বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে ঐক্যবদ্ধ থাকতে হবে- শেখ হেলাল

সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে ঐক্যবদ্ধ থাকতে হবে- শেখ হেলাল

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বিএনপি-জামায়াত জোট সরকারে সময়ে দক্ষিণাঞ্চল চরমভাবে অবহেলার শিকার হয়। উন্নয়ন ছিল না, ছিল সন্ত্রাস আর নির্যাতন। বর্তমান সরকার ক্ষমতায় এসে মংলা বন্দরের আধুনিকায়ন, ইপিজেড, বিমানবন্দর, বিদ্যুৎ কেন্দ্র, রেললাইন, সাইলো, কল-কারখানা-সহ শতশত কোটি টাকার বহুমূখী উন্নয়ন কর্মকান্ড করছে। ফলে অর্থনৈতিক ও সামাজিক সমৃদ্ধি এসেছে। তাছাড়া, পদ্মা সেতুর মধ্য দিয়ে গোটা দক্ষিণাঞ্চলের উন্নয়নের চিত্র পাল্টে যাবে।’ বঙ্গবন্ধুর ভ্রাতুষপূত্র শেখ হেলাল উদ্দিন এমপি রবিবার একথা বলেন। বাগেরহাটে চিতলমারীতে দু’দিন ব্যাপী নানা উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও বিভিন্ন অনুদানের চেক বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, বিশ্বব্যাংক পদ্মা সেতুর নির্মাণে অর্থ বরাদ্দ ফিরিয়ে নিয়েছে খোড়া অজুহাত দেখিয়ে। ড. ইউনুসকে একটি ব্যাংকের এমডি করার প্রস্তাব দিয়েছিল আমেরিকা। সেই প্রস্তাব না করায় বাংলাদেশকে অর্থসহায়তা থেকে বঞ্চিত করা হয়েছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনা দৃঢ়তার জন্য আজ জনগণের টাকায় পদ্মা সেতু নির্মিত হচ্ছে। আগামী ২০১৮ সালের মধ্যেই স্বপ্নের এই সেতু চালু হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফরিদ হোসেনের সভাপতিত্বে এ সময় আরও বক্তৃতা করেন, জেলা পরিষদের প্রশাসক মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম, পুলিশ সুপার নিজামুল হক মোল্যা, পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান, চিতলমারী উপজেলা চেয়ারম্যান মোল্লা মুজিবর রহমান শামীম, ভাইস চেয়ারম্যান রাশেদুল পুকুল, আ’লীগ নেতা স্বপন দাশ, পিযুষ কান্তি, রোকন উদ্দিন প্রমুখ। শেখ হেলাল উদ্দিন এমপি আরও বলেন, সন্ত্রাস ও জঙ্গীবাদ মোকাবেলায় দেশপ্রেমিক সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

উন্নয়ন প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি তিনি বয়স্ক ভাতা এক কোটি ৮৬ লাখ ৬২ হাজার, বিধবা ভাতা ৮১ লাখ ৭৯ হাজার, প্রতিবন্ধী ভাতা ৪৩ লাখ ৩২ হাজার, মুক্তিযোদ্ধাদের অনুদান সাত লাখ ৬৩ হাজার, কৃতি শিক্ষার্থীদের মাঝে পাঁচ লাখ ৪৪ হাজার, দুস্থদের মাঝে ২২’শ কম্বল এবং কৃষকদের মাঝে আটটি পাওয়ার টিলার হস্থান্তর করেন।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records