বুধবার ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওয়াশিংটন-আলাস্কায় জয়ী স্যান্ডার্স

ওয়াশিংটন-আলাস্কায় জয়ী স্যান্ডার্স

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট পার্টির প্রার্থী বাছাই পর্বে আরও দু’টি রাজ্যে জিতে গেলেন বার্নি স্যান্ডার্স। ওয়াশিংটন ও আলাস্কায় প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের চেয়ে বিপুলসংখ্যক ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন তিনি।

সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে আজ রবিবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। এর আগে শনিবার এ দু’টি অঙ্গরাজ্যে বাছাপর্বের ভোট অনুষ্ঠিত হয়। ভোট হয় হাওয়াই অঙ্গরাজ্যেও। ওয়াশিংটন ও আলাস্কার আনুমানিক ফল জানা গেলেও আসেনি হাওয়াইয়ের ফল।

খবরে জানানো হয়, ওয়াশিংটন অঙ্গরাজ্যে স্যান্ডার্সের ঝুলিতে ৭৬ শতাংশ ভোট গেছে। আর হিলারির ঝুলিতে গেছে বাকি ২৪ শতাংশ ভোট। আলাস্কায় আরও বেশি ভোট গেছে স্যান্ডার্সের ঝুলিতে। তিনি পেয়েছেন ৭৯ ভোট। আর হিলারিকে সমর্থন করেছেন ২১ শতাংশ ভোটার।

এই তিনটি অঙ্গরাজ্যে প্রার্থী বাছাইয়ে ছিলেন ১৪২ ডেলিগেট। এরমধ্যে কেবল ওয়াশিংটনেই ছিলেন ১০১ ডেলিগেট। আর হাওয়াইয়ে ২৫ ও আলাস্কায় ১৬ ডেলিগেট ছিলেন।

কর্মী-সমর্থকদের ভোট বিবেচনায় এগিয়ে থাকলেও ডেলিগেটের সমর্থনের ক্ষেত্রে পিছিয়ে থাকতে হচ্ছে স্যান্ডার্সকে। এখন পর্যন্ত তার ৯২০ ডেলিগেট ভোটের বিপরীতে হিলারি এগিয়ে আছেন ১ হাজার ২২৩ ডেলিগেট ভোট নিয়ে।

আর পার্টির কর্মকর্তা অর্থাৎ সুপার ডেলিগেটদের ভোটে আরও বেশি এগিয়ে আছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী। তিনি এক্ষেত্রে ১ হাজার ৬৯২ ভোট পেয়ে ৯৪৯ ভোট পাওয়া স্যান্ডার্সের চেয়ে অনেক এগিয়ে। প্রার্থী হিসেবে নির্বাচিত হতে হিলারি অথবা স্যান্ডার্সকে পেতে হবে ২ হাজার ৩৮৩ ভোট।

শীর্ষ সংবাদ:
অতি ঝুঁকিপূর্ণ ৩৬ জেলা ॥ করোনায় ১৩ জেলা ঝুঁকিপূর্ণ, কম ১৫ জেলা         এ দিন থাকবে না সুদিন আসবে         করোনায় মৃত্যু সাত শ’ ও আক্রান্ত ৫২ হাজার ছাড়িয়েছে         প্রত্যন্ত কোন এলাকা দখলে নিয়ে ‘মুসলিম ভিলেজ’ গড়তে চায় আনসার         যুক্তরাষ্ট্রে বিক্ষোভ দমনে সেনা মোতায়েনের হুমকি ট্রাম্পের         টেস্টের সীমাবদ্ধতা- করোনা নিয়ন্ত্রণে বড় চ্যালেঞ্জ         ৪৭০ জনের মানব পাচার সিন্ডিকেট         বিশ্বব্যাপী বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, কমছে মৃত্যু         করোনার প্রথম ওষুধ প্রস্তুত দাবি রাশিয়ার         দেশের ৪ কোটি তামাক ব্যবহারকারী ভয়াবহ করোনা ঝুঁকিতে         আবাদি জমি পতিত রাখা যাবে না, উদ্যোগ নিচ্ছে মন্ত্রণালয়         বাসের ভাড়ায় ঢাকা চট্টগ্রামে যাত্রী টানছে ইউএস বাংলা         কারাগারের কর্মকর্তা কর্মচারীরা আতঙ্কে         নৌ ও সড়কপথের স্বাস্থ্যবিধি নামকাওয়াস্তে         করোনা উপসর্গ নিয়ে প্রকৌশলী ও ইমামসহ মৃত্যু ১৮         আগামী শিক্ষাবর্ষে নতুন কারিকুলামে পাঠদান শুরু হচ্ছে না         ১২৫৬ জন মুক্তিযোদ্ধাকে স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ         সব জেলা হাসপাতালে আইসিইউ স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯১১         প্রথমবারের মত ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন        
//--BID Records