শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যথাযোগ্য মর্যাদায় ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত

বিশেষ প্রতিনিধি ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জামাতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী শনিবার রাজধানী ঢাকা, রংপুর ও পীরগঞ্জে নানা কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলে ঢাকায় স্মরণসভা, মিলাদ মাহফিল, দোয়া ও রক্তদান কর্মসূচীর আয়োজন এবং ওয়াজেদ মিয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া রংপুর মহানগরীতে ও তাঁর জš§¯′ান পীরগঞ্জ উপজেলার ফতেহপুর গ্রামে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করে।

ড. এমএ ওয়াজেদ মিয়ার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলে বাদ মাগরিব তাঁর (ড. ওয়াজেদ মিয়া) বাসভবন ধানমন্ডির সুধাসদনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মিলাদ ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। এছাড়া মন্ত্রীবর্গ, সংসদ সদস্যবৃন্দ, বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, মরহুম ড. ওয়াজেদ মিয়ার পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন, শুভাকাড়ক্ষী ও প্রতিবেশীরা মিলাদ ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। মাহফিলে ড. ওয়াজেদ মিয়ার বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে শহীদদের বিদেহী আত্মার শান্তি এবং সেই সঙ্গে দেশ ও জাতির অব্যাহত শান্তি, উন্নতি ও সম"দ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

বিকেলে বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগ ড. এমএ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী উপলে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। এ উপলে শাহবাগে গণগ্রণ্ডাগারের সেমিনার কে এক স্মরণসভার আয়োজন করা হয়। ড. এমএ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশন এই স্মরণসভার আয়োজন করে।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এ উপলে এক আলোচনা সভার আয়োজন করে। এছাড়া বঙ্গবন্ধু গবেষণা পরিষদ নয়াপল্টনে ওয়াজেদ মিয়ার ম"ত্যুবার্ষিকী উপলে স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

শীর্ষ সংবাদ:
ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে ॥ স্থানীয় সরকার মন্ত্রী         দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         অনলাইনে কোরবানির গরু কেনার কথা জানালেন বাণিজ্যমন্ত্রী         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         করোনা ভাইরাস ॥ ভারতে শনাক্ত ৮ লাখ ও মৃত্যু ২২ হাজার ছাড়াল         বাবার মৃত্যুর পরও লাপাত্তা সাহেদ         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত         আড়াই লাখের বেশি বাংলাদেশীকে ফেরত পাঠাতে পারে কুয়েত         সাবেক উপদেষ্টা রজার স্টোনের সাজা মওকুফ করলেন ট্রাম্প         করোনা ভাইরাসে উন্নয়নশীল দেশগুলোকে মানবিক হওয়ার আহ্বান         যুক্তরাষ্ট্রের বিদায়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বিপাকে         সাহেদরাই আওয়ামী শাসনের নমুনা ॥ রিজভী         রাষ্ট্রপতির ভাই করোনায় আক্রান্ত ॥ ভর্তি সিএমএইচে         নতুন রোগ মাল্টিসিস্টেম ইনফ্লেমেটরি সিনড্রোম বাংলাদেশে         করোনা কেড়ে নিল আরডিএ মহাপরিচালকের প্রাণ         করোনায় ব্রাজিলে মৃত্যু ৭০ হাজার ছাড়াল        
//--BID Records