শুক্রবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যথাযোগ্য মর্যাদায় ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত

বিশেষ প্রতিনিধি ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জামাতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী শনিবার রাজধানী ঢাকা, রংপুর ও পীরগঞ্জে নানা কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলে ঢাকায় স্মরণসভা, মিলাদ মাহফিল, দোয়া ও রক্তদান কর্মসূচীর আয়োজন এবং ওয়াজেদ মিয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া রংপুর মহানগরীতে ও তাঁর জš§¯′ান পীরগঞ্জ উপজেলার ফতেহপুর গ্রামে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করে।

ড. এমএ ওয়াজেদ মিয়ার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলে বাদ মাগরিব তাঁর (ড. ওয়াজেদ মিয়া) বাসভবন ধানমন্ডির সুধাসদনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মিলাদ ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। এছাড়া মন্ত্রীবর্গ, সংসদ সদস্যবৃন্দ, বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, মরহুম ড. ওয়াজেদ মিয়ার পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন, শুভাকাড়ক্ষী ও প্রতিবেশীরা মিলাদ ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। মাহফিলে ড. ওয়াজেদ মিয়ার বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে শহীদদের বিদেহী আত্মার শান্তি এবং সেই সঙ্গে দেশ ও জাতির অব্যাহত শান্তি, উন্নতি ও সম"দ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

বিকেলে বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগ ড. এমএ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী উপলে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। এ উপলে শাহবাগে গণগ্রণ্ডাগারের সেমিনার কে এক স্মরণসভার আয়োজন করা হয়। ড. এমএ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশন এই স্মরণসভার আয়োজন করে।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এ উপলে এক আলোচনা সভার আয়োজন করে। এছাড়া বঙ্গবন্ধু গবেষণা পরিষদ নয়াপল্টনে ওয়াজেদ মিয়ার ম"ত্যুবার্ষিকী উপলে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

শীর্ষ সংবাদ:
সোনার বাজারে আগুন ॥ দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে         বিনিয়োগ পরিবেশ আরও আকর্ষণীয় করতে হবে         আত্মসমর্পণের পর ওসি প্রদীপসহ ৭ জন রিমান্ডে         দুর্নীতি তদন্তে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের দুদকে তলব         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি ॥ নতুন এলাকা প্লাবিত         বৈরুতে এখনও অনেকে নিখোঁজ, ধ্বংসস্তূপে আটকা পড়ার শঙ্কা         বলির পাঁঠা সিফাত ও শিপ্রা         ঘুষ নিয়ে দ্বন্দ্বের জের, কৃষককে কুপিয়ে হত্যা         কাঁচা চামড়া কেনার আগ্রহ ২০ জুতা কোম্পানির         স্বাস্থ্যের কর্মকর্তা ও কর্মচারীদের মিডিয়ায় সাক্ষাতকারে অনুমতি লাগবে         সিনহা হত্যা : ওসি প্রদীপ ও ইন্সপেক্টর লিয়াকতসহ তিনজন রিমান্ডে         দ্বিতীয় প্রান্তিকে বিনিয়োগ প্রস্তাব হ্রাস ৬৭ শতাংশ         বেড়িবাঁধ নির্মাণ ও রক্ষণাবেক্ষণে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করতে হবে         ‘ইসির নতুন আইন চাপিয়ে দেওয়া হবে না ’         সরকারি কর্মকর্তাদের অফিস করতে হবে ৯টা-৫টা         কোটি টাকা আত্মসাৎ ॥ সাহেদকে হেফাজতে চায় দুদক         স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কিনতে ৩০ লাখ ডলার দেবে এডিবি         মাতারবাড়ী প্রকল্পের কাজের অগ্রগতি হয়েছে ॥ নৌ প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য করোনায় আক্রান্ত        
//--BID Records