বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অভিবাসী সংখ্যা হ্রাসে ইমিগ্রেশন টাস্কফোর্স গঠনের ঘোষণা ক্যামেরনের

প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন অভিবাসীর সংখ্যা হ্রাস করার জন্য শুক্রবার ইমিগ্রেশন টাস্কফোর্স গঠনের পরিকল্পনা ঘোষণা করেছেন। ক্যামেরন বলেন, অভিবাসন নিয়ন্ত্রণের জন্য তাঁর অনুসৃত নিরন্তর অভিযান থেকে তিনি ‘পিছু হটবেন না।’ ২০১০ সালে অভিবাসনের সংখ্যা ‘হাজারে হাজারে’ হ্রাস করার অঙ্গীকার সত্ত্বেও নিট অভিবাসনের সংখ্যা প্রায় রেকর্ড পর্যায়ে পৌঁছানোর যে বিব্রতকর নতুন সংখ্যা প্রকাশিত হয়েছে তা থেকে মনোযোগ ভিন্নমুখী করার উদ্যোগ হিসেবে ক্যামেরন অভিবাসনের সংখ্যা ব্যাপকভাবে হ্রাসের লক্ষ্যে একগুচ্ছ পদক্ষেপের কথা ঘোষণা করেন। এসব পরিকল্পনার মধ্যে ক্যামেরন নিশ্চিত করেন যে, তিনি পেশাদার ব্যক্তিদের সংখ্যা উল্লেখযোগ্য পরিমাণে হ্রাস নিশ্চিত করতে একটি নতুন অভিবাসন টাস্কফোর্স গঠন করবেন। অভিবাসন উপদেষ্টা কমিটি তাদের দক্ষতার যোগানে ঘাটতি রয়েছে বলে মনে করেন। অভিবাসীদের ওপর অতি নির্ভরশীল খাতকে আরও ব্রিটিশ নাগরিককে প্রশিক্ষণদানে উৎসাহিত করাই ক্যামেরনের পরিকল্পনার লক্ষ্য। ইতোপূর্বে অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিসটিক্স ঘোষণা করে যে, ব্রিটেনে নিট বার্ষিক অভিবাসন ৩ লাখ ১৮ হাজারে পৌঁছেছে।

এটি সর্বোচ্চ সংখ্যার রেকর্ড থেকে মাত্র ২ হাজার কম। এই সংখ্যার হিসাব করা হয়েছে নিট অভিবাসন ব্রিটেনে আগমনকারী ও ব্রিটেন ত্যাগকারীদের মধ্যে পার্থক্যের ভিত্তিতে। ২০১৪ সালে এই সংখ্যা দাঁড়ায় ৩১৮০০০ জনে। ২০১৩ থেকে তা ১০৯০০০ বেড়েছে। ইউরোপীয় ইউনিয়ন ও ইইউর বাইরে থেকে নবাগতদের আগমন ব্যাপক আকারে বৃদ্ধি পেয়েছে। খবর ইন্ডিপেন্ডেন্টের।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি