মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৮ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আম আদমি ভেঙ্গে নতুন দল

জনকণ্ঠ ডেস্ক ॥ ভারতের আলোচিত আম আদমি পার্টিতে (এএপি) ভাঙ্গন ধরেছে। দলের দুই প্রতিষ্ঠাতা সদস্য যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণসহ চার নির্বাহী সদস্যকে কমিটিতে থেকে বাদ দেওয়া হয়েছে। যোগেন্দ্র যাদব ও প্রশান্ত ভূষণ নতুন রাজনৈতিক দল গড়ার ইঙ্গিত দিয়েছেন। খবর টাইমস অব ইন্ডিয়া অনলাইন।

মঙ্গলবার এ সংবাদ মাধ্যমের এক প্রতিবেদনে এমন সম্ভাবনার কথা জানানো হয়েছে।

গত শনিবার দিল্লির অদূরে অনুষ্ঠিত এএপির জাতীয় কাউন্সিলের সভায় যোগেন্দ্র-প্রশান্তকে দলের জাতীয় নির্বাহী কমিটি থেকে বাদ দেওয়া হয়। যাদবের সমর্থক বলে পরিচিত আনন্দ কুমার এবং অজিত ঝাকও বাদ পড়েন দলের নির্বাহী কমিটি থেকে।

সম্ভাব্য রাজনৈতিক দল গড়ার উদ্যোগের অংশ হিসেবে হাওয়া বুঝতে আগামী ১৪ এপ্রিল নিজেদের সমর্থকদের সঙ্গে নিয়ে একটি জাতীয় সংলাপ করবেন যোগেন্দ্র ও প্রশান্ত। এএপিতে থাকা নিজেদের অনুসারী এবং সামাজিক আন্দোলনের প্রতিনিধিরাও ওই সংলাপে উপস্থিত থাকবেন।

যোগেন্দ্র ও প্রশান্ত যে নতুন রাজনৈতিক দল গড়ার কথা ভাবছেন, তাঁদের সাম্প্রতিক কথাবার্তায় তার ইঙ্গিত মেলে।

প্রশান্ত বলেন, তাঁদের হাতে তিনটি বিকল্প আছে। প্রথমত, কেজরিওয়াল গংদের কাছ থেকে দলকে উদ্ধার করতে নির্বাচন কমিশন বা আদালতে যাওয়া। তবে এই পদক্ষেপটা তাঁর পছন্দ নয়। দ্বিতীয়ত, নতুন রাজনৈতিক দল করা, যে দল এএপির আদর্শ ও লক্ষ্যকে এগিয়ে নেবে। তৃতীয়ত, রাজনৈতিক দল না করে জনগণের দাবিদাওয়া নিয়ে আন্দোলন করা। তবে সর্বস্তরের মানুষের সঙ্গে আলোচনা করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৫৯৬৩৫৪৬৯
আক্রান্ত
৭৮০৮৫৭
সুস্থ
১৩৭৩৪৭৬১৭
সুস্থ
৭২৩০৯৪
শীর্ষ সংবাদ:
দেশের ইতিহাস আর কেউ বিকৃত করতে পারবে না         স্বীকারোক্তি দেয়ার কথা বলেও আদালতে গিয়ে বাবুলের না         সোয়া দুই লাখ কোটি টাকার এডিপি         সীমাহীন ভোগান্তি উপেক্ষা করে ঢাকায় ফেরা         প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় সারা দেশে দোয়া প্রার্থনা         উৎসবের অর্থনীতি চাঙ্গা         করোনায় মৃত্যু ও আক্রান্ত ফের বাড়ল         শিক্ষার্থীদের ভ্যাকসিন দেয়ার পর শিক্ষা প্রতিষ্ঠান খুলবে         বাংলাদেশের নতুন ইতিহাসের নির্মাতা শেখ হাসিনা         দূরপাল্লার বাস লঞ্চ ট্রেন বন্ধ রাখারই প্রস্তাব করব ॥ স্বাস্থ্যমন্ত্রী         তিন-চার বছর ধরে সংস্কার শুরু করেছে বাংলাদেশ         রাজধানীতে বাণিজ্যিক ভবন কারখানা ও দোকানে অগ্নিকাণ্ড         মোবাইল চুরির অপবাদে পিটিয়ে হত্যা, দাফন বেওয়ারিশ হিসেবে         কিশোরী গণধর্ষণের ঘটনায় চারজন গ্রেফতার         ভাড়াটেবেশী ডাকাত হতে সতর্ক থাকার আহ্বান         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, নতুন শনাক্ত ৬৯৮         শিমুলিয়া দিয়ে ঢাকায় ডুকতে ভিড় ॥ ১৮ফেরি চলছে         খোলা থাকছে শপিংমল-বাণিজ্য বিতান         নতুন এমপিওভুক্তির আওতায় ১৪১৭ শিক্ষক-কর্মচারী         “বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বিশ্বের বিস্ময়”