শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওয়াশিংটন-আলাস্কায় জয়ী স্যান্ডার্স

ওয়াশিংটন-আলাস্কায় জয়ী স্যান্ডার্স

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট পার্টির প্রার্থী বাছাই পর্বে আরও দু’টি রাজ্যে জিতে গেলেন বার্নি স্যান্ডার্স। ওয়াশিংটন ও আলাস্কায় প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের চেয়ে বিপুলসংখ্যক ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন তিনি।

সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে আজ রবিবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। এর আগে শনিবার এ দু’টি অঙ্গরাজ্যে বাছাপর্বের ভোট অনুষ্ঠিত হয়। ভোট হয় হাওয়াই অঙ্গরাজ্যেও। ওয়াশিংটন ও আলাস্কার আনুমানিক ফল জানা গেলেও আসেনি হাওয়াইয়ের ফল।

খবরে জানানো হয়, ওয়াশিংটন অঙ্গরাজ্যে স্যান্ডার্সের ঝুলিতে ৭৬ শতাংশ ভোট গেছে। আর হিলারির ঝুলিতে গেছে বাকি ২৪ শতাংশ ভোট। আলাস্কায় আরও বেশি ভোট গেছে স্যান্ডার্সের ঝুলিতে। তিনি পেয়েছেন ৭৯ ভোট। আর হিলারিকে সমর্থন করেছেন ২১ শতাংশ ভোটার।

এই তিনটি অঙ্গরাজ্যে প্রার্থী বাছাইয়ে ছিলেন ১৪২ ডেলিগেট। এরমধ্যে কেবল ওয়াশিংটনেই ছিলেন ১০১ ডেলিগেট। আর হাওয়াইয়ে ২৫ ও আলাস্কায় ১৬ ডেলিগেট ছিলেন।

কর্মী-সমর্থকদের ভোট বিবেচনায় এগিয়ে থাকলেও ডেলিগেটের সমর্থনের ক্ষেত্রে পিছিয়ে থাকতে হচ্ছে স্যান্ডার্সকে। এখন পর্যন্ত তার ৯২০ ডেলিগেট ভোটের বিপরীতে হিলারি এগিয়ে আছেন ১ হাজার ২২৩ ডেলিগেট ভোট নিয়ে।

আর পার্টির কর্মকর্তা অর্থাৎ সুপার ডেলিগেটদের ভোটে আরও বেশি এগিয়ে আছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী। তিনি এক্ষেত্রে ১ হাজার ৬৯২ ভোট পেয়ে ৯৪৯ ভোট পাওয়া স্যান্ডার্সের চেয়ে অনেক এগিয়ে। প্রার্থী হিসেবে নির্বাচিত হতে হিলারি অথবা স্যান্ডার্সকে পেতে হবে ২ হাজার ৩৮৩ ভোট।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা