বৃহস্পতিবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মৃত তিন ফিলিপিন্সে টাইফুন মেলর আঘাত, লাখ লাখ লোক বিদ্যুতবিহীন

ফিলিপিন্সে মঙ্গলবার টাইফুন মেলর আঘাত হেনেছে। এতে তিনজনের প্রাণহানি এবং লাখ লাখ লোক বিদ্যুতবিহীন অবস্থায় রয়েছে। উত্তরাঞ্চলীয় সামার প্রদেশের ক্যাটারমান শহরে প্রবল ঠা-ায় একজন এবং পানিতে ডুবে অপর দু’জনের মৃত্যু হয়। পৌর দুর্যোগ কর্মকর্তা জনাথন বালডো এ কথা জানান। খবর এএফপির।

টাইফুনের কারণে অন্তত সাতটি প্রদেশে অসংখ্য গাছপালা উপড়ে গেছে এবং এসব এলাকা বিদ্যুতহীন হয়ে পড়েছে। দেশটির মধ্যাঞ্চলে টাইফুনের প্রভাবে প্রবল বৃষ্টি ও ঝড়ো বাতাস বয়ে যাচ্ছে।

তবে মঙ্গলবার সকালে ঝড়টি দুর্বল হয়ে ঘণ্টায় ১শ’ ৭০ কিলোমিটার বেগে বয়ে যাচ্ছিল। সোমবার এর গতি ছিল ঘণ্টায় ১শ’ ৮৫ কিলোমিটার। মিন্দোরো দ্বীপের দিকে যেতে যেতে এটি আরও দুর্বল হয়ে পড়বে বলে আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে। এদিকে খারাপ আবহাওয়ার কারণে মঙ্গলবার ১৬টি অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করা হয়েছে। সোমবার বাতিল করা হয়েছিল আরও ৫৬টি। উল্লেখ্য, দেশটিতে বছরে গড়ে ২০টি টাইফুন আঘাত হানে। এদের অধিকাংশই মারাত্মক ঝড়। চলতি বছর সর্বশেষ যে টাইফুনটি মারাত্মকভাবে আঘাত হেনেছিল সেটির নাম কুপ্পু। এতে ৫৪ জন প্রাণ হারিয়েছিল।

শীর্ষ সংবাদ:
ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য করোনায় আক্রান্ত         করোনা ভাইরাসের এই সংকটেও বিনিয়োগের সুযোগ আছে ॥ প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৭৭         সিনহা হত্যা ॥ ওসি প্রদীপ গ্রেফতার         লেবাননে বিস্ফোরণ ॥ জরুরি খাদ্য ও মেডিক্যাল টিম পাঠাচ্ছে বাংলাদেশ         লেবাননে গুরুতর আহত বাংলাদেশের নৌসদস্য শঙ্কামুক্ত         কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় চলাচল করছে নৌযান         মদনে নৌকাডুবিতে আরও ১ জনের লাশ উদ্ধার, মোট মৃত্যু ১৮         দেশবিরোধী তথ্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা         আল-জাজিরায় সাক্ষাৎকার দেওয়া রায়হান ১৩ দিনের রিমান্ডে         বৈরুতে ১৫০ মৃত্যু ৩ লাখ গৃহহীন         রাজনৈতিক চাপে ভ্যাকসিনের সময় নির্ধারিত হবে না ॥ ডা. ফউসি         সোনার ভরি এবার ৭৭ হাজার ছাড়াল         জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা জঙ্গীর গুলিতে নিহত         বৈরুতের পর আমিরাতের মার্কেটে ভয়াবহ আগুন         বন্যা ও ভূমিধসের বিরুদ্ধে লড়ছে দক্ষিণ কোরিয়া         হিরোশিমা দিবসে ‘উগ্র জাতীয়তাবাদ’ বর্জনের ডাক         যে কারণে ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করল ট্যুইটার         কাশ্মীর ইস্যুতে জাতিসংঘকে সম্পৃক্ত করতে পাকিস্তানের চেষ্টা ব্যর্থ ॥ ভারত         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী        
//--BID Records