বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে ঐক্যবদ্ধ থাকতে হবে- শেখ হেলাল

সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে ঐক্যবদ্ধ থাকতে হবে- শেখ হেলাল

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বিএনপি-জামায়াত জোট সরকারে সময়ে দক্ষিণাঞ্চল চরমভাবে অবহেলার শিকার হয়। উন্নয়ন ছিল না, ছিল সন্ত্রাস আর নির্যাতন। বর্তমান সরকার ক্ষমতায় এসে মংলা বন্দরের আধুনিকায়ন, ইপিজেড, বিমানবন্দর, বিদ্যুৎ কেন্দ্র, রেললাইন, সাইলো, কল-কারখানা-সহ শতশত কোটি টাকার বহুমূখী উন্নয়ন কর্মকান্ড করছে। ফলে অর্থনৈতিক ও সামাজিক সমৃদ্ধি এসেছে। তাছাড়া, পদ্মা সেতুর মধ্য দিয়ে গোটা দক্ষিণাঞ্চলের উন্নয়নের চিত্র পাল্টে যাবে।’ বঙ্গবন্ধুর ভ্রাতুষপূত্র শেখ হেলাল উদ্দিন এমপি রবিবার একথা বলেন। বাগেরহাটে চিতলমারীতে দু’দিন ব্যাপী নানা উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও বিভিন্ন অনুদানের চেক বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, বিশ্বব্যাংক পদ্মা সেতুর নির্মাণে অর্থ বরাদ্দ ফিরিয়ে নিয়েছে খোড়া অজুহাত দেখিয়ে। ড. ইউনুসকে একটি ব্যাংকের এমডি করার প্রস্তাব দিয়েছিল আমেরিকা। সেই প্রস্তাব না করায় বাংলাদেশকে অর্থসহায়তা থেকে বঞ্চিত করা হয়েছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনা দৃঢ়তার জন্য আজ জনগণের টাকায় পদ্মা সেতু নির্মিত হচ্ছে। আগামী ২০১৮ সালের মধ্যেই স্বপ্নের এই সেতু চালু হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফরিদ হোসেনের সভাপতিত্বে এ সময় আরও বক্তৃতা করেন, জেলা পরিষদের প্রশাসক মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম, পুলিশ সুপার নিজামুল হক মোল্যা, পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান, চিতলমারী উপজেলা চেয়ারম্যান মোল্লা মুজিবর রহমান শামীম, ভাইস চেয়ারম্যান রাশেদুল পুকুল, আ’লীগ নেতা স্বপন দাশ, পিযুষ কান্তি, রোকন উদ্দিন প্রমুখ। শেখ হেলাল উদ্দিন এমপি আরও বলেন, সন্ত্রাস ও জঙ্গীবাদ মোকাবেলায় দেশপ্রেমিক সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

উন্নয়ন প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি তিনি বয়স্ক ভাতা এক কোটি ৮৬ লাখ ৬২ হাজার, বিধবা ভাতা ৮১ লাখ ৭৯ হাজার, প্রতিবন্ধী ভাতা ৪৩ লাখ ৩২ হাজার, মুক্তিযোদ্ধাদের অনুদান সাত লাখ ৬৩ হাজার, কৃতি শিক্ষার্থীদের মাঝে পাঁচ লাখ ৪৪ হাজার, দুস্থদের মাঝে ২২’শ কম্বল এবং কৃষকদের মাঝে আটটি পাওয়ার টিলার হস্থান্তর করেন।

শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records