রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে ঐক্যবদ্ধ থাকতে হবে- শেখ হেলাল

সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে ঐক্যবদ্ধ থাকতে হবে- শেখ হেলাল

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বিএনপি-জামায়াত জোট সরকারে সময়ে দক্ষিণাঞ্চল চরমভাবে অবহেলার শিকার হয়। উন্নয়ন ছিল না, ছিল সন্ত্রাস আর নির্যাতন। বর্তমান সরকার ক্ষমতায় এসে মংলা বন্দরের আধুনিকায়ন, ইপিজেড, বিমানবন্দর, বিদ্যুৎ কেন্দ্র, রেললাইন, সাইলো, কল-কারখানা-সহ শতশত কোটি টাকার বহুমূখী উন্নয়ন কর্মকান্ড করছে। ফলে অর্থনৈতিক ও সামাজিক সমৃদ্ধি এসেছে। তাছাড়া, পদ্মা সেতুর মধ্য দিয়ে গোটা দক্ষিণাঞ্চলের উন্নয়নের চিত্র পাল্টে যাবে।’ বঙ্গবন্ধুর ভ্রাতুষপূত্র শেখ হেলাল উদ্দিন এমপি রবিবার একথা বলেন। বাগেরহাটে চিতলমারীতে দু’দিন ব্যাপী নানা উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও বিভিন্ন অনুদানের চেক বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, বিশ্বব্যাংক পদ্মা সেতুর নির্মাণে অর্থ বরাদ্দ ফিরিয়ে নিয়েছে খোড়া অজুহাত দেখিয়ে। ড. ইউনুসকে একটি ব্যাংকের এমডি করার প্রস্তাব দিয়েছিল আমেরিকা। সেই প্রস্তাব না করায় বাংলাদেশকে অর্থসহায়তা থেকে বঞ্চিত করা হয়েছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনা দৃঢ়তার জন্য আজ জনগণের টাকায় পদ্মা সেতু নির্মিত হচ্ছে। আগামী ২০১৮ সালের মধ্যেই স্বপ্নের এই সেতু চালু হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফরিদ হোসেনের সভাপতিত্বে এ সময় আরও বক্তৃতা করেন, জেলা পরিষদের প্রশাসক মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম, পুলিশ সুপার নিজামুল হক মোল্যা, পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান, চিতলমারী উপজেলা চেয়ারম্যান মোল্লা মুজিবর রহমান শামীম, ভাইস চেয়ারম্যান রাশেদুল পুকুল, আ’লীগ নেতা স্বপন দাশ, পিযুষ কান্তি, রোকন উদ্দিন প্রমুখ। শেখ হেলাল উদ্দিন এমপি আরও বলেন, সন্ত্রাস ও জঙ্গীবাদ মোকাবেলায় দেশপ্রেমিক সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

উন্নয়ন প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি তিনি বয়স্ক ভাতা এক কোটি ৮৬ লাখ ৬২ হাজার, বিধবা ভাতা ৮১ লাখ ৭৯ হাজার, প্রতিবন্ধী ভাতা ৪৩ লাখ ৩২ হাজার, মুক্তিযোদ্ধাদের অনুদান সাত লাখ ৬৩ হাজার, কৃতি শিক্ষার্থীদের মাঝে পাঁচ লাখ ৪৪ হাজার, দুস্থদের মাঝে ২২’শ কম্বল এবং কৃষকদের মাঝে আটটি পাওয়ার টিলার হস্থান্তর করেন।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records