শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কর জালিয়াতি মামলায় কাঠগড়ায় স্পেনের রাজকুমারী ক্রিস্টিনা

কর জালিয়াতি মামলায় ফেঁসে যাচ্ছেন স্পেনের রাজকুমারী ক্রিস্টিনা। কর-সংক্রান্ত এক মামলায় সোমাবার তিনি আদালতে হাজিরা দিয়েছেন। তিনি স্পেনের রাজপরিবারের প্রথম সদস্য যাকে ফৌজদারি মামলার মুখোমুখি হতে হলো। খবর ওয়েবসাইটের।

স্পেনের রাজা ষষ্ঠ ফিলিপের বোন প্রিন্সেস ক্রিস্টিনা সোমবার কর মামলায় আদালতে হাজিরা দেন। স্বামী ইনাকি উরডাঙ্গারিন ছাড়া আরও ১৬ জন এ সময় তার সঙ্গে ছিলেন। উরডাঙ্গারিনের অমুনাফাভোগী কলসালট্যান্সি ফার্ম নুস নিয়ে এক বছর তদন্ত করার পর কর জালিয়াতি এ মামলাটি করা হয়েছে। প্রতিষ্ঠানটি পরিচালনার দায়িত্বে রয়েছেন উরডাঙ্গারিন ও তার ব্যবসায়িক অংশীদার ডিয়াগো টরেস। কর্তৃপক্ষ অভিযোগ করেছে, এর মাধ্যমে তারা রাষ্ট্রীয় তহবিল থেকে ৬২ লাখ ইউরো আত্মসাত করেছেন। বলা হয়েছে, প্রতিষ্ঠানের পক্ষে কাজ বাগানোর নামে ভ্যালেন্সিয়া ও বেলিয়ারিক দ্বীপের প্রাদেশিক সরকারগুলোর কাছ থেকে তারার এ অর্থ গ্রহণ করেছেন। প্রদেশ দুটিতে নুস কয়েকটি ক্রীড়া অনুষ্ঠান আয়োজন করে। কিন্তু তাদের বিরুদ্ধে আনীত অভিযোগে বলা হয়েছে যে, অনেক ক্ষেত্রে কোন কাজই করা হয়নি আবার কোন কোন ক্ষেত্রে অতিরিক্ত খরচ দেখিয়ে এই অর্থ আদায় করেছে।

ক্রিস্টিনার বিরুদ্ধে দুই দফা এবং উরডাঙ্গারিনের বিরুদ্ধে নয় দফা অভিযোগ আনা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে ক্রিস্টিনার আট বছর এবং উরডাঙ্গারিনের ১৯ বছরের বেশি কারাদ- হতে পারে। তারা উভয় তাদের বিরুদ্ধে আনা এসব অভিযোগ অস্বীকার করেছেন। ১৯৭৮ সালে স্পেনে রাজতন্ত্র পুনর্প্রতিষ্ঠার পর এই প্রথম রাজপরিবারের কোন সদস্য বিচারের মুখোমুখি হচ্ছেন।

শীর্ষ সংবাদ:
ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত        
//--BID Records