রবিবার ৬ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোপা আমেরিকা- ভারগাসের জোড়া গোলে ফাইনালে চিলি

স্পোর্টস রিপোর্টার ॥ কোপা আমেরিকার রুদ্ধশ্বাস প্রথম সেমিতে পেরুকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে উঠে গেছে স্বাগতিক চিলি। দলকে ঐতিহহাসিক ফাইনালে তুলে নেয়ার পথে দুটি গোলই করেন তারকা এডোয়ার্ডস ভারগাস। প্রথমার্ধের ৪২ ও দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে প্রতিপক্ষের জালে বল জাড়ান তিনি। ৬০ মিনিটে অবশ্য চিলির মেডেলের ‌আত্মঘাতি গোলে সমতা পায় পেরু, চার মিনিটের মাথায় দলকে ২-১এ লিড এনে দিয়ে ‘নায়ক’ বনে যান ভারগস। আক্রমন-পাল্টা আক্রমন সত্বেও বাকি সময়ে কোনও দলই আর গোল পায়নি। ১৯৮৭ সাল থেকে এই প্রথম কোপা আমেরিকা টুর্নামেন্টের ফাইনালের টিকেট পেল চিলি। আজ দিবাগত ভোর রাতে অপর সেমিফাইনালে আর্জেন্টিনা ও প্যারাগুয়ের মধ্যকার বিজয়ী দলের সঙ্গে শিরোপার লড়াইয়ে অবতীর্ন হবে স্বাগতিকরা।

আজ ম্যাচের শুরু থেকেই ফুটবলের ভাগ্যদেবী ছিল আয়োজকদের সঙ্গে। ২০ মিনিটের সময় লালকার্ড (দ্বিতীয় ফাউলের জন্য) দেখে মাঠ ছাড়তে হয় পেরুর কার্লোস জ্যামবার্নোকে, ফলে বাকি ৭০ মিনিট ১০ জন নিয়ে খেলতে হয় তাদের। সুযোগটা দারুণভাবে কাজে লাগায় চিলি। এ্যালেক্স সানচেজের ক্রস থেকে ৪২ মিনিটে গোল করে এগিয়ে দেন ভারগাস। দ্বিতীয়র্ধে ১ জন কম নিয়েও অবশ্য আক্রমনাত্বক ফুটবলই খেলে পেরু। আত্মঘাতি গোলের উচ্ছাস দীর্ঘ হয়নি তাদের। ৬৪ মিনিটে ৩০ গজ থেকে দূরন্ত শটে চিলিকে ২-১ এগিয়ে দেন ভারগাস। এক কথায় ভাগাসের অবিশ্বাস্য ফুটবলশৈলীর ওপর ভর করেই ফাইনালে উঠে ইতিহাস গড়ে চিলি।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার         বেবিচকের নির্বাহী প্রকৌশলী বরখাস্ত         সোমবার থেকে ফাইজারের টিকা প্রদান শুরু         আগামী ২২ জুন থেকে খুলনা রেলস্টেশনে ট্রেন আসা-যাওয়া বন্ধ         রিট খারিজ ॥ জাবির শিক্ষক নিয়োগে বাধা নেই         নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ নিহত ৫, আহত ১০         অ্যান্ড্রয়েড স্বাস্থ্য অ্যাপের ১০টির মধ্যে নয়টিতেই গলদ         খুলনা বিভাগে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড, একদিনে সর্বোচ্চ ২৮মৃত্যু         এসএমই উন্নয়নের সরকারের নজর অনেক বৃদ্ধি পেয়েছে