বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্যালা নদীতে কার্গো ডুবি ॥ ৪ সদস্যের তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার, বাগেরহাট/নিজস্ব সংবাদদাতা, মংলা ॥ এবার সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের শ্যালা নদীর হরিণটানা এলাকায় শনিবার সন্ধ্যায় ‘সি হর্স-১’ নামে কোস্টারটি তলা ফেটে ডুবে যায়। সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় কর্মকর্তা সাইদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, শ্যালা নদীর ওই এলাকায় ডুবন্ত জলযানের মাস্তুলের সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে সি হর্স-১ কার্গোটি ডুবেছে। জাহাজের ১২ নাবিক ও ক্রু সবাই নিরাপদে উদ্ধার হয়েছে বলে কার্গোর মাস্টার সিরাজুল ইসলাম মোল্লা জানিয়েছেন। কার্গো জাহাজটি এক হাজার ২শ’ ৩৫ মেট্রিক টন কয়লা নিয়ে ১৬ মার্চ চট্টগ্রাম থেকে রওনা হয়। ইটভাঁটিতে ব্যবহারের জন্য যশোরের নওয়াপাড়ার উদ্দেশে সুন্দবনের শ্যালা নদী হয়ে কার্গোটি যাচ্ছিল।

এদিকে, কয়লাবোঝাই জাহাজডুবির ঘটনায় রবিবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের পক্ষ থেকে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় কর্মকর্তা সাইদুল ইসলাম জানান, দুর্ঘটনার কারণ ও সুন্দরবনের জীববৈচিত্র্যের ওপর ক্ষতি নিরূপণ করতে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এসিএফ কামাল উদ্দিন আহমেদকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেনÑ সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের চাঁদপাই স্টেশন কর্মকর্তা গাজী মতিয়ার রহমান, ধানসাগর স্টেশন কর্মকর্তা এসও সুলতান মাহামুদ ও সুন্দরবন পূর্ব বিভাগের জীববৈচিত্র্য কর্মকর্তা মেহেদি হাসান।

শীর্ষ সংবাদ:
‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         প্রথম দিনে সেফুদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ হয়নি         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ