রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে বিএএফ কন্টিনজেন্ট প্রতিস্থাপন

বাংলাদেশ বিমান বাহিনী ডেমোক্র্যাটিক রিপাবলিক কঙ্গোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (গঙঘটঝঈঙ) নিয়োজিত কন্টিনজেন্ট প্রতিস্থাপন করছে। কঙ্গোতে নিয়োজিত বাংলাদেশ বিমান বাহিনীর তিনটি ইউনিট নতুন তিনটি ইউনিট দ্বারা প্রতিস্থাপিত হবে। কর্মসূচীর অংশ হিসেবে বিমান বাহিনীর ৭০ সদস্য জাতিসংঘের ভাড়া করা বিমানে বৃহস্পতিবার কঙ্গোর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছে। বিমান বাহিনীর উর্ধতন কর্মকর্তাগণ বিমানবন্দরে উপস্থিত থেকে তাদের বিদায় জানান।

বিমান বাহিনীর কন্টিনজেন্টগুলো ইউটিলিটি এ্যাভিয়েশন ইউনিট-১৩, এয়ার ফিল্ড সার্ভিসেস ইউনিট-১৩ ও এয়ার ট্রান্সপোর্ট ইউনিট-৬ নিয়ে গঠিত; যার নেতৃত্বে থাকবেন যথাক্রমে এয়ার কমোডর মোঃ মর্তুজা কামাল, জিইউপি, এনডিসি, পিএসসি, গ্রুপ ক্যাপ্টেন মোঃ রেয়াদাদ হোসেন, বিইউপি, এমএফডব্লিউসি, পিএসসি এবং গ্রুপ ক্যাপ্টেন রুসাদ দীন আছাদ, বিপিপি, এওডব্লিউসি ও পিএসসি।

উল্লেখ্য, কঙ্গোয় বিবদমান সংঘাত নিরসনে বাংলাদেশ বিমান বাহিনীর সদস্যরা অত্যন্ত দক্ষতা, পেশাদারিত্ব এবং আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে সে দেশের সরকার এবং জনসাধারণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। তাদের অর্জিত সুনাম ও সাফল্য অক্ষুন্ন রেখে শান্তিরক্ষীরা ভবিষ্যত দিনগুলোতে যেন আরও উৎকর্ষতা অর্জন করতে পারে,এ কামনা করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে গত ৮ নবেম্বর বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি ঘাঁটি বাশারে কঙ্গোগামী বিমান বাহিনী কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশে ব্রিফিং দেন এবং মিশনের সাফল্য কামনায় বিশেষ মোনাজাতে অংশ নেন। -আইএসপিআর

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         আবরার হত্যা মামলা ॥ ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষ         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক