বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যথাযোগ্য মর্যাদায় ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত

বিশেষ প্রতিনিধি ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জামাতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী শনিবার রাজধানী ঢাকা, রংপুর ও পীরগঞ্জে নানা কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলে ঢাকায় স্মরণসভা, মিলাদ মাহফিল, দোয়া ও রক্তদান কর্মসূচীর আয়োজন এবং ওয়াজেদ মিয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া রংপুর মহানগরীতে ও তাঁর জš§¯′ান পীরগঞ্জ উপজেলার ফতেহপুর গ্রামে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করে।

ড. এমএ ওয়াজেদ মিয়ার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলে বাদ মাগরিব তাঁর (ড. ওয়াজেদ মিয়া) বাসভবন ধানমন্ডির সুধাসদনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মিলাদ ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। এছাড়া মন্ত্রীবর্গ, সংসদ সদস্যবৃন্দ, বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, মরহুম ড. ওয়াজেদ মিয়ার পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন, শুভাকাড়ক্ষী ও প্রতিবেশীরা মিলাদ ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। মাহফিলে ড. ওয়াজেদ মিয়ার বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে শহীদদের বিদেহী আত্মার শান্তি এবং সেই সঙ্গে দেশ ও জাতির অব্যাহত শান্তি, উন্নতি ও সম"দ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

বিকেলে বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগ ড. এমএ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী উপলে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। এ উপলে শাহবাগে গণগ্রণ্ডাগারের সেমিনার কে এক স্মরণসভার আয়োজন করা হয়। ড. এমএ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশন এই স্মরণসভার আয়োজন করে।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এ উপলে এক আলোচনা সভার আয়োজন করে। এছাড়া বঙ্গবন্ধু গবেষণা পরিষদ নয়াপল্টনে ওয়াজেদ মিয়ার ম"ত্যুবার্ষিকী উপলে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records