রবিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খাদ্যমন্ত্রী কামরুলের পদত্যাগ দাবি বিএনপির

অনলাইন রিপোর্টার॥ ব্রাজিল থেকে ‘পচা’ গম আমদানি করা হয়েছে অভিযোগ করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে বিএনপি। একই সঙ্গে এ ঘটনার সুষ্ঠ তদন্তে ’পথের কাঁটা’ খাদ্যমন্ত্রীকে পদ থেকে সরানোর দাবি করেছে দলটি।

সোমবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে দলের মুখপাত্র আসাদুজ্জামান রিপন এসব দাবি জানান।

তিনি বলেন, ‘খাদ্য মন্ত্রণালয় যে পঁচা গম আমদানি করেছে তার সঙ্গে জড়িতদের তদন্ত করে বের করতে হবে। খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম স্বপদে বহাল থাকলে তদন্ত সুষ্ঠু হবে না। তাই তাকে খাদ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে দিয়ে সুষ্ঠু তদন্ত করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।’

মায়ানমারের সীমান্তরক্ষী বাহিনী কর্তৃক অপহৃত বিজিবির নায়েক রাজ্জাককে ফিরিয়ে আনার বিষয়ে অগ্রগতি সম্পর্কে দেশবাসীকে জানাতে পররাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানান রিপন। এছাড়া নায়েক রাজ্জাককে ফিরিয়ে আনতে ব্যর্থ হলে কূটনৈতিক ব্যর্থতার দায়ভার নিয়ে পররাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগ করার আহ্বান জানান তিনি।

এছাড়া বিজিবি মহাপরিচালককে উদ্দেশ করে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রিপন বলেন, তিনি তো অনেক রাজনৈতিক বক্তব্য দেন। বিজিবি সদস্যকে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী কীভাবে তুলে নিয়ে যায় তার জবাবও তাকে দিতে হবে। নায়েক রাজ্জাককে কেন ফিরিয়ে আনা সম্ভব হচ্ছে না তাও তাকে জানাতে হবে।

ব্রিফিংয়ে বিএনপির কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার হায়দার আলী, মোয়াজ্জেম হোসেন আলাল, আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল