মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তিনদিনে দম্পতিসহ ৫ জনের মৃত্যু ॥ আক্রান্ত ২০

  • বাঘাইছড়িতে ডায়েরিয়ার প্রকোপ

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ১৪ মে ॥ রাঙ্গামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের অত্যন্ত দুর্গম চাইল্যাতলী, শিয়ালদাহসহ আশপাশের কয়েকটি গ্রামে ডায়েরিয়া রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। খবর পেয়ে খাগড়াছড়ি অঞ্চলের সেনা তত্ত্বাবধানে বৃহস্পতিবার দুপুরে হেলিকপ্টারে করে উপদ্রুত এলাকায় এক ডাক্তার ও ৪ সহকারীসহ মেডিক্যাল টিম পাঠানো হয়েছে।

গত ৩ দিনে এ এলাকায় ডায়েরিয়ায় আক্রান্ত হয়ে স্বামী-স্ত্রীসহ ৫ জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। ডায়েরিয়ায় আরও ২০ জনের মতো আক্রান্ত হয়েছে। বাঘাইছড়ি উপজেলা থেকে ৪ জন চিকিৎসকের নেতৃত্বে ৪টি মেডিক্যাল টিম এবং ডায়েরিয়া রোগের স্যালাইন ও প্রয়োজনীয় ওষুধপত্র প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, মঙ্গলবার ব্রাতরায় ত্রিপুরা (৩৫), বৃহস্পতিবার কুশল্যা ত্রিপুরা (৫১) এবং বুধবার লক্ষী রাণী ত্রিপুরা (৫০) ও বিদ্যা মোহন ত্রিপুরা (৫৫) ( স্বামী-স্ত্রী) এবং ভদ্রপতি ত্রিপুরা (৫৫) মৃত্যুবরণ করেন। শিয়ালদহ মৌজার হেডম্যান জিপ্রু তাং ত্রিপুরা জানিয়েছেন বর্তমানে ডায়েরিয়ায় আক্রান্ত এলাকায় খাবার পানি এবং ডায়েরিয়ার স্যালাইনের ব্যাপক সংকট দেখা দিয়েছে। ঘটনাস্থল অত্যন্ত দুর্গম হওয়ায় এলাকা থেকে রোগী পরিবহন এবং প্রয়োজনীয় ওষুধপত্র সংগ্রহ করা যাচ্ছে না।

বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নজরুল ইসলাম জানিয়েছেন ২ জন চিকিৎসকের নেতৃত্বে ৮ জনের ২টি মেডিক্যাল টিম এবং বেসরকারী সংস্থা ব্র্যাক ও হিল ফ্লাওয়ারের ২টি মেডিক্যাল টিমসহ প্রয়োজনীয় ওষুধপত্র এবং খাবার স্যালাইন প্রেরণ করা হয়েছে।

এদিকে রাঙ্গামাটি জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ সুশোভন দেওয়ান জানিয়েছেন সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলার জন্য স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নীলফামারীতে ছাত্রী ধর্ষণের শিকার ॥ আটক দুই

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সৈয়দপুর উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের কুঠিরপাড়ায় ষষ্ঠ শ্রেণীর এক মাদ্রাসা ছাত্রী ধর্ষণের ঘটনা ঘটেছে। আশঙ্কাজনক অবস্থায় তাকে নীলফামারী সদর আধুনিক হাসপাতালে ভর্তি হয়েছে। গ্রামের সিপাইগঞ্জ বাজারে পাটশাক বিক্রি করে বাড়ি ফেরার পথে বুধবার রাত আটটার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে দুই যুবককে আটক করেছে। আটককৃতরা হলো একই এলাকার রাজ্জাক (২০) ও জহুরুল (১৮)। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাজ্জাক এই ধর্ষণের সঙ্গে জড়িত বলে স্বীকার করেছে। এদিকে ধর্ষক রাজ্জাক আটকের পর অসুস্থ হয়ে পড়লে তাকে সৈয়দপুর হাসপাতালে পুলিশ পাহারায় চিকিৎসা দেয়া হচ্ছে।

ছাত্রীটি জানায়, অভাবের সংসারে বাবা ভ্যান চালায় আর সে নিজেদের একখ- জমিতে বিভিন্ন শাক উৎপাদন করে বাজারে বিক্রি করে। ঘটনার দিন গ্রামের বাজারে পাটশাক বিক্রি করে বাড়ি ফিরতে তার রাত হয়ে যায়। এ সময় পেছন থেকে এক যুবক গামছা দিয়ে তার চোখ ও মুখ বেঁঁধে একটি কলাবাগানে নিয়ে গিয়ে ধর্ষণ করে পালিয়ে যায়। এরপর সে রক্তাক্ত অবস্থায় নিজ বাড়িতে ফিরে।

ঈশ্বরদী ও রাজবাড়ীতে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ বুধবার রাতে র‌্যাব-১২ পাবনার সদস্যরা গোপালপুর মুনসুর ফিলিং স্টেশনের নিকট থেকে একটি বিদেশী পিস্তল, ১ রাউন্ড গুলি ও এককপি ম্যাগাজিনসহ হাবিবুর রহমান হাবিবকে গ্রেফতার করেছে। হাবিব লালপুর থানার গৌরীপুর পূর্বপাড়া গ্রামের ছাত্তার ম-লের ছেলে। র‌্যাব জানায়, হাবিব দীর্ঘদিন থেকে অস্ত্র পাচারের সঙ্গে জড়িত ছিল। নিজস্ব সংবাদদাতা রাজবাড়ী থেকে জানান, থানা পুলিশ বৃহস্পতিবার ভোর রাতে বিশেষ এক অভিযানে রাজবাড়ী সদর উপজেলার নিমতলা এলাকা থেকে দুর্ধর্ষ খুনী ও ডাকাত সাহেব আলীকে গ্রেফতার করেছে। সে একই এলাকার কালু ফকিরের ছেলে। সদর থানার এসআই জানান, ২০১১ সালে ঝিনাইদহ থানার এসআই মিরাজ হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামি ও আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য সাহেব আলী। তার বিরুদ্ধে রাজবাড়ী সদর থানাসহ দেশের বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি, ছিনতাই, চুরির একাধিক মামলা রয়েছে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশের সাথে বহুমুখী ‘কানেকটিভিটি’ বাড়াতে চাই         বঙ্গোপসাগরে জাহাজের ধাক্কায় ট্রলার ডুবি জেলে হাফিজুর উদ্ধার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         ওমিক্রন ॥ যুক্তরাষ্ট্রের ১৬ অঙ্গরাজ্যে শনাক্ত         ডা. মুরাদ পদত্যাগপত্রেও ভুল লিখলেন         খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের         ফেসবুকের বিরুদ্ধে ১৫ হাজার কোটি ডলারের মামলা করল রোহিঙ্গারা         উখিয়ায় অস্ত্রসহ ৯ রোহিঙ্গা ডাকাত আটক         ৩০০ রান করে ইনিংস ঘোষণা করল পাকিস্তান         নাইকো দুর্নীতি ॥ খালেদার বিরুদ্ধে অভিযোগ শুনানি পেছাল         ক্যাটরিনার বিয়ের সঙ্গীতানুষ্ঠানে বাজানো হবেনা রণবীরের গান         ফেসবুকে পোস্ট দিয়ে ক্ষমা চাইলেন ডা. মুরাদ         মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠালেন প্রতিমন্ত্রী ডা. মুরাদ         বৈঠকে বসেছেন দুই পররাষ্ট্র সচিব         প্রতিমন্ত্রী ডা. মুরাদের বিতর্কিত অডিও সরাতে হাইকোর্টের নির্দেশ         বর্ণাঢ্য আয়োজনে শেরপুর মুক্ত দিবস পালিত         মুরাদের সঙ্গে আপত্তিকর ফোনালাপ নিয়ে মুখ খুলেছেন মাহিয়া মাহি         ঢাকা ছেড়ে কোথায় পালালেন ডা. মুরাদ?         বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরের মোটরসাইকেলে মুরাদ, ছবি ভাইরাল         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির উদগীরণে মৃতের সংখ্যা বেড়ে ২২