বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কলড্রপের জন্য ক্ষতিপূরণ পাবেন গ্রাহক ॥ তারানা হালিম

স্টাফ রিপোর্টার ॥ এবার মোবাইল ফোনে প্রতি কলড্রপে এক মিনিট করে ক্ষতিপূরণ দিতে অপারেটরগুলোকে নির্দেশ দিয়েছে বিটিআরসি। মালয়েশিয়া ও সিঙ্গাপুর সফররত ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম তার অফিসিয়াল ফেসবুক পেজে শুক্রবার এ তথ্য জানিয়েছেন। এরপরই অপারেটরদের বিটিআরসি এ সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছে। কলড্রপের ক্ষতিপূরণ দিতে গত ১৯ জানুয়ারি এই নির্দেশ জারি করা হয়।

এ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (এ্যামটব) সাধারণ সম্পাদক নুরুল কবির বিটিআরসির নির্দেশ পেয়েছেন বলে জানিয়েছেন। কিভাবে এটা বাস্তবায়ন করা যায় সে বিষয়ে অপারেটরদের সঙ্গে অল্পদিনের মধ্যে বৈঠক হবে।

এর আগে সরকারের দুই বছর পূর্তিতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অর্জন নিয়ে গত ৬ জানুয়ারি এক সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছিলেন, কতখানি কলড্রপ হলো, আর কত মিনিট ফেরত দেয়া হলো এটা বিটিআরসি যথাযথভাবে মনিটর করবে। মনিটর ঠিক হলে গ্রাহকরা কলড্রপের ক্ষতিপূরণ যথাযথই পাবেন। কলড্রপসহ মোবাইল ফোন গ্রাহকদের নানা ভোগান্তির প্রেক্ষাপটে গতবছর আগস্টে বাংলাদেশের মোবাইল ফোন অপারেটরদের প্রধান নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে বসে দুই মাস সময় বেঁধে দিয়েছিলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী। কলড্রপ সমস্যার সমাধান করতে না পারলে গ্রাহকদের ক্ষতিপূরণ দেয়ার বিধান বা গ্রাহকদের টকটাইম ফেরৎ দেয়া যায় কি না বিষয়টি নিয়ে বিটিআরসিকে নির্দেশ দিয়েছিলেন। কিন্তু দীর্ঘ সময় চলে গেলেও এই সমস্যার সমাধান হয়নি। ২০১৪ সালে বিষয়টি নিয়ে বিটিআরসি অপারেটরদের দফায় দফায় চিঠি দিয়েও তা বাস্তবায়ন করতে পারেনি। প্রতিবেশী দেশ ভারতেও গত বছর প্রতিটি কলড্রপের জন্য গ্রাহকদের এক রুপী করে ক্ষতিপূরণ দেয়ার বিধান চালু করা হযেছে।

প্রতিমন্ত্রী তার ফেসবুক পেজে লিখেছেন, গ্রাহক সন্তুষ্টি ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রধান লক্ষ্য। সেই উদ্দেশ্যে সকল মোবাইলফোন অপারেটর সিইওদের নিয়ে বৈঠক করা হয়েছিল। তাদের সময় বেঁধে দেয়া হয়েছিল তাদের নেটওয়ার্কের মান এবং গ্রাহক সেবার মান উন্নয়ন করার। পাশাপাশি বিটিআরসিকে কলড্রপ নিয়ে কার্যকরী সিদ্ধান্তে পৌঁছাতে বলা হয়েছিল। কিন্ত কোন কিছুই বাস্তবায়ন হয়নি।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক