বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এতিমের টাকা আত্মসাত খালেদার আবেদনের শুনানি অব্যাহত

স্টাফ রিপোর্টার ॥ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের সাক্ষী হারুন অর রশিদের সাক্ষ্য বাতিল চেয়ে খালেদার করা আবেদনের শুনানি অব্যাহত রয়েছে। আজ বুধবার আবারও শুনানি অনুষ্ঠিত হবে। অন্যদিকে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদ-প্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর আপীল শুনানি অব্যাহত রয়েছে। আজ আবারও শুনানি অনুষ্ঠিত হবে। মঙ্গলবার মামলায় অষ্টম অভিযোগের সপক্ষে রাষ্ট্রপক্ষের সাক্ষ্য উপস্থাপন শুরু হয়েছে। অষ্টম অভিযোগে রয়েছে চট্টগ্রাম আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা শেখ মোজাফফর আহম্মদ ও তার ছেলে শেখ আলমগীরকে হত্যা। রাজধানীর মিরপুর সেনপাড়া পর্বতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে চলমান হস্ত ও বস্ত্র শিল্পমেলা তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। রাজধানীর শাহজাহানপুরে পরিত্যক্ত মুখখোলা পাইপে পড়ে শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় আদালতে তদন্তের অগ্রগতি প্রতিবেদন জমা দিয়েছে ঢাকা সিটি কর্পোরেশন উত্তর এবং ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। মঙ্গলবার আপীল বিভাগ ও হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চগুলো এ আদেশ প্রদান করেছেন।

শিল্পমেলা স্থগিত ॥ রাজধানীর মিরপুর সেনপাড়া পর্বতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে চলমান হস্ত ও বস্ত্র শিল্পমেলা তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। এ বিষয়ে দায়ের করা এক আবেদনের প্রাথমিক শুনানি করে বিচারপতি জিন্নাত আরা ও বিচারপতি জেএন দেব চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন।

জিহাদের মৃত্যুতে প্রতিবেদন ॥ রাজধানীর শাহজাহানপুরে পরিত্যক্ত মুখখোলা পাইপে পড়ে শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় আদালতে তদন্তের অগ্রগতি প্রতিবেদন জমা দিয়েছে ঢাকা সিটি কর্পোরেশন উত্তর এবং ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। মঙ্গলবার বিচারপতি সারা মাহবুব ও বিচারপতি কাজী ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ প্রতিবেদন জমা দেয়া হয়। ফায়ার সার্ভিসের পক্ষে ডেপুটি এ্যাটর্নি জেনারেল নুসরাত ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষে এ্যাডভোকেট শহিদ আহমেদ অগ্রগতি প্রতিবেদন জমা দেন।

শীর্ষ সংবাদ:
ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ         এনআইডি জালিয়াতিতে জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : ডিজি         নির্যাতিত রোহিঙ্গাদের ৫৪০ কোটি ডলার ক্ষতিপূরণ দেয়া উচিত         হাসপাতালগুলো ডাকাতির মত পয়সা নিচ্ছে ॥ মেয়র আতিক         মসজিদে বিস্ফোরণ ॥ ৩৫ পরিবারকে ৫ লাখ টাকা করে অনুদান         করোনা ভাইরাসে আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০         নুর অপরাধ করলে বিচার করুন, হয়রানি করবেন না ॥ ডা. জাফরুল্লাহ         সৌদি-ওমানের সব ফ্লাইট ১ অক্টোবর থেকে চালু হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনেকের মধ্যে গা-ছাড়া ভাব দেখা দিয়েছে ॥ সেতুমন্ত্রী         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা         দক্ষিণ কোরীয়ার কর্মকর্তাকে হত্যা করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে পিয়ংইয়ং         সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা ভারতসহ তিন দেশের নাগরিকদের         এবার কিউবার ওপর মার্কিন নিষেধাজ্ঞা