সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ সোহেল মাহমুদ তার লাশের ময়নাতদন্ত করেন। র‌্যাবের মিডিয়া উইং-এর পরিচালক মেজর মুফতি মাহমুদ খান জানান, ময়নাতদন্ত শেষে র‌্যাব সদর দফতরে হাবিবুর রহমানের জানাজা অনুষ্ঠিত হয়। পরে বিকেলে তার মরদেহ টাঙ্গাইলের কালিহাতীতে নিজ গ্রামের বাড়িতে দাফনের জন্য নেয়া হয়। উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবু বকর মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এদিকে শুক্রবার গভীররাতে রাজধানীর খিলগাঁওয়ে মোটরসাইকেলের ধাক্কায় জমিলা খাতুন (৭০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। নিহতের জামাই আবু সাঈদ জানান, শুক্রবার রাতে খিলগাঁওয়ের তিলপাপাড়া ৪ নম্বর রোডের একটি দোকান থেকে পানি কিনে বৃদ্ধা জমিলা খাতুন বাসায় ফিরছিলেন। এ সময় একটি মোটরসাইকেল জমিলাকে ধাক্কা দেয়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যার কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তার লাশের ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়েছে।

বাস উল্টে রাস্তার মাঝে ॥ রাজধানীর মালিবাগে গাজীপুরগামী প্রভাতী বনশ্রী বাস উল্টে গিয়ে কয়েকজন যাত্রী আহত হয়েছে। এ সময় ওই রুটে সাময়িক যান চলাচল বন্ধ হয়ে যায়। এরফলে ভয়াবহ যানজট সৃষ্টি হয়ে। পরে পুলিশ এসে রেকার দিয়ে ওই বাসটি সরিয়ে নেয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। শনিবার দুপুরে মালিবাগ-মৌচাক রুটে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুরে গাজিপুরগামী প্রভাতী বনশ্রী পরিবহন বাসটি দ্রুত গতিতে এসে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। পরে তা রাস্তার ওপর উল্টে যায়। এতে বাসের কয়েক যাত্রী আহত হয়। পরে তাদের স্থানীয় ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। সংশ্লিষ্ট সূত্রগুলো জানান, বাসটি রাস্তার মাঝে কাত হয়ে যাওয়ায় ওই রোডের যান চলাচল বন্ধ হয়ে যায়। এ কারণে মালিবাগ মোড় থেকে কাকরাইল মোড় হয়ে বিজয়নগর পর্যন্ত যানবাহনের দীর্ঘ জট দেখা যায়। এতে সাধারণ ও যানবাহন যাত্রীরা ভোগান্তিতে পড়েন। পরে এক ঘণ্টা পর রেকার দিয়ে ওই বাসটি সরিয়ে ফেলায় যান চলাচল স্বাভাবিক হয়।

বিদ্যুতস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু ॥ রাজধানীর উত্তর বাড্ডায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে লিটন ব্যাপারী (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহতের বাবার নাম জয়নাল আবেদীন। গ্রামের বাড়ি শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার সামন্তসাহা গ্রামে। তিনি রাজধানীর উত্তর বাড্ডা পুরাতন থানা রোড এলাকায় ইসাব আলীর বাড়িতে ভাড়া থাকতেন।

ইয়াবাসহ যুবক গ্রেফতার ॥ রাজধানীর কমলাপুর রেলস্টেশনে চট্টলা এক্সপ্রেস থেকে ২০০ পিস ইয়াবাসহ রফিক (৩৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে করেছে রেলওয়ে পুলিশ। শনিবার সকাল ১১টার দিকে তাকে আটক করা হয়।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১