বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আজ ফাইনালে মুখোমুখি সেরেনা-কারবার

আজ ফাইনালে মুখোমুখি সেরেনা-কারবার

অনলাইন ডেস্ক ॥ অস্ট্রেলিয়ান ওপেনে প্রমীলা এককের ফাইনালে শীর্ষ বাছাই সেরেনা উইলিয়ামসের মুখোমুখি হবেন অ্যাঞ্জেলিক কারবার। অস্ট্রেলিয়ার মেলবোর্ন পার্কে শনিবার অস্ট্রেলিয়ান ওপেনের প্রমীলা এককের ফাইনাল অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বেলা ২-৩০ মিনিটে।

সেরেনা উইলিয়ামস নতুন বছরটি শুরু করেছেন দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে। তিনি মারিয়া শারাপোভা এবং অ্যাগ্নিয়েস্কা রাদাওয়ানস্কার মতো প্রতিদ্বন্দ্বীদের হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছেন। জার্মান কিংবদন্তি স্টেফি গ্রাফের ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডটি ছুঁয়ে ফেলার দ্বারপ্রান্তে আছেন তিনি। আজকের শিরোপাটি জয় করতে পারলেই তিনি পৌঁছে যাবেন এই মাইলফলকে। তাই তার লক্ষ্য এখন শুধুই জয় নিশ্চিত করা।

অন্যদিকে জার্মান অ্যাঞ্জেলিক কারবার তার জীবনের প্রথম মেজর শিরোপা জয়ের স্বপ্ন বুনছেন। কারবারের সময়টাও কিন্তু খুব একটা খারাপ কাটেনি। সেমি ফাইনালে জোহানা কন্টাকে হারিয়ে তিনি ফাইনালের টিকিট নিশ্চিত করেছেন। তবে খুব একটা আশ্বস্ত হতে পারছেন না তিনি। বিশ্বের এক নম্বর তারকার বিপক্ষে মোকাবিলা করা যে সহজ নয় তা খুব ভালো করেই জানেন কারবার।

এই নিয়ে সপ্তমবার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেছেন সেরেনা। আরও একবার ফাইনালে উঠতে পেরে সেরেনা খুবই আনন্দিত। ২২তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের খুব কাছে দাঁড়িয়ে নিজের উপর আত্মবিশ্বাসী সেরেনা। কেননা এর আগে সেরেনা-কারবার ছয়বার মুখোমুখি হয়েছেন। যার পাঁচটি ম্যাচেই সেরেনা বিজয়ীর হাসি হেসেছেন। তাই এখন শুধুই অপেক্ষার পালা। কার ঘরে যাবে আজকের শিরোপা? ২১টি শিরোপা জয়ী সেরেনার ঘরে নাকি প্রথমবারের মত মেজর শিরোপার ফাইনালে ওঠা কারবারের ঘরে?

শীর্ষ সংবাদ:
মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর ১৫ দিনের মধ্যেই শুরু হবে এইচএসসি পরীক্ষা         প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পদোন্নতির দ্বার খুলছে         সিনেমা হল সংস্কারে বিশেষ তহবিল গঠন করা হবে : তথ্যমন্ত্রী         বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ         আরও ২টি বিশেষ ফ্লাইটের ঘোষণা দিল বিমান         কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে ইসি’র বিশেষ কমিটি         ২০২১ সালের ডিসেম্বরে পদ্মাসেতুতে ট্রেন চলবে : রেলমন্ত্রী         ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ         এনআইডি জালিয়াতিতে জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : ডিজি         নির্যাতিত রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         হাসপাতালগুলো ডাকাতির মত পয়সা নিচ্ছে ॥ মেয়র আতিক         মসজিদে বিস্ফোরণ ॥ ৩৫ পরিবারকে ৫ লাখ টাকা করে অনুদান         করোনা ভাইরাসে আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০         নুর অপরাধ করলে বিচার করুন, হয়রানি করবেন না ॥ ডা. জাফরুল্লাহ         সৌদি-ওমানের সব ফ্লাইট ১ অক্টোবর থেকে চালু হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         বিদেশি সংস্থার সাথে গোপনে বৈঠক করে সরকার পতনের ষড়যন্ত্র করছে: কাদের         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু