শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইয়েমেনে আইএস হামলায় নিহত ২৮

অনলাইন ডেস্ক ॥ ইয়েমেনের রাজধানী সানায় সোমবার রাতে এক গাড়িবোমা হামলায় অন্তত ২৮ জন নিহত হয়েছে। এ ঘটনার পরপরই হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে আইএস (ইসলামিক স্টেট)।

একটি সেনা হাসপাতালের কাছে চালানো ওই বোমা হামলায় অন্তত ২০ জন আহতও হয়েছে।

আইএসের পক্ষ থেকে বলা হয়েছে, শিয়া হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে মুসলিমদের প্রতিশোধস্বরূপ এ হামলা চালানো হয়েছে।

দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর সূত্রে আলজাজিরা জানিয়েছে, পরিবারের এক সদস্যের মৃত্যুতে আয়োজিত শোকানুষ্ঠানে যোগ দেওয়া হুতি বিদ্রোহীদের প্রধান নেতার ভাই ফয়সাল ও হামিদ জয়সীকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়।

এ ঘটনার পরপরই রাজধানীর কেন্দ্রে জনচলাচল নিষিদ্ধ করে দিয়েছে হুতি বিদ্রোহীরা। ভুক্তভোগীদের সরিয়ে নেওয়ার জন্য জরুরী সার্ভিস ছাড়া আর কিছু প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

এক প্রত্যক্ষদর্শী জানান, রাত সাড়ে ১১টার দিকে শক্তিশালী বিস্ফোরণটি ঘটে। এতে বাড়িটির অনেকাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। বাড়ির কাছে সন্ধ্যা থেকে পার্ক করে রাখা একটি কারে এই বিস্ফোরণ ঘটানো হয় বলেও জানান তিনি।

ইয়েমেনের ক্ষমতা দখলকারী হুতি বিদ্রোহীদের ওপর বিমান হামলা চালিয়ে আসছে সৌদি নেতৃত্বাধীন জোট। অব্যাহত হামলার পরেও এখনো নিজেদের অবস্থান থেকে হটেনি হুতিরা।

এদিকে হুতি সামরিক বাহিরী এক মুখপাত্র জানিয়েছেন, মঙ্গলবার সৌদি আরবের একটি সেনাঘাঁটিকে লক্ষ্য করে স্কাড মিসাইল ছোড়া হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৩৭২৪৭
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৩৭৫২
শীর্ষ সংবাদ:
সবাই যেন ভ্যাকসিন পায় ॥ জাতিসংঘ মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রী         বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে ॥ সেতুমন্ত্রী         কুমিল্লায় বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ৩         রাজশাহীতে ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ জনের মৃত্যু         বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল