শনিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিন লাদেন গ্রুপের কাজে সাময়িক স্থগিতাদেশ

অনলাইন ডেস্ক ॥ বিন লাদেন গ্রুপকে নতুন প্রকল্পে কাজ শুরুর ব্যাপারে সাময়িক স্থগিতাদেশ দিয়েছে সৌদি আরব। এটি করা হয়েছে মক্কার পবিত্র মসজিদ আল হারামে ক্রেন ভেঙে পড়ার ঘটনাকে কেন্দ্র করে।

এক বিবৃতিতে সৌদি সরকার এ স্থগিতাদেশের কথা জানায়। প্রতিষ্ঠানটির কাজের সার্বিক মূল্যায়ন শেষেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানানো হয় ওই বিবৃতিতে।

গত শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে প্রচণ্ড ঝড়-বৃষ্টির পর আল হারামের (গ্র্যান্ড মসজিদ) বর্ধিতাংশের নির্মাণ কাজের সময় ছাদ থেকে ক্রেন ভেঙে পড়ে। এ ঘটনায় একশ সাতজন হজযাত্রী নিহত হন। এছাড়া আহত হন আরও অন্তত দুই শতাধিক। এই বর্ধিতাংশের কাজ করছিল সৌদি আরবের সবচেয়ে বড় নির্মাণ প্রতিষ্ঠানগুলোর একটি ‘বিন লাদেন গ্রুপ’।

এদিকে, ক্রেন দুর্ঘটনার কারণ হিসেবে প্রাথমিক প্রতিবেদনে ‘ভারসাম্যে হেরফের’ ও ‘খারাপ আবহাওয়া’কেই দায়ী করেছেন সৌদি তদন্তকারীরা।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে ব্রাজিলে প্রতি মিনিটেই মারা যাচ্ছেন একজন         মেক্সিকোতে মাস্ক না পরায় পিটিয়ে হত্যা!         যুক্তরাজ্যের গবেষণায় উঠে এল ভারতের ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের ব্যর্থতা         হাঁটু গেড়ে মাটিতে বসে বিক্ষোভে সমর্থন জাস্টিন ট্রুডোর         দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা         শেষতক কতয় বিক্রি হবে জয়নুলের স্কেচ, যাবে কার সংগ্রহে?         বর্ষণে রাজধানীর বাজারে শাক-সবজির দাম বেড়েছে         চোর দেখে ফেলায় আইনজীবীকে গলা কেটে হত্যা         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জনের, শনাক্ত ২৮২৮         কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন        
//--BID Records