শনিবার ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আরামবাগ প্রিমিয়ার ফুটবল লীগে

স্পোর্টস রিপোর্টার ॥ উত্তর বারিধারার পর দ্বিতীয় দল হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লীগে উন্নীত হলো আরামবাগ ক্রীড়া সংঘ। তবে ‘মিনিস্টার ফ্রিজ বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগ’-এ বৃহস্পতিবার কোন খেলা ছিল না তাদের। কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে মতিঝিল টিএ্যান্ডটি ক্লাব গোলশূন্য ড্র করে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের সঙ্গে। আর এতেই ভাগ্য খুলে যায় আরামবাগের। ভিক্টোরিয়ার বিপক্ষে জিতলেই টিএ্যান্ডটি ক্লাব প্রিমিয়ারে জায়গা করে নিতে পারতো। কিন্তু ম্যাচটি ড্র হওয়াতে আরামবাগ প্রিমিয়ারে নাম লেখায়। এ খেলায় দুই দলের দু’জন করে লাল কার্ড পান। এর আগেই দু’পক্ষের খেলোয়াড়রা সংঘর্ষে জড়িয়ে পড়েন। রেফারি মিজানুর রহমান পক্ষপাতমূলক বাঁশি বাজিয়েছেন- এমন অভিযোগও এসেছে। ১৪ খেলায় টিএ্যান্ডটির পয়েন্ট ২১, ভিক্টোরিয়ার ১৫। সমান ম্যাচে আরামবাগের ২৩। অবস্থান দ্বিতীয়। কাজেই টিএ্যান্ডটিকে টপকে আরামবাগ রানার্সআপ হবার সুবাদে প্রিমিয়ার লীগে উন্নীত হয়। একই ভেন্যুতে অনুষ্ঠিত অপর ম্যাচে ওয়ারী ক্লাব জিতেও অবনমিত হয়েছে। তারা ৩-০ গোলে হারায় ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাবকে। বিজয়ী দলের আরিফ জোড়া গোল করেন। অপর গোলটি করেন মোকাররম। ১৪ খেলায় ওয়ারীর পয়েন্ট ১৩ যা আট দলের মধ্যে সর্বনিম্ন। আর সমান ম্যাচে ফকিরেরপুলের পয়েন্ট ১৪। ফলে তারা বেঁচে গেল এ যাত্রা।

আজ শুরু মহিলা ভলিবল

স্পোর্টস রিপোর্টার ॥ শুক্রবার থেকে মাঠে গড়াচ্ছে চার দিনব্যাপী ‘পপুলার লাইফ ইনস্যুরেন্স ঢাকা মহানগরী উন্মুক্ত মহিলা ভলিবল প্রতিযোগিতা।’ এবারের প্রতিযোগিতায় ৬টি দল অংশগ্রহণ করছে। দলগুলো হলো : বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, বাংলাদেশ পুলিশ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি), ভিকারুননিসা নুন স্কুল এ্যান্ড কলেজ ও ওয়ারী ক্লাব। উল্লেখ্য, গত আসরে চ্যাম্পিয়ন হয়েছিল বিজেএমসি (লাল), রানার্স আপ নবজাগরণী সংঘ এবং তৃতীয় হয়েছিল বিজেএমসি (সবুজ)।

পল্টন ভলিবল স্টেডিয়ামে শুক্রবার বিকেল সাড়ে তিনটায় প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করবেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ্বাস। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন, রানার্সআপ ও তৃতীয় স্থান অধিকারী দলগুলো প্রাইজমানি হিসেবে পাবে যথাক্রমে ছয় হাজার, চার হাজার ও তিন হাজার টাকা করে। সঙ্গে পাবে ট্রফি ও সার্টিফিকেট। এছাড়া তিন সেরা খেলোয়াড় পাবেন দুই হাজার টাকা করে। এ উপলক্ষে বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কর্মকর্তারা। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের (বিওএ) উপমহাসচিব ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, পপুলার লাইফ ইনস্যুরেন্সের প্রতিনিধি আলমগীর ফিরোজ।

কিউই-পাক ওয়ানডে বৃষ্টিতে প-

স্পোর্টস রিপোর্টার ॥ নেপিয়ারে মুষলধারে বৃষ্টি আঘাত হানল। যার কারণে কোন বলই মাঠে গড়াতে পারেনি। যদিও বৃষ্টিটা পরের দিকে থেমে গিয়েছিল। কিন্তু টানা বর্ষণের কারণে মাঠে পানি জমে যায় এবং সূর্যের মুখটাও দেখা যায়নি বৃষ্টি থামার পর। সে কারণে ভেজা মাঠ পরিচর্যা করে পুনরায় খেলার উপযোগী করে তোলার প্রচেষ্টা চালানো হয়েছে। কিন্তু চার ঘণ্টা অপেক্ষার পর দুই আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড ও বিলি বাউডেন মাঠ পরিদর্শনের পর তা খেলার উপযুক্ত নয় বলে ঘোষণা দেন।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২