বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তবে কি সরিষাতেই ভূত!

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্স একটি আন্তর্জাতিক মানের সুইমিং কমপ্লেক্স। জাতীয় ক্রীড়া পরিষদের তত্বাবধানে ওই সুইমিং কমপ্লেক্সের প্রশিক্ষণ পুলের পাশে জাতীয় ক্রীড়া পরিষদের চতুর্থ শ্রেণীর কর্মচারীদের স্টাফ কোয়াটার নির্মাণ করা হচ্ছে। এই স্টাফ কোয়ার্টার নির্মাণ করা হলে পরিবেশ ও নিরাপত্তা বিপর্যয় ঘটবে বিধায় খেলাধুলার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার লক্ষ্যে কোয়ার্টার নির্মাণের বিরুদ্ধে বাংলাদেশ সাঁতার ফেডারেশন এবং ফেডারেশন ফোরামের কর্মকর্তারা এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন সোমবার বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনে।

তবে প্রশ্ন উঠেছে, সাঁতার ফেডারেশনের অনেক কর্মকর্তাই বিভিন্ন সরকারী পদে কর্মরত, তাহলে তাহলে প্রভাব খাটিয়ে এই অবৈধ ভবন নির্মাণ বন্ধু করাতে পারছেন না কেন? সেক্ষেত্রে স্বভাবতই প্রশ্ন উঠবেÑ তাহলে কি সরিষাতেই আছে ভূত? তাদের অনেকেই কি এই ভবন নিমার্ণের সঙ্গে সম্পৃক্ত বা বিভিন্ন আর্থিক সুবিধা গ্রহণ করে নামকাওয়াস্তে আন্দোলন নামের প্রহসন করে যাচ্ছেন?

উল্লেখ্য, বিশ্ব সাঁতার সংস্থার (ফিনা) নিয়ম অনুযায়ী কোন সাঁতার কমপ্লেক্সের পাশেই যেকোন প্রকার স্থাপনা বা ভবন নির্মাণ করা যাবে না। জাতীয় সুইমিং কমপ্লেক্সের মূল নক্সাও যেভাবে করা হয়েছে। কিন্তু জাতীয় ক্রীড়া পরিষদ এই নকশাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তড়িঘড়ি করে জাতীয় ক্রীড়া পরিষদের তৃতীয়-চতুর্থ শ্রেণীর কর্মচারীদের জন্য একটি স্টাফ কোয়ার্টার নির্মাণের কাজ শুরু করেছে। এজন্য কেটে ফেলা হয়েছে সুইমিংপুলের ওয়ার্মআপ পুলের পাশের ফলদ ও বনজ গাছ। ভবনটি নির্মিত হলে সাঁতারুরা সেখানে ওয়ার্মআপ, ফ্রিহ্যান্ড অনুশীলন ও জগিং করার মতো পর্যাপ্ত জায়গা পাবে না। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদারের আদেশক্রমেই এ কাজ হচ্ছে। তিনি নাকি চতুর্থ শ্রেণীর কর্মচারীদের সঙ্গে সাঁতার ফেডারেশনের কর্মকর্তাদের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টির পাঁয়তারা করছেন!

উল্লেখ্য, আগামী অক্টোবরে ঢাকায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়ার কথা বঙ্গবন্ধু আন্তর্জাতিক আমন্ত্রণমূলক সাঁতার প্রতিযোগিতা। এর আগে এভাবে স্থাপনা নির্মাণ করা হলে প্রতিযোগিতা ও দেশের ভাবমূর্তি নষ্ট হবার আশঙ্কা প্রকাশ করলেন সংবাদ সম্মেলনে আগত ব্যক্তিবর্গরা। এখন ভবন নির্মাণ বন্ধের একটাই উপায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন