ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ চউকের নতুন চেয়ারম্যান 

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস

প্রকাশিত: ২৩:২৭, ২৪ এপ্রিল ২০২৪

বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ চউকের নতুন চেয়ারম্যান 

মোহাম্মদ ইউনুছ

বীর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য, চট্টগ্রাম বিজয় মেলা পরিষদের মহাসচিব মোহাম্মদ ইউনুছকে তিন বছরের জন্য চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) চেয়ারম্যান নিযুক্ত করা হয়েছে। মুক্তিযোদ্ধা ইউনুছ স্কুল পর্যায় থেকে ছাত্রলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। 
বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার থেকে নতুন চউক চেয়ারম্যানের নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রণালয়ের উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন ২০১৮ এর ধারা ৭ অনুযায়ী মোহাম্মদ ইউনুছকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছর মেয়াদে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের পদে নিয়োগ প্রদান করা হলো।

প্রসঙ্গত মোহাম্মদ ইউনুছের বাড়ি চট্টগ্রামের হাটহাজারীর ফরহাদাবাদে। তিনি ১৯৬৮-৬৯ সালে চট্টগ্রাম মিউনিসিপ্যাল হাই স্কুল ছাত্রলীগের সভাপতি ছিলেন। ১৯৮০ সাল থেকে ৮২ পর্যন্ত তিনি চট্টগ্রাম শহর ছাত্রলীগের সভাপতি ছিলেন। ১৯৭১ সালের ২৭শে মার্চ পাক নৌ-কমান্ডোর সঙ্গে চট্টগ্রাম শহরে প্রথম সংঘর্ষ এবং রাইফেলসহ গ্রেপ্তার হয় ইউনুছ। প্রায় ২ মাস নির্যাতন সহ্য করার পর চট্টগ্রাম কারাগার থেকে তিনি পালিয়ে ভারতে চলে যান। সেখানে গেরিলা প্রশিক্ষণ শেষে দেশের এসে মুক্তিযুদ্ধে অংশ নেয়।

×