সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৪ পদে ৯টিতে বিএনপি-জামায়াত, ৫টিতে আওয়ামী লীগ জয়ী

১৪ পদে ৯টিতে বিএনপি-জামায়াত, ৫টিতে আওয়ামী লীগ জয়ী
  • সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি নির্বাচন

স্টাফ রিপোর্টার ॥ সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির ২০১৫-১৬ মেয়াদের নির্বাচনের সভাপতি পদে হাড্ডাহাড্ডি লড়াই হলেও অবশেষে জয় লাভ করেছে বিএনপি-জামায়াত সমর্থক নীল প্যানেল। সভাপতি ও সম্পাদকসহ ৯ পদে তারা জয় লাভ করেছে। এছাড়া সরকার সমর্থক সাদা প্যানেল একটি সভ-সভাপতি ও একটি সহ সম্পাদকসহ পেয়েছে ৫টি পদ।

আনুষ্ঠানিকভাবে মঙ্গলবার সকালে এ ফলাফল ঘোষণা করা হয়। বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী খন্দকার মাহবুব হোসেন ১৭৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী পরিষদের (সাদা প্যানেল) ইউসুফ হোসেন হুমায়ুন পেয়েছেন ১৫৮৭ ভোট।

এ ছাড়া সম্পাদক পদে নীল প্যানেলের ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ১৮৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেলের মোমতাজ উদ্দিন মেহেদী পেয়েছেন ১৪৭৭ ভোট।

দুটি সহ-সভাপতি পদের মধ্যে সাদা প্যানেলের আবুল খায়ের এবং নীল প্যানেলের এএসএম মোক্তার কবির খান বিজয়ী হয়েছেন। সহ-সম্পাদক দুটি পদে সাদা প্যানেলের মো. দেলোয়ার মোস্তফা চৌধুরী (মধু) এবং নীল প্যানেলের মাজেদুল ইসলাম পাটওয়ারি উজ্জ্বল এবং কোষাধ্যক্ষ একটি পদে নীল প্যানেলের শওকত আরা বেগম দুলালী নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া ৭টি সদস্য পদের মধ্যে বিএনপিপন্থী নিল প্যানেল পেয়েছে চারটি। বাকি তিনটিতে জয়ী হয়েছে সাদা প্যানেল। সর্বমোট নীল প্যানেল ৯টি এবং সাদা প্যানেল ৫টি পদে জয় লাভ করে।

এর আগে সোমবার বিকেল পাঁচটায় দুই দিনব্যাপী ভোটগ্রহণ সমাপ্ত হয়। পরে রাত দশটা থেকে ভোট গণনা শুরু হয়। গত রবি ও সোমবার দুই দিনই সকাল দশটা থেকে মাঝে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল পাঁচটা পর্যন্ত ভোটগ্রহণ চলে।

সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচন উপ-কমিটির আহ্বায়ক এ্যাডভোকেট হারুনুর রশিদ জানান, এবারের নির্বাচনে ভোটার ছিলেন সমিতির ৪ হাজার ৩শ’ ৫৫ সদস্য। এরমধ্যে ৩ হাজার ৫২৯ ভোটারই ভোট দিয়েছেন। এ নির্বাচনে সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও ২০ দলীয় জোট সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্রতিদ্বন্দ্বিতা করছে। ১৪টি পদের বিপরীতে দুই প্যানেলের ২৮ জন প্রার্থী হয়েছেন। এছাড়াও প্যানেলের বাইরে সভাপতি পদে একজন ও সম্পাদক পদে একজন করে প্রার্থী রয়েছেন।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দুই অনুশাসন         ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা         বিজিবির ১৯১ জনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিল স্থগিত         দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখেই প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি         সফটওয়্যার আপগ্রেড হলেই প্রাথমিক শিক্ষকদের উচ্চধাপে বেতন         তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত         ঢাকা উত্তরের ৯টি ওয়ার্ড ডেঙ্গুর ঝুঁকিতে         ভ্যাকসিনের ট্রায়াল শুরুর বিষয়ে ২ দিনের মধ্যে চিঠি দেবে চীন         চাকরির নামে প্রতারণা, তিন প্রতিষ্ঠান থেকে গ্রেফতার ১৪         স্বাস্থ্যের গাড়িচালক আব্দুল মালেক ১৪ দিনের রিমান্ডে         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব         করোনা ভাইরাসে আরও ৪০ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়াল         বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক ॥ কাদের         ১৮ বছর পর মুক্তিযোদ্ধা হত্যা মামলায় দুই আসামীর ফাঁসি         ঢাকায় নির্মাণ হচ্ছে ১১১ তলা ‘বঙ্গবন্ধু ট্রাই টাওয়ার’         মানবপাচার ॥ নৃত্যশিল্পী ইভান ৭ দিনের রিমান্ডে         দুদকের মামলায় খালিদীর জামিন আপিলে বহাল         করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের শঙ্কা বাংলাদেশে         ভিয়েতনাম-কাতার ফেরত ৮৩ শ্রমিককে মুক্তি দেওয়া নিয়ে রুল জারি