রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনে গুগল ফেসবুক

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের সঙ্গে ইন্টারনেট জায়ান্ট গুগল সার্চইঞ্জিন, ইয়াহু ও সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকও যুক্ত হয়েছে। এই মাধ্যম গুলো তাদের লোগোতে ও পেইজে মহান স্বাধীনতা দিবসের ইতিহাস এবং কর্মসূচী প্রচার করেছে। এ জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে হাজারো মানুষ ধন্যবাদ জানিয়েছে।

২৬ মার্চের প্রথম প্রহর থেকেই বাংলাদেশে ফেইসবুক ব্যবহারকারীদের পেজে ভেসে ওঠে সুখ-সমৃদ্ধি কামানা করে শুভেচ্ছা বার্তা। ঠিক তার উপরে চারজন মিলে বাংলাদেশের লাল-সবুজের জাতীয় পতাকার ছবি তুলে ধরা হয়। গুগলও বাংলাদেশের স্বাধীনতা উদযাপনে শামিল হয়ে পরিবর্তন করেছে তাদের লোগো বা গুগল ডুডল। লাল সবুজের পতাকার ওপর গুগলে লোগোতে বঙ্গবন্ধু সেতুর ছবি দেখা যায়। তবে এটা শুধু বাংলাদেশের ডোমেইন হোমপেজ (goole.com.bd) দেখা যাচ্ছে৷

মহান স্বাধীনতা দিবসের যে কেউ গুগলে ঢুকলেই দেখতে পারছেন বাংলাদেশ নিয়ে নকশা করা লোগো বা গুগল ডুডল। এর ওপর ক্লিক করলেই পাওয়া যাচ্ছে বাংলাদেশের স্বাধীনতা দিবসের তথ্য ও দিবসটি ঘিরে নানা কর্মসূচীর খবর। বিশেষ দিনে গুগল সার্চ বক্সের উপরের লোগোটিকে বলা হয় গুগল ডুডল। বিভিন্ন সময় বিভিন্ন দেশের কোনো বিশেষ ঘটনা, ব্যক্তি বা দিন নিয়ে গুগল এমন আযোজন করে থাকে। এবারও বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসকে কেন্দ্র গুল এমন আয়োজন করেছে।

বাংলাদেশের স্বাধীনতা দিবসে এই উদ্যোগে সামাজিক যোগাযোগ মাধ্যমে অসংখ্য ধন্যবাদ পাচ্ছে গুগল। গতবছর বাংলাদেশের মহান স্বাধীনদা দিবসকে কেন্দ্র করে জাতীয় পতাকার রং লাল-সবুজের বৃত্তে নদীর পটে সূর্য, মাঝে রয়েল বেঙ্গল টাইগারের ছবি গুগলের হোম পেইজে ফুটে উঠেছিল।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ফের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪