শুক্রবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে ঐক্যবদ্ধ থাকতে হবে- শেখ হেলাল

সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে ঐক্যবদ্ধ থাকতে হবে- শেখ হেলাল

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বিএনপি-জামায়াত জোট সরকারে সময়ে দক্ষিণাঞ্চল চরমভাবে অবহেলার শিকার হয়। উন্নয়ন ছিল না, ছিল সন্ত্রাস আর নির্যাতন। বর্তমান সরকার ক্ষমতায় এসে মংলা বন্দরের আধুনিকায়ন, ইপিজেড, বিমানবন্দর, বিদ্যুৎ কেন্দ্র, রেললাইন, সাইলো, কল-কারখানা-সহ শতশত কোটি টাকার বহুমূখী উন্নয়ন কর্মকান্ড করছে। ফলে অর্থনৈতিক ও সামাজিক সমৃদ্ধি এসেছে। তাছাড়া, পদ্মা সেতুর মধ্য দিয়ে গোটা দক্ষিণাঞ্চলের উন্নয়নের চিত্র পাল্টে যাবে।’ বঙ্গবন্ধুর ভ্রাতুষপূত্র শেখ হেলাল উদ্দিন এমপি রবিবার একথা বলেন। বাগেরহাটে চিতলমারীতে দু’দিন ব্যাপী নানা উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও বিভিন্ন অনুদানের চেক বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, বিশ্বব্যাংক পদ্মা সেতুর নির্মাণে অর্থ বরাদ্দ ফিরিয়ে নিয়েছে খোড়া অজুহাত দেখিয়ে। ড. ইউনুসকে একটি ব্যাংকের এমডি করার প্রস্তাব দিয়েছিল আমেরিকা। সেই প্রস্তাব না করায় বাংলাদেশকে অর্থসহায়তা থেকে বঞ্চিত করা হয়েছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনা দৃঢ়তার জন্য আজ জনগণের টাকায় পদ্মা সেতু নির্মিত হচ্ছে। আগামী ২০১৮ সালের মধ্যেই স্বপ্নের এই সেতু চালু হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফরিদ হোসেনের সভাপতিত্বে এ সময় আরও বক্তৃতা করেন, জেলা পরিষদের প্রশাসক মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম, পুলিশ সুপার নিজামুল হক মোল্যা, পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান, চিতলমারী উপজেলা চেয়ারম্যান মোল্লা মুজিবর রহমান শামীম, ভাইস চেয়ারম্যান রাশেদুল পুকুল, আ’লীগ নেতা স্বপন দাশ, পিযুষ কান্তি, রোকন উদ্দিন প্রমুখ। শেখ হেলাল উদ্দিন এমপি আরও বলেন, সন্ত্রাস ও জঙ্গীবাদ মোকাবেলায় দেশপ্রেমিক সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

উন্নয়ন প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি তিনি বয়স্ক ভাতা এক কোটি ৮৬ লাখ ৬২ হাজার, বিধবা ভাতা ৮১ লাখ ৭৯ হাজার, প্রতিবন্ধী ভাতা ৪৩ লাখ ৩২ হাজার, মুক্তিযোদ্ধাদের অনুদান সাত লাখ ৬৩ হাজার, কৃতি শিক্ষার্থীদের মাঝে পাঁচ লাখ ৪৪ হাজার, দুস্থদের মাঝে ২২’শ কম্বল এবং কৃষকদের মাঝে আটটি পাওয়ার টিলার হস্থান্তর করেন।

শীর্ষ সংবাদ:
‘হাসিনা : আ ডটারস টেল’ আজ ৯ টিভি চ্যানেলে         ব্যক্তি ও গোষ্ঠী স্বার্থে যেন জাতীয় শোক দিবসের পরিবেশ নষ্ট না হয় ॥ কাদের         যেখানে সেখানে শিল্প কারখানা নয় ॥ অর্থমন্ত্রী         ৮ বিভাগে আটটি ১৫ তলা ক্যান্সার হাসপাতাল হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         চাঁদপুর শহর রক্ষা বাঁধে ফের ভয়াবহ ভাঙ্গন         পর্বতারোহী রেশমাকে চাপা দেয়া সেই মাইক্রোর সন্ধান পায়নি পুলিশ         সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু         বন্যার পানি কমলেও নদী ভাঙ্গনে বিপাকে মানুষ         বিশ্বের শীর্ষ ছয় জঙ্গী নেতার মাথার দাম কোটি টাকা         সিলেটে বাস-অটোরিকশা সংঘর্ষে মা-মেয়েসহ পাঁচজন নিহত         মেহেরপুর-২ আসনের সাংসদসহ ১০ জন করোনা আক্রান্ত         আওয়ামী লীগের মূল্যবোধ অক্ষুণ্ণ রাখতে হবে : সেতুমন্ত্রী         মোংলা বন্দরে টেনিস বলের পরিবর্তে ৪ কন্টেইনারে আমদানি নিষিদ্ধ আফিম         জাতীয় শোকদিবস উপলক্ষে ধানমন্ডি-বনানীতে আবাসিক হোটেল বন্ধ         বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বৃদ্ধি করতে আগ্রহী আলজেরিয়া : বাণিজ্যমন্ত্রী         ‘১লা অক্টোবরের মধ্যে সব সংস্থাকে সিটি কর্পোরেশনের সাথে সমন্বয়ে আসতে হবে’         শোধরানো হবে প্রকল্পের অস্বাভাবিক খরচ         ঢাকায় ডি-এইট সম্মেলন জানুয়ারিতে         মালিকরাও প্রত্যাহার চান বাসের বর্ধিত ভাড়া         ‘ট্রেনের টিকিট হস্তান্তর করলে তিন মাসের জেল’        
//--BID Records