রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্যালা নদীতে কার্গো ডুবি ॥ ৪ সদস্যের তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার, বাগেরহাট/নিজস্ব সংবাদদাতা, মংলা ॥ এবার সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের শ্যালা নদীর হরিণটানা এলাকায় শনিবার সন্ধ্যায় ‘সি হর্স-১’ নামে কোস্টারটি তলা ফেটে ডুবে যায়। সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় কর্মকর্তা সাইদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, শ্যালা নদীর ওই এলাকায় ডুবন্ত জলযানের মাস্তুলের সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে সি হর্স-১ কার্গোটি ডুবেছে। জাহাজের ১২ নাবিক ও ক্রু সবাই নিরাপদে উদ্ধার হয়েছে বলে কার্গোর মাস্টার সিরাজুল ইসলাম মোল্লা জানিয়েছেন। কার্গো জাহাজটি এক হাজার ২শ’ ৩৫ মেট্রিক টন কয়লা নিয়ে ১৬ মার্চ চট্টগ্রাম থেকে রওনা হয়। ইটভাঁটিতে ব্যবহারের জন্য যশোরের নওয়াপাড়ার উদ্দেশে সুন্দবনের শ্যালা নদী হয়ে কার্গোটি যাচ্ছিল।

এদিকে, কয়লাবোঝাই জাহাজডুবির ঘটনায় রবিবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের পক্ষ থেকে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় কর্মকর্তা সাইদুল ইসলাম জানান, দুর্ঘটনার কারণ ও সুন্দরবনের জীববৈচিত্র্যের ওপর ক্ষতি নিরূপণ করতে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এসিএফ কামাল উদ্দিন আহমেদকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেনÑ সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের চাঁদপাই স্টেশন কর্মকর্তা গাজী মতিয়ার রহমান, ধানসাগর স্টেশন কর্মকর্তা এসও সুলতান মাহামুদ ও সুন্দরবন পূর্ব বিভাগের জীববৈচিত্র্য কর্মকর্তা মেহেদি হাসান।

শীর্ষ সংবাদ:
সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত         ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে : আইনমন্ত্রী         কোনও খাতের দুর্নীতিবাজরা ছাড় পাবে না ॥ কাদের         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৬৬         বিদেশ যাওয়ার সুযোগ নেই, সাহেদকে আত্মসমর্পণ করতে হবে         আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের বিমানের সর্তকতামূলক নির্দেশনা         ই-নথিতে শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়         ৪০ কার্যদিবসে নিম্ন আদালতে জামিন পেলেন ৭৮০৭৩ আসামি         নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতায় কুয়েতে সেনা কর্মকর্তা গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         সাহেদের পাসপোর্ট জব্দ         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা        
//--BID Records